ব্রেকিং:
মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
২৬৬

বিকাশের কোটি টাকা আত্মসাৎকারী গ্রেফতার

প্রকাশিত: ৮ মে ২০১৯  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার বিকাশ পরিবেশক, মো. শাহজাহানের কোটি টাকা আত্মসাৎকারী সুপারভাইজার মো.সাইফুল ইসলামকে, ঠাকুরগাও থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।  গ্রেফতার সাইফুল ইসলাম জেলার ব্রাহ্মনপাড়া উপজেলার গোপালনগর গ্রামের বজলু মিয়ার ছেলে। তাকে গ্রেফতারের পর অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে ২০ লাখ ৯৩ হাজার টাকা। 
সাইফুলকে আদালতে সোপর্দ করার পর সাতদিনের রিমান্ডের আবেদন করলে আদালত তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করে। বর্তমানে ডিবি হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির এস আই আনোয়ার হোসেন। 
ব্রাহ্মণপাড়ার বিকাশ পরিবেশক শাহজাহানের প্রতিষ্ঠানে, সুপারভাইজার পদে কর্মরত ছিলেন সাইফুল। সে প্রতিদিন বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন বিকাশের ডিএসওদের সঙ্গে টাকা আদান প্রদান করতো এবং এজেন্টদের মার্কেট তদারকি করতো। 
গত ১৮ মার্চ মামলার বাদী শাহজাহান, ময়নামতি এনআরবিসি ব্যাংক থেকে চেকের মাধ্যমে ৩কোটি ২৫ লাখ টাকা উঠিয়ে, সে টাকা থেকে ডিএসও’দের দেয়ার জন্য সাইফুলকে ৭০ লাখ টাকা দেন। ওই টাকা থেকে প্রতারক সাইফুল ব্রাহ্মণপাড়া উপজেলার টাটেরা এলাকার ডিএসও বিল্লাল হোসেনকে ১১ লাখ ৩০ হাজার  দেন। অবশিষ্ট  ৫৮ লাখ ৭০ হাজার  টাকা সে ফেরত দেয়নি। 
এছাড়াও ওই প্রতারক গত ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত, বিভিন্ন এজেন্টদের কাছ থেকে আরো ৫১ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। 
এদিকে তার বিরুদ্ধে মোট এক কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে ব্রাহ্মণপাড়া থানায় মামলা করার পর মামলাটি তদন্ত শুরু করেন ডিবির এসআই আনোয়ার হোসেন। 
গোপন সূত্রে খবর পেয়ে এসআই আনোয়ার হোসেন ডিবির একটি টিম নিয়ে গত গত ৪ মে রাতে সাইফুলকে ঠাকরগাঁও জেলা সদর থেকে গ্রেফতার করেন। পরে তাকে নিয়ে গত দুই দিনে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০ লাখ ৯৩ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হন। মামলার তদন্তকারী ওই কর্মকর্তা জানান, অবশিষ্ট টাকা উদ্ধার ও এ চক্রের সঙ্গে জড়িত অন্যান্যদের আটক করতে সাইফুলকে দুইদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর