ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২২৮৪

বিটিভি আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: ২০ জুন ২০১৯  

তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশে টেলিভিশনের আধুনিয়কায়নের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরইমধ্যে এর আধুনিকায়নে ১৮৬৭ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ৪টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী অনুষ্ঠান ধারণের সুবিধার্থে আধুনিক ক্যামেরাসহ নতুন নতুন যন্ত্রপাতি কেনা ও সংস্থাপন করা হয়েছে। 

সংরক্ষিত মহিলা এমপি বেগম সালমা ইসলামের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে গতকাল বুধবার জাতীয় সংসদে তথ্যমন্ত্রী এ তথ্য জানান। 

মোঃ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে হাছান মাহ্মুদ বলেন, ঢাকাসহ সারাদেশে নিবন্ধনকৃত পত্রিকার সংখ্যা ৩১২৮টি। যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করছে না তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিতপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্তি বাতিল এবং ছাপাখানা ও প্রকাশনা  ঘোষনা ও নিবন্ধিকরণ) আইন, ১৯৭৩ অনুযায়ী জেলা ম্যাজিস্ট্রেট ঘোষণাপত্র বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হয়। 

শফিকুল ইসলাম শিমুলের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতসহ বিশ্বের ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের স্যাটেলাইট সম্প্রচার কার্যক্রম চলছে। এছাড়া বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো অনলাইন ও আইপি টিভি ডিস্ট্রিবিউটদের মাধ্যমে উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অষ্ট্রেলিয়া ও এশিয়ার বিভিন্ন দেশে প্রচার হচ্ছে। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর