ব্রেকিং:
সবজির পাশাপাশি আলু-পেঁয়াজেও মিলছে স্বস্তি হাম-রুবেলার টিকাদানে অংশ না নিলে শাস্তিমূলক ব্যবস্থা ক্রিকেটে ৯৯ দেশকে পেছনে ফেলল বাংলাদেশ দেশে একদিনে মৃত্যু ২৪, আক্রান্ত ২ হাজারের বেশি ভাসানচরে পৌঁছাল ১৬৪২ রোহিঙ্গা চক্রান্ত রুখতে কঠোর অবস্থান গেজেটভুক্ত বীর মুক্তিযোদ্ধা: যাচাই হবে ৫৫ হাজার সনদ করোনার অজুহাতে অফিসে অনুপস্থিত থাকা যাবে না ১০ জেলায় করোনার অ্যান্টিজেন পরীক্ষা বগুড়ায় রেকর্ড পরিমাণ আলু উৎপাদনের সম্ভাবনা এলিভেটেড এক্সপ্রেসওয়ে বদলাবে চট্টগ্রাম মৌলবাদী গোষ্ঠীর বিরুদ্ধে একাট্টা দেশ অনলাইনে জাতীয় পরিচয়পত্র সংশোধন পাকিস্তানের ১৯৭১ সালের নৃশংসতা অমার্জনীয় : প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রতিচ্ছবি বঙ্গবন্ধুর ভাস্কর্য বিশ্বে একদিনে আক্রান্ত ৬ লাখ ৭৯ হাজার আট জাহাজে চড়ে ভাসানচরের পথে রোহিঙ্গারা মায়ের কোল খুঁজে পেল কুড়িয়ে পাওয়া সেই শিশুটি ৩৫ বছর পর স্বপ্নের পা ফিরে পেলেন স্বপন এক ভাইয়ের জানাজার পর আরেক ভাইয়ের মৃত্যু
  • শনিবার   ০৫ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২১ ১৪২৭

  • || ১৮ রবিউস সানি ১৪৪২

১৬

বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

যেকোনো পরিস্থিতিতে নিজ সন্তানের জন্য বাবা-মায়ের আত্মত্যাগ সর্বদাই থাকে। কিন্তু দেশ ও দশের কল্যাণে বিগড়ে যাওয়া সন্তানকে উৎসর্গ করার নজির মেলে কালেভদ্রে।

চট্টগ্রামের কোতোয়ালি থানা এলাকায় ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে। যেখানে মায়ের বিবেকের কাছে হার মেনে গেছে তার আবেগ।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যার পর ঘটনার শুরু। জনৈক মোহাম্মদ আশফাক হোসেন তার ব্যক্তিগত মোটরসাইকেলটি রিয়াজউদ্দিন বাজার তামাকুমুন্ডি লেইনের বিপরীত পাশে রেখে মোবাইল মেরামত করতে যান। এ সময় তিনি মোটরসাইকেলটি তালাও মেরে যান। কিন্তু কিছুক্ষণ পর এসে দেখেন তার মোটরসাইকেলটি সেখানে নেই।

ব্যতিব্যস্ত হয়ে অনেক খোঁজাখুঁজির পর জানতে পারেন এক যুবক তার নিজের মোটরসাইকেল বলে সেটা রিকশায় উঠিয়ে নিয়ে গেছেন। হতভম্ব হয়ে আশফাক হোসেন তাৎক্ষণিকভাবে ছুটে যান টিম কোতোয়ালির টহল দলের কাছে।

আশফাক হোসেনের কাছে পুরো ঘটনা শুনে টহল টিমের দায়িত্বে থাকা এসআই মো. মনজুরুল আলম ভূঞাঁ কালবিলম্ব না করে অভিযান শুরু করেন।

অভিযানের একপর্যায়ে পুলিশকে একজন প্রত্যক্ষদর্শী জানান, কিছুক্ষণ আগে এক যুবককে একটি মোটরসাইকেল রিকশা যোগে নগরের আসকারদিঘীর পাড় এলাকায় নিয়ে যেতে দেখেছেন তিনি। এ সংবাদে অভিযানে নতুন মাত্রা আসে। টহল টিমটি ছুটে যায় সেখানে। সামান্য খোঁজাখুঁজি করতেই পাওয়া যায় চুরি যাওয়া মোটরসাইকেলটি। এ সময় ঘটে অভূতপূর্ব এক ঘটনা।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, আসকার দিঘীর দক্ষিণ পাড়ের শতদল ক্লাবের পাশে একটি গলিতে মো. তুহিন ভূঁইয়া নামের এক যুবকের থেকে মোটরসাইকেল উদ্ধার করা হয়। সন্তানের এমন অপরাধের কথা জানতে পেরে মা পারভিন আক্তার নিজেই সন্তানকে পুলিশের হাতে তুলে দিয়ে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর