ব্রেকিং:
কুমিল্লায় শ্যামলী পরিবহনের বাসচাপায় নিহত ৩ কুমিল্লায় গ্রাহকদের ৪০ কোটি টাকা নিয়ে কোম্পানি উধাও ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় দাউদকান্দিতে প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ: মামলা দায়ের লালমাই আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন আগে খাল উদ্ধার তারপর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম সংবাদকর্মীদের বেতন বাড়ল ৮৫ শতাংশ ফার্ম করে স্বাবলম্বী এক ঝাঁক তরুণ মুরাদনগরে শিশু ধর্ষনের ঘটনায় মাতব্বর গ্রেফতার হাজার কোটি ডলার বিনিয়োগ করবে ইউএই সোয়া কোটি টাকা লুটের অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার প্রাইভেটের পথে স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত ব্রাহ্মণপাড়ায় গ্রেফতার চার আসামি কারাগারে প্রধানমন্ত্রী পুলিশের প্যারেড পরিদর্শন করবেন আজ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের দায়িত্বে নাহিয়ান-লেখক কুমিল্লার ভারতীয় সীমান্ত থেকে চোরাইমালসহ ২ জন আটক আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় কুমিল্লার শিহাব লাকসামে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ছয় সদস্য আটক বদলে যাচ্ছে কারিগরি শিক্ষা, ৪০০ কোটি টাকার পরিকল্পনা

সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৬৪

বিচারাধীন বিষয়ে সংবাদ প্রচারের ব্যাখ্যা দেবে সুপ্রিমকোর্ট

প্রকাশিত: ২১ মে ২০১৯  

আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বিচারাধীন বিষয়ে সংবাদ প্রচার না করার বিষয়ে সুপ্রিমকোর্টের বিজ্ঞপ্তি নিয়ে সৃষ্ট বিতর্কের বিষয়ে দ্রুত ব্যাখ্যা দেয়া হবে।

সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা জানান তিনি।

আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে সাক্ষাতের কারণ জানতে চাইলে আনিসুল হক বলেন, আমার সঙ্গে প্রধান বিচারপতির মাঝে মাঝে কথা হয়। তাই আমার এখানে আসা অস্বাভাবিক কিছু না।

বিচারাধীন বিষয়ে সংবাদ পরিবেশন না করার বিষয়ে সুপ্রিমকোর্টের দেয়া বিজ্ঞপ্তি নিয়ে প্রধান বিচারপতির সঙ্গে কোনো আলোচনা হয়েছে কি না- জানতে চাইলে মন্ত্রী বলেন, আমি নিশ্চয় এ বিষয়ে কথা বলেছি। আলাপচারিতা চলছে, কিছুটা (বিজ্ঞপ্তি নিয়ে) যদিও ভুল বোঝাবুঝি হয়ে থাকে সে ব্যাপারটা তাদের (আপিল বিভাগের বিচারপতিদের) বিবেচনায় আছে। আমার মনে হয় আপনারা অতিদ্রুত এ বিষয়ে একটি ব্যাখ্যা পাবেন।

অন্য এক প্রশ্নের অ্যাডভোকেট আনিসুল হক বলেন, কোনো সমস্যা হলে রাষ্ট্রপতি আছেন, তিনি রাষ্ট্রের সর্বোচ্চ পদের অধিকারী। তার কাছে নিশ্চয় নালিশ পাঠানো যেতে পারে এবং সংবিধানের মধ্যে থেকেই তিনি সেগুলো বিবেচনা করার ক্ষমতা রাখেন। ষোড়শ সংশোধনীর পর যে শূন্যতা তৈরি হয়েছে, তার ফলে কোনোকিছুই রাষ্ট্রপতির কাছে পাঠানো যাবে না, এটা ঠিক নয়।

এর আগে, বিচারাধীন বিষয়ে সংবাদ প্রকাশ করা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়ে গত ১৬ মে বিজ্ঞপ্তি জারি করে সুপ্রিমকোর্ট প্রশাসন। বিজ্ঞপ্তিতে বলা হয়, ইদানীং লক্ষ করা যাচ্ছে, কোনো কোনো ইলেকট্রনিক মিডিয়া তাদের চ্যানেলে এবং কোনো কোনো প্রিন্ট মিডিয়া তাদের পত্রিকায় বিচারাধীন মামলা সংক্রান্ত বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করছে, যা একেবারেই অনভিপ্রেত। এ অবস্থায়, বিচারাধীন কোনো বিষয়ে সংবাদ পরিবেশন/স্ক্রল করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর