ব্রেকিং:
মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই যুবকের স্বপ্ন কৈলাইন হাই স্কুলে গ্রন্থাগারিক নিয়োগে অনিয়ম বার্ডে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম কুমিল্লায় বিদেশি পিস্তল উদ্ধার বিশ্বে অনাহারের মুখে ২৭ কোটি মানুষ দেশে একদিনে ৩২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ১২ টাকা কেজিতে তুরস্ক থেকে আসছে কয়েক হাজার মেট্রিক টন পেঁয়াজ ‘ভাল উদ্যোক্তা হতে প্রয়োজন গভীর আত্মবিশ্বাস’ যেভাবে দেশসেরা আলেম হলেন আল্লামা আহমদ শফী জরুরি অভিযোগ কেন্দ্রের ফোন নম্বর জানালো তিতাস গ্যাস কমিটিতে ত্যাগী নেতাদের অগ্রাধিকার দেয়া হবে: কাদের অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার প্রবৃদ্ধির আশা দেখাচ্ছে চট্টগ্রাম বন্দর মসজিদে বিস্ফোরণ মামলা: তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তা গ্রেফতার একদিনেই শনাক্ত ৩ লাখের বেশি, মৃত্যু ৫৪৬৫ চীনে ছড়িয়ে পড়া নতুন রোগে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ হাই-টেক পার্কে চার হাজার কোটি টাকার বিনিয়োগ সুখবর পাচ্ছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান ২৫ হাজার টন পেঁয়াজ রফতানির সিদ্ধান্ত ভারতের
  • রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

৫৪

বিক্রি নয়, চিরতরে বন্ধ হতে পারে টিকটক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

টিকটকের পরিচালনার অংশিদারিত্ব বিক্রি না করে অ্যাপটি বন্ধ করে দিতে চাচ্ছে চীন। শুক্রবার সংশ্লিষ্ট ৩ ঊর্ধ্বতন কর্মকর্তাদের পক্ষ থেকে রয়টার্সকে এ তথ্য জানান হয়।

টিকটকের দফতরসহ সব আনুষাঙ্গিক বিষয়াদি সরিয়ে নেয়া বা বিক্রির জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের আল্টিমেটাম দেয়ার পর থেকে প্রতিষ্ঠানটি বিক্রির জন্য উঠে পড়ে লেগেছে বাইটড্যান্স। প্রতিষ্ঠানটি বিক্রির জন্য মাইক্রোসফট, ওরাকলসহ আরো কয়েকটি সম্ভাব্য ক্রেতাদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছে বাইটড্যান্স।

এ বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময়ের আগেই টিকটককে সরিয়ে নেয়া কিংবা হস্তান্তরের জন্য বাইটড্যান্সকে সময়সীমা বেঁধে দিয়েছিলেন ট্রাম্প।

রয়টার্সর প্রতিবেদন অনুসারে, চীনা এই কর্মকর্তারা জানিয়েছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের কথা মত বাইটড্যান্স টিকটককে বিক্রি করে দিলে তাতে রাষ্ট্রটির কাছে চীনের দুর্বলতা প্রকাশ হবে। তবে চীনা সরকার এখন পর্যন্ত মার্কিন কিংবা অন্য কোনো দেশের বাজারে টিকটক বিক্রি বা বন্ধের ব্যাপারে কোন হস্তক্ষেপ করেনি।

বিষয়টি নিয়ে চীনের স্টেট কাউন্সিল তথ্য অধিদফতর এবং দেশটির পররাষ্ট্র এবং বাণিজ্য মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে তারা কোন মন্তব্য করেননি।

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিয়ান বলেন, মার্কিন রাষ্ট্রটি তাদের জাতীয় নিরাপত্তার নামে বর্হিঃরাষ্ট্রগুলোর বাণিজ্য ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর