ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্তের নতুন রেকর্ড, মৃত্যু ৩৭ নিজেরা আক্রান্ত হয়েও সেবায় পিছিয়ে নেই চিকিৎসাকর্মীরা করোনা সঙ্কটেও মে মাসে দেড় বিলিয়ন ডলার রেমিট্যান্স স্বাস্থ্যবিধি লঙ্ঘনে আরও কঠোর হবে সরকার সংক্রমণ বিবেচনায় তিনটি জোনে ভাগ হবে দেশের বিভিন্ন এলাকা বাংলাদেশী হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের প্রতিশ্রুতি লিবিয়ার চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল এটিএম বুথ এখন গ্রামেও করোনা-উত্তর অর্থনীতি পুনরুদ্ধার মূল লক্ষ্য গণপরিবহনে উঠার সময় এখন যেসব বিষয় না মানলেই বিপদ! বেলা বাড়তেই সামাজিক দূরত্ব উধাও পুকুর গিলে খাচ্ছে সড়ক, জনমনে আতঙ্ক গলা টিপে হত্যার পর শিশুকে গোয়ালঘরে লুকিয়ে রাখলেন সৎ মা চাঁদপুরে করোনা রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়েছে, মৃত্যু বেড়ে ১৮ ক্রসফায়ারের ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নিলো পাঁচ পুলিশ! কুমিল্লায় করোনায় আক্রান্ত ১ হাজার ছাড়াল মাস্ক ছাড়া বাইরে বের হলে ৬ মাসের জেল, ১ লাখ টাকা জরিমানা করোনা প্রকল্পে বিশেষ বরাদ্দ ২০৭ কোটি টাকা এসএসসির সব সূচকেই ভাল ফল
  • মঙ্গলবার   ০২ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

৪৭৮

বিকাশের কোটি টাকা আত্মসাৎকারী গ্রেফতার

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ মে ২০১৯  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার বিকাশ পরিবেশক, মো. শাহজাহানের কোটি টাকা আত্মসাৎকারী সুপারভাইজার মো.সাইফুল ইসলামকে, ঠাকুরগাও থেকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।  গ্রেফতার সাইফুল ইসলাম জেলার ব্রাহ্মনপাড়া উপজেলার গোপালনগর গ্রামের বজলু মিয়ার ছেলে। তাকে গ্রেফতারের পর অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে ২০ লাখ ৯৩ হাজার টাকা। 
সাইফুলকে আদালতে সোপর্দ করার পর সাতদিনের রিমান্ডের আবেদন করলে আদালত তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করে। বর্তমানে ডিবি হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মঙ্গলবার রাতে এসব তথ্য নিশ্চিত করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও ডিবির এস আই আনোয়ার হোসেন। 
ব্রাহ্মণপাড়ার বিকাশ পরিবেশক শাহজাহানের প্রতিষ্ঠানে, সুপারভাইজার পদে কর্মরত ছিলেন সাইফুল। সে প্রতিদিন বুড়িচং ও ব্রাহ্মণপাড়া উপজেলার বিভিন্ন বিকাশের ডিএসওদের সঙ্গে টাকা আদান প্রদান করতো এবং এজেন্টদের মার্কেট তদারকি করতো। 
গত ১৮ মার্চ মামলার বাদী শাহজাহান, ময়নামতি এনআরবিসি ব্যাংক থেকে চেকের মাধ্যমে ৩কোটি ২৫ লাখ টাকা উঠিয়ে, সে টাকা থেকে ডিএসও’দের দেয়ার জন্য সাইফুলকে ৭০ লাখ টাকা দেন। ওই টাকা থেকে প্রতারক সাইফুল ব্রাহ্মণপাড়া উপজেলার টাটেরা এলাকার ডিএসও বিল্লাল হোসেনকে ১১ লাখ ৩০ হাজার  দেন। অবশিষ্ট  ৫৮ লাখ ৭০ হাজার  টাকা সে ফেরত দেয়নি। 
এছাড়াও ওই প্রতারক গত ১৫ মার্চ থেকে ১৭ মার্চ পর্যন্ত, বিভিন্ন এজেন্টদের কাছ থেকে আরো ৫১ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেয়। 
এদিকে তার বিরুদ্ধে মোট এক কোটি ১০ লাখ টাকা আত্মসাৎ করার অভিযোগে ব্রাহ্মণপাড়া থানায় মামলা করার পর মামলাটি তদন্ত শুরু করেন ডিবির এসআই আনোয়ার হোসেন। 
গোপন সূত্রে খবর পেয়ে এসআই আনোয়ার হোসেন ডিবির একটি টিম নিয়ে গত গত ৪ মে রাতে সাইফুলকে ঠাকরগাঁও জেলা সদর থেকে গ্রেফতার করেন। পরে তাকে নিয়ে গত দুই দিনে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২০ লাখ ৯৩ হাজার টাকা উদ্ধার করতে সক্ষম হন। মামলার তদন্তকারী ওই কর্মকর্তা জানান, অবশিষ্ট টাকা উদ্ধার ও এ চক্রের সঙ্গে জড়িত অন্যান্যদের আটক করতে সাইফুলকে দুইদিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর