ব্রেকিং:
‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নির্ধারণে হাইকোর্টের রায়ই বহাল জাতিসংঘে বাংলাদেশের প্রথম দুই নারী সামরিক পাইলট (ভিডিও) কমবে বৃষ্টির পরিমান, বাড়বে ভ্যাপসা গরম সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১১ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১৩৮

বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে কমছে না সিএনজি ভাড়া

প্রকাশিত: ১১ জুন ২০১৯  

মানুষের মাঝ থেকে ঈদের আমেজ কমলেও, বুড়িচং ব্রাহ্মণপাড়া সড়কে কমছে না সিএনজি অটোরিক্সা ভাড়া। ঈদুল ফিতরের দোহাই দিয়ে কুমিল্লা শাসনগাছা থেকে বড়িচং ব্রাহ্মণপাড়া সড়কে যাত্রীদের জিম্মি করে, ঈদের এক সপ্তাহ পূর্ব থেকে অতিরিক্ত ভাড়া আদায় করছে সিএনজি অটোরিক্সা চালকগণ। প্রশাসন বিভিন্ন পদক্ষেপ গ্রহন করলেও মানছেনা এই সড়কে চলাচলকারি যানবাহন চালকরা।
সরজমিনে ঘুরে দেখা গেছে এবং জানা গেছে, ঈদের ছুটি শেষে সরকারি- বেসরকারি বিভিন্ন দপ্তরে গত রবিবার হতে কার্যক্রম পূর্বের মত শুরু হয়েছে। এতে কর্মকর্তা কর্মচারীরা অফিসে আসা যাওয়া এবং সাধারন মানুষ যার যার কর্মস্থলে ফিরে যাচ্ছে। ঈদুল ফিতরের পরবর্তী ৬ দিন অতিবাহিত হয়ে ঈদের আমেজ শেষ হলেও, সিএনজি অটোরিক্সা চালকরা এখনো অতিরিক্ত ভাড়া আদায়ে শত ভাগ লিপ্ত রয়েছে। এতে বিভিন্ন ভাবে যাত্রীদেরকে জিম্মি ও হয়রানী করছে বলে অভিযোগও রয়েছে চালকদের বিরুদ্ধে। 
এই ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, ঈদ শেষ হল আজ ৬ দিন। ২ দিন হল সকল অফিস আদালত খুলেছে। ২দিন যাবত কুমিল্লা থেকে ব্রাহ্মণপাড়ায় এসে অফিস করতেছি। সব যায়গায় ঈদ শেষ হলেও এই সড়কে ঈদ নাকি শেষ হয় নাই। ঈদের এক সপ্তাহ আগে থেকে সিএনজি চালকরা ৫০ টাকার ভাড়া ১০০ টাকা নেওয়া শুরু করেছে এখনো ১০০ টাকাই নিচ্ছে। 
অন্যদিকে ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা গামী একজন সিএনজি যাত্রী বলেন, যাত্রীরা তাদের বিভিন্ন প্রয়োজনে জেলা শহরে যেতে হয়। সিএনজি চালকরা যা ভাড়া চায় তা দিয়েই যেতে হবে। তা না হলে তারা নেবে না। কুমিল্লা বুড়িচং-ব্রাহ্মণপাড়া সড়কে সিএনজি চালকদের কাছে সাধারন যাত্রীরা এক প্রকার জিম্মি। এই ব্যাপারে উপজেলা উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া সিদ্দিকা, গতকাল যাত্রীদের হয়রানী ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কয়েকজন সিএনজি চালক ও যাত্রীদের জিজ্ঞাসাবাদ করে। 
এ সময় তিনি সিএনজি চালকদের বলেন, যাত্রীদের হয়রানী ও অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে কোন অভিযোগ ও সত্যতা পাওয়া গেলে সিএনজি চালকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। 
অপর দিকে থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবিরের নির্দেশে, এস আই রাজু আহাম্মেদ এর নেতৃত্বে পুলিশের একটি দল ব্রাহ্মণপাড়া সদর বাজারের সিএনজি ষ্ট্যান্ডে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানী না করার বিষয়ে চালকদের সাথে মত বিনিময় করেন। এ সময় পুলিশ সিএনজি চালকদের শতর্ক করে দেন এবং অতিরিক্ত ভাড়া আদায় ও যাত্রীদের হয়রানী বিষয়ে কোন অভিযোগ পেলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনের কথা চালকদের জানান। 
পরে পুলিশ যাত্রীদের উদ্দেশ্যে বলেন, কোন যাত্রীকের যদি কোন চালক হয়রানী করে এবং ঈদের দোহাই দিয়ে অতিরিক্ত ভাড়া আদায় করার চেষ্টা করে তাহলে, আপনারা সাথে সাথে উপজেলা নির্বাহী অফিসার ও থানা অফিসার ইনচার্জকে বিষয়টি জানানোর আহবান জানান।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর