ব্রেকিং:
এলপিএলের নিলামে পাঁচ টাইগার ক্রিকেটার, আছেন সাকিবও দেশে একদিনে ২২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে ৩০ কোটি টাকা আত্মসাত করল সাদিয়া নারায়ণগঞ্জে মসজিদে আবারো বিস্ফোরণ, নিহত ১ এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালো আন্তঃশিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে আসছে কঠোর আইন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগকে সম্মাননা প্রদ নাইজেরিয়ায় ধর্ষককে খোজাকরণ আইন পাস চাকরির বয়স ১০ বছর হলে উচ্চতর গ্রেডে বাধা নেই অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ব্যবসায়ীদের জরিমানা আশুগঞ্জ মোকামে ধান সংকট, লোকসানে চাতাল মালিকরা বাসে তরুণীকে পালাক্রমে ধর্ষণ, অভিযুক্ত চালক-হেলপার গ্রেফতার রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকায় হতাশ বাংলাদেশ বাড়লো একাদশে ভর্তির সময় সাত দেশ থেকে আসছে ৭৯ হাজার টন পেঁয়াজ বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল আখাউড়া স্থলবন্দরে বিএসএফ মহাপরিচালক মাদকের বড় চালানসহ বাবা ছেলে আটক দূর্গাপূজায় থাকছে না বর্ণিল আলোকসজ্জা স্বামী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুফিয়া গ্রেপ্তার
  • শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

১৫

বিকেএসপিতে সাকিব, বিকেল থেকে শুরু অনুশীলন

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  

কিছুদিন আগে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার ওপর আইসিসি প্রদত্ত নিষেধাজ্ঞার মেয়াদ অক্টোবরে শেষ হবে। একইসময়ে শ্রীলংকায় সিরিজ খেলতে ব্যস্ত থাকবে বাংলাদেশ ক্রিকেট দল। সেই সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার প্রস্তুতি নিতে বিকেএসপিতে গেছেন সাকিব। আজ (শনিবার) বিকেল থেকেই তার অনুশীলন শুরু করার কথা রয়েছে। 

দেশে ফেরার আগেই এক দফা করোনাভাইরাস পরীক্ষা করা সাকিব যেখানে ফল ‘নেগেটিভ’ এসেছিল। দেশে আসার পরদিন আবারো কোভিড-১৯ টেস্ট করান তিনি। সেখানে শুক্রবার আবারো ‘নেগেটিভ’ ফল পাওয়ার পর আর দেরি না করে বিকেএসপিতে চলে যান এই ক্রিকেটার। 

আইসিসির নিয়ম অনুযায়ী নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে কোনো রকমের সুযোগ-সুবিধা নিতে পারবেন না সাকিব। ফলে ক্রিকেটার হওয়ার হাতেখড়ির জায়গা বিকেএসপিকেই প্রস্তুতিপর্ব সারার মঞ্চ হিসেবে বেছে নিয়েছেন তিনি। এখানেই আগামী কিছুদিন নিবিড়ভাবে অনুশীলন চালিয়ে যাবেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক।

কৃতি এই প্রাক্তন ছাত্রকে সম্ভাব্য সর্বোচ্চ সুযোগ-সুবিধা দেবে বিকেএসপি। আপাতত ফিটনেস ট্রেনিং দিয়ে সাকিবের প্রস্তুতি পর্ব শুরু হবে। এখানে তাকে বিকেএসপির কোচরা সহায়তা করবেন। এখানকার অ্যাথলেটিকস ট্র্যাক থেকে শুরু করে সুইমিং পুল সবই ব্যবহার করতে পারবেন এই অলরাউন্ডার। প্রয়োজনে বিকেএসপির মনোবিদের সহায়তাও নিতে পারবেন তিনি।

স্কিল ট্রেনিংয়ে সাকিবকে সহায়তা করবেন তার ঘনিষ্ঠ দুই কোচ নাজমুল আবেদীন ফাহিম ও মোহাম্মদ সালাউদ্দিন। দীর্ঘদিন বিসিবিতে কাজ করার পর বর্তমানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা হিসেবে কাজ করছেন ‘ফাহিম স্যার’। অন্যদিকে সাকিবের বরাবরের ‘মেন্টর’ ও দেশসেরা কোচদের একজন সালাউদ্দিন থাকেন বিকেএসপি ক্যাম্পাসেই। এই দুজনের তত্ত্বাবধানে চলবে সাকিবের স্কিল ঝালাই পর্ব।

আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে আগামী ২৯ অক্টোবর থেকে সব ধরনের ক্রিকেট ম্যাচ খেলবে পারবেন সাকিব। ততদিনে শ্রীলংকা সফরে বাংলাদেশের প্রথম টেস্ট শেষ হয়ে যাবে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন কিছুদিন আগে জানিয়েছেন, শ্রীলংকায় দ্বিতীয় টেস্ট থেকেই খেলানো হবে সাকিবকে। 

এ লক্ষ্যে নিষেধাজ্ঞা শেষ হওয়ার সপ্তাহ দুয়েক আগে সাকিবকে শ্রীলংকায় নিয়ে যাওয়া হতে পারে। দলের সঙ্গে না থেকে আলাদা করে সেখানে অনুশীলন করবেন তিনি। তবে জাতীয় দলের সাপোর্ট স্টাফরা সেখানে আলাদাভাবে তার সঙ্গে কাজ করতে পারবেন। 

কুমিল্লার ধ্বনি
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর