ব্রেকিং:
দীর্ঘ দিনের জন্য রেকর্ড হচ্ছে টেলিভিশন ক্লাস করোনার মৃত্যু নিয়ে ইতালির চিকিৎসকের মর্মস্পর্শী বার্তা দেশের সব আদালতে দ্বিতীয় দফা ছুটি ‘জ্বর হলে পুলিশ ধরে নিয়ে যাবে’ গুজবে কান না দেয়ার আহ্বান নতুন ১৩ উপসর্গের কথা জানালেন করোনামুক্ত নারী সাংবাদিক এক জাতি আজীবন কোয়ারেন্টাইনেই রয়ে গেছে! তিন হাজার হাজতিকে মুক্তির প্রক্রিয়া শুরু করোনায় কেয়ামতের আলামত! ‘মিশন এক্সট্রিম’র পর আসছে সানী সানোয়ার ‘চোরের গ্রাম’ ইরাকে মার্কিন বাহিনীর তৎপরতা সার্বভৌমত্বের লঙ্ঘন: ইরান আজ থেকে ব্যাংক ঋণের সুদহার এক অঙ্কে করোনা মোকাবিলায় জনগণের পাশে নেই বিএনপি বজ্রবৃষ্টি হতে পারে: আবহাওয়া অফিস অধিক মানুষ মহামারীতে মারা গেলে কবর দেয়াই উত্তম: ডব্লিউএইচও পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত ‘স‌্যালুট’ নিয়ে মিথ‌্যাচার করছেন মহাদুর্নীতিবাজ শামসুল আলম! অর্ধশত পরিবারে খাবার সামগ্রী পৌঁছে দিলো অন্বেষণ করোনা প্রতিরোধে ঝুঁকি নিয়ে সার্বক্ষণিক কাজ করছে পুলিশ দাউদকান্দিতে স্যানিটাইজার, স্যাভলন ও হ্যান্ড ওয়াশ উধাও ছাত্রলীগ নেতার উদ্যোগে মাস্ক ও খাদ্য বিতরণ
  • বৃহস্পতিবার   ০২ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ১৮ ১৪২৬

  • || ০৮ শা'বান ১৪৪১

১৫৩৬

বৃদ্ধা মাকে বোঝা মনে করে রাস্তায় ফেলে গেছে সন্তান!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

যে মা দশ মাস দশ দিন গর্ভে ধারণ করেছিলো সন্তানকে, সেই সন্তানই এখন মাকে বোঝা মনে করে রেখে গেলো রাস্তায় । তাই  অনেকেই বলে একজন মা ৫ জন সন্তানকে বড় করে তোলে, কিন্তু ৫ জন সন্তান একজন মাকে খাওয়াতে পারে না । নিজের ছেলে মেয়ে কেউ-ই তাকে  আপন করে নিতে চায়না । সবাই যেন এই বৃদ্ধা মাকে মেরে ফেলতে পারলেই খুশি ।

তেমনি  একটি হৃদয় বিদারক ঘটনার দেখা মিলে দাউদকান্দি গৌরীপুর বাসস্টেশনে । ১৭ ফেব্রুয়ারি সোমবার সকাল ১১ টায় সাফিয়া বেগম (৭০) নামে  এক বৃদ্ধা মাকে গৌরীপুর বাসষ্ট্রেশনে ফেলে রেখে পালিয়ে গেছেন তার মেয়ে  মিনা আক্তার । উৎসূক জনতা এই অসুস্থ মায়ের কান্না শুনে তার কাছে গেলে তিনি জানান তার মেয়ে তাকে ফেলে রেখে পালিয়ে গেছে ।

দাউদকান্দি উত্তর ইউনিয়নের গঙ্গার হাট গ্রামে মেয়ে মিনা আক্তারের কাছে থাকতেন এ মা ।  বৃদ্ধা মাকে গ্রহণ করতে রাজি নয় তার কোন আত্মীয়-স্বজন। তাই শেষ আশ্রয়ভেবে মেয়ের কাছে থাকতে চাইলে এক নজরও সহ্য করতেন না তার মেয়ে।  তাই সুযোগ বুঝে কোথাও বেড়ানোর কথা, কোথাও আবার চিকিৎসা করানোর নাম করে ফুটপাত ,সড়কের পাশে কিংবা দূরের বাজারে রেখে যায় এ মাকে।

স্থানীয়রা বিষয়টি উপজেলা প্রশাসনের উর্দ্ধোতন কর্মকর্তাদের অবহিত করলে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন , দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ। তিনি বৃদ্ধা মাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুরে ভর্তি করান। বর্তমানে তিনি সুস্থ ও শঙ্কামুক্ত বলে জানিয়েছেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: শাহীনূর আলম সুমন ।

আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: মো: জামাল উদ্দিন বলেন, হাসপাতালে তাকে চিকিৎসাসেবা ও প্রয়োজনীয় সকল প্রকার ওযুধ দেয়া হয়েছে।  এই বৃদ্ধার সহযোগিতায় এগিয়ে এসেছেন উপজেলা প্রশাসন, চিকিৎসক, সাংবাদিক ও স্থানীয় লোকজন ।

দাউদকান্দির সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সেলিম শেখ বলেন, মায়ের প্রতি সন্তানের এমন আচরণ কোন ক্রমেই কাম্য নই । আমাদের সমাজে এমন একটি ঘটনা আর যেন না ঘটে । এই বৃদ্ধা মাকে চিকিৎসা ও প্রয়োজনীয় সকল ব্যবস্থা করবে উপজেলা প্রশাসন।

জানা যায়, মোখলেছ মিয়া নামে তার এক পুত্র সন্তান রয়েছে। মায়ের সাথে তার কোনো যোগাযোগ নেই। বৃদ্ধা সাফিয়া বেগম দাউদকান্দি পৌরসভার উত্তর নছুরউদ্দি (নয়াকান্দি) গ্রামের মৃত কালা মিয়ার স্ত্রী । এদিকে মাকে ফেলে যাওয়ায় বিষয়টিকে নিয়ে তার মেয়ে মিনা আক্তারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি কোনো উত্তর না দিয়ে সংযোগটি কেটে দেয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর