ব্রেকিং:
৪৩০০ পুকুরে সরকারি খরচে মাছ চাষের উদ্যোগ ফেসবুকের পাসওয়ার্ড ও তথ্য হাতিয়ে নিচ্ছে যে ২৫ অ্যাপ ‘স্বাস্থ্যবিধি মেনে দেশের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে হবে’ ‘ত্রাণচোর ও অপরাধী ধরা হচ্ছে, বিএনপির নেতা-কর্মীকে নয়’ গড় বিল করতে গিয়ে ভুল হয়েছে: বিদ্যুৎ সচিব বিএনপি উন্নয়নেও নেই, দুর্দিনেও নেই ‘বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম পরিবর্তন করতে হবে’ দেশে একদিনে আরো ৫৫ মৃত্যু, নতুন শনাক্ত ২৭৩৮ ‘মাধ্যমিকে সাইন্স, আর্টস, কমার্স নামে বিভাজন থাকবে না’ আগামী সাড়ে তিন বছরে ফরিদগঞ্জের কোনো কাজই বাকি থাকবে না `প্রধানমন্ত্রীর সহায়তা` তালিকা নিয়ে আইনমন্ত্রীর ক্ষোভ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ শয্যার সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ চাঁদপুরে নতুন ৩২ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত বেড়ে ১১৭৮ কুমিল্লায় আরো ৮৬ জন করোনায় আক্রান্ত চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ
  • রোববার   ০৫ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

৬৭

বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

সোমবার বিকেলে আচমকাই একটি সংবাদ সম্মেলন ডেকেছে বাংলাদেশি ক্রিকেটাররা। সংবাদ সম্মেলনে কি বিষয়ে কথা হবে তা প্রকাশ না করলেও নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, দেশীয় ক্রিকেটের বর্তমান বিভিন্ন অব্যবস্থাপনার কারণে ক্রিকেটারদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তারপরই এমন উদ্যোগ নিয়েছে তারা। 
মূলত বিসিবির সেপ্টেম্বর মাসে নেয়া কিছু সিদ্ধান্ত থেকে অসন্তোষের শুরু। প্রথমে বিসিবি দেশের অন্যতম প্রধান ও আকর্ষণীয় টুর্নামেন্ট বিপিএল এর ফ্র্যাঞ্চাইজি মডেল ভেঙ্গে দেয়। এর বদলে নিজেরাই বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নেয় তারা। এমন সিদ্ধান্তে খেলোয়াড়দের আয় বিপিএল এর সব মৌসুমের মধ্যে সবচেয়ে কম হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। 

এছাড়া এর আগে কথা দিলেও এবারের প্রথম শ্রেণীর ক্রিকেট টুর্নামেন্টে খেলোয়াড়দের ম্যাচ ফি বাড়ায়নি বিসিবি। এছাড়া দেশের অন্যান্য সব ক্রিকেটারদের আয়ের বড় মাধ্যম ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটেও পারিশ্রমিক সীমা বেঁধে দিয়েছে বিসিবি। কয়েক বছর ধরে চলা এ সিদ্ধান্তের ফলে ক্লাব টু ক্লাব ট্রান্সফারের বদলে বিসিবির নিয়মের বলি হচ্ছেন ক্রিকেটাররা। 

প্রায় এক মাস যাবত দেশের প্রথম সারির কিছু ক্রিকেটার এসব বিষয়ে নিজেদের মতামত বিসিবিকে জানাচ্ছিলেন। একটি সাক্ষাৎকারে দেশের ক্রিকেট আইকন সাকিব আল হাসান জানিয়েছিলেন, দেশের ক্রিকেটারদের এভাবে দমন করে রাখা ঠিক হচ্ছে না। প্রত্যেককে তার প্রাপ্য দেয়া উচিত। সাকিবের কথার সঙ্গে দেশের সর্বস্তরের ক্রিকেটাররাই একমত প্রকাশ করেন। কিন্তু বিসিবি কারো কথাই আমলে নেয়নি। 

এছাড়া দেশের প্রথম সারির একটি দৈনিকে সোমবার প্রকাশিত সাক্ষাৎকারে সাকিব আরো কিছু দিক তুলে ধরেছেন। তিনি বলেন, আসলে আমরা শুধু সিরিজ বাই সিরিজ প্ল্যান করে এগোই। কিন্তু আপনি বিশ্বকাপের কথা ভাবলে কমপক্ষে ছয় থেকে আট মাস আগে আপনার প্ল্যান শুরু করা উচিত। সবাই ভাবে আমরা সব ম্যাচ জিতবো। আজ গাছ লাগিয়ে কালই ফল আহরণ করবো এই চিন্তায় এগোচ্ছে সবাই। তাই দীর্ঘমেয়াদে আমাদের এতো অসুবিধা হচ্ছে। 

এছাড়া ক্রিকেট কমিটির ব্যাপারেও আপত্তি আছে ক্রিকেটারদের। দূরদর্শি ও ক্রিকেট সংশ্লিষ্ট ব্যক্তিদের বোর্ডে দেখতে চান ক্রিকেটাররা। দেশের ক্রিকেটের উন্নয়নে দীর্ঘমেয়াদি পরিকল্পনা চান তারা। 

এসব ব্যাপারই উঠে আসতে পারে আজকের সংবাদ সম্মেলনে। দাবী বাস্তবায়িত না হলে কঠোর পদক্ষেপ নিতে পারেন ক্রিকেটাররা। সেটি গড়াতে পারে ধর্মঘট পর্যন্ত, এমনটাই জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো। 

কুমিল্লার ধ্বনি