ব্রেকিং:
রামগঞ্জে শাশুড়িকে শ্বাসরোধে হত্যা, ছেলের বউ আটক পিকআপের ধাক্কায় পল্লী বিদ্যুতের নারী কর্মী নিহত ছেলেদের ঘরের মেঝেতে রক্তের দাগ, মিলল অস্ত্র-রক্তমাখা কাপড় আশুগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা সুরক্ষা সরঞ্জাম প্রদান সাবেক ভিপি নূরের বিরুদ্ধে দেবিদ্বারেও মামলা করোনা রোধে পোশাক কারখানার নতুন কৌশল বাড়ির কাছে পৌঁছে যাচ্ছে করোনার নমুনা সংগ্রহের গাড়ি করোনার মধ্যেই বাংলাদেশে উন্নতির লক্ষণ দেখছে বিশ্বব্যাংক লকডাউনেও মাছ, মাংস, দুধ, ডিম ও দুগ্ধজাত পণ্যের ভ্রাম্যমাণ বিক্রয় বিকাশে টাকা পাবে সাড়ে ১০ লাখ পরিবার করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু বেড়েছে অন্ধকারে সুবর্ণচর উপজেলা,বিদ্যুৎ অফিস ঘেরাওয়ের হুমকি ৮ শতাধিক শতাধিক গরীব ও দুস্থদের মাঝে ত্রাণ বিতরণ মোবাইলে অন্যজনের সঙ্গে প্রবাসীর স্ত্রী কথা, অতঃপর... ইস্টার্ন মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিট উদ্বোধন কন্যা শিশুর ঝুলন্ত মরদেহ উদ্ধার লালমাই স্ত্রী নির্যাতনের ভিডিও ভাইরাল স্ত্রী-কন্যার সামনে স্কুল শিক্ষককে লাঞ্ছনা দরিদ্রদের ইফতার সামগ্রী উপহার দিলেন এএসপি সোনাগাজীতে মানববন্ধনে সন্ত্রাসী হামলা
  • শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১০ ১৪২৮

  • || ১০ রমজান ১৪৪২

বিশ্বের ৮০ দেশে সফটওয়্যার রফতানি করছি: টেলিযোগাযোগ মন্ত্রী

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ এপ্রিল ২০২১  

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, আমাদের বড় সম্পদ হচ্ছে মানুষ। আমরা আমাদের তরুণ জনগোষ্ঠীর মেধা ও সৃজনশীলতাকে কাজে লাগিয়ে এরই মধ্যে বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রফতানি করছি, আইওটিসহ বিভিন্ন ডিজিটাল ডিভাইস রফতানি করছি। এরই ধারাবাহিকতায় আমরা চতুর্থ শিল্প বিপ্লবে নেতৃত্বে দেয়ার অবস্থানে নিজেদের দাঁড় করিয়েছি। তা অব্যাহত রাখতে হবে। 

রোববার বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) এর ওটিটি (ওভার দ্য টপ) কলিং সেবা ‘আলাপ’ উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

এ সময় মোস্তাফা জব্বার বলেন, উদ্ভাবনই হচ্ছে বর্তমান বিশ্বে উন্নয়নের প্রাণ। উদ্ভাবন ছাড়া কোনোভাবেই নিজেদের অস্তিত্ব রক্ষা করা যাবে না। অতীতে তিনটি শিল্প বিপ্লবে পশ্চিমা বিশ্ব উদ্ভাবনের মাধ্যমেই বিশ্বে নিজেদের শ্রেষ্ঠত্ব বহাল রেখেছে। 

তিনি আরো বলেন, সেবাধর্মী প্রতিষ্ঠানসমূহের শক্তির উৎস্য হচ্ছে জনগণ। জনগণকে তাদের কাঙ্ক্ষিত সেবার মান দিয়ে সন্তষ্ট রাখতে পারলে সেই প্রতিষ্ঠান এগিয়ে যাবেই। এ সময় দেশপ্রেমের মহানব্রত নিয়ে সংশ্লিষ্টদের কাজ করার আহ্বানও জানান মন্ত্রী। 

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার এবং বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুর মতিন বক্তৃতা করেন। 

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় ডাক ও টেলিযোগাযোগ সচিব বিটিসিএলকে একটি আধুনিক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠায় বিস্তারিত কর্মসূচি তুলে ধরেন এবং সেবার মানোন্নয়ন ধরে রাখার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।

প্রসঙ্গত, আলাপ অ্যাপ ইন্সটল করলেই একজন গ্রাহক নিজের বর্তমান মোবাইল নম্বরের সঙ্গে মিলিয়ে একটি নতুন আলাপ নম্বরের মালিক হবেন। আলাপ থেকে আলাপ কথা বলা এবং চ্যাট করা যাবে বিনামূল্যে। তবে তার জন্য ইন্টারনেট সংযোগ থাকতে হবে।