ব্রেকিং:
একশ’ কোটি টাকা নিয়ে ভারতে পালালেন ব্যবসায়ী মুন্সেফ কোয়ার্টার এলাকার সড়কের নামফলক অপসারণ কুমিল্লা মহানগর মহিলা আওয়ামী লীগের কমিটি অনুমোদন ২০ লাখ টাকার দাবিতে বন্ধুকে অপহরণ, সাতদিন পর উদ্ধার গোসল করাকে কেন্দ্র করে সৌদিতে বাংলাদেশি যুবক খুন ‘দুর্নীতি দমনে সরকার আশাবাদী’ প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন ব্রাহ্মণপাড়ায় প্রান্তিক জনগোষ্ঠিদের মাঝে অনুদান বিতরণ কুবিতে সাংবাদিক হয়রানি ও লাঞ্ছনার বিচার চেয়ে মানববন্ধন কুমিল্লায় এ্যাম্বুল্যান্সের অবৈধ পার্কিংএ সৃষ্টি হচ্ছে যানজট লাকসাম রেলওয়ে জংশনের ষ্টেশন মাস্টারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাসে ৭ জন প্রার্থীর মনোনয়নপত্র জমা চান্দিনায় বেতন স্কেল বৃদ্ধির দাবীতে শিক্ষকদের মানববন্ধন চৌদ্দগ্রামে ৭ দফার দাবিতে শিক্ষকদের মানববন্ধন দেবিদ্বারে পুলিশের অভিযানে দুই গাঁজা ব্যবসায়ী আটক হোমনায় এনজিও কর্মীকে পিটিয়ে টাকা পয়সা ছিনতাই কুমিল্লায় নারীসহ দুই মাদক ব্যবসায়ী আটক মুরাদনগরে নিজের ড্রেজারের নৌকায় বালু ব্যবসায়ীর লাশ নাঙ্গলকোটে সরকারি খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ বরুড়ায় শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২২৪১

বিটিভি আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: ২০ জুন ২০১৯  

তথ্যমন্ত্রী মোহাম্মদ হাছান মাহমুদ বলেছেন, বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর বাংলাদেশে টেলিভিশনের আধুনিয়কায়নের লক্ষ্যে নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরইমধ্যে এর আধুনিকায়নে ১৮৬৭ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ৪টি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এছাড়া আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে যুগোপযোগী অনুষ্ঠান ধারণের সুবিধার্থে আধুনিক ক্যামেরাসহ নতুন নতুন যন্ত্রপাতি কেনা ও সংস্থাপন করা হয়েছে। 

সংরক্ষিত মহিলা এমপি বেগম সালমা ইসলামের টেবিলে উত্থাপিত এক প্রশ্নের জবাবে গতকাল বুধবার জাতীয় সংসদে তথ্যমন্ত্রী এ তথ্য জানান। 

মোঃ শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে হাছান মাহ্মুদ বলেন, ঢাকাসহ সারাদেশে নিবন্ধনকৃত পত্রিকার সংখ্যা ৩১২৮টি। যারা নীতিমালা অনুসরণ করে পত্রিকা প্রকাশ করছে না তাদের বিরুদ্ধে চলচ্চিত্র ও প্রকাশনা অধিতপ্তর (ডিএফপি) মিডিয়া তালিকাভুক্তি বাতিল এবং ছাপাখানা ও প্রকাশনা  ঘোষনা ও নিবন্ধিকরণ) আইন, ১৯৭৩ অনুযায়ী জেলা ম্যাজিস্ট্রেট ঘোষণাপত্র বাতিলের ব্যবস্থা গ্রহণ করা হয়। 

শফিকুল ইসলাম শিমুলের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, ভারতসহ বিশ্বের ৪৯টি দেশে বিটিভি, বিটিভি ওয়ার্ল্ড, বিটিভি চট্টগ্রাম কেন্দ্র ও সংসদ বাংলাদেশ টেলিভিশনের স্যাটেলাইট সম্প্রচার কার্যক্রম চলছে। এছাড়া বাংলাদেশের বেসরকারি টিভি চ্যানেলগুলো অনলাইন ও আইপি টিভি ডিস্ট্রিবিউটদের মাধ্যমে উত্তর আমেরিকা, ইউরোপ, মধ্যপ্রাচ্য, অষ্ট্রেলিয়া ও এশিয়ার বিভিন্ন দেশে প্রচার হচ্ছে। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর