ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৬৭৮

বৃহদাকার কুমির গিলে ফেলল অজগর, দৃশ্য ভাইরাল

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

ডাঙ্গায় বাঘ আর জলে কুমিড়ের থেকে ভয়ানক প্রাণী আর কে আছে? কিন্তু সেই কুমিড়ই এবার হয়ে গেলো অন্যের শিকার। বৃহদাকার একটি কুমিরকে গিলে খেয়েছে একটি অজগর সাপ। সেই দৃশ্য ভাইরাল হয়েছে অনলাইনে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের এক নদীতে কায়াক ভ্রমণ করছিলেন মার্টিন মুলার নামে এক চিত্রগ্রাহক। হঠাত তার চোখে পড়ে সেই রোমহর্ষক দৃশ্য। তিনি দেখেন, নদীর তীরঘেঁষা একটি জায়গায় ধীরে ধীরে যেন ছোট হয়ে যাচ্ছে একটি বিশাল কুমির৷ ব্যাপারটা কী তা বোঝার জন্য খানিকটা কাছে গিয়ে দেখতেই তিনি যা দেখলেন, তাতে তিনি তার নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না। 

তিনি জানিয়েছেন ওই বড়সড় কুমিরটাকে আস্ত গিলে নিচ্ছে তার চেয়ে অন্তত দ্বিগুণ বড় একটা অজগর সাপ। কুমির ভক্ষণের এই দৃশ্য একের পর এক ক্যামেরাবন্দি করেন তিনি। যতক্ষণে কুমিরটি দেহের শেষাংশটুকু গলাধকরণ না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত সেদিক থেকে চোখ সরাননি মুলার। এবং একের পর এক ছবিও তুলে গিয়েছেন। 

সেই সব ছবি তিনি তুলে দিয়েছে অস্ট্রেলিয়ার স্বেচ্ছাসেবী এক বন্যপ্রাণ সংরক্ষক সংস্থা জিজি ওয়াইল্ডলাইফের হাতে। তারা ছবিগুলো পর্যবেক্ষণ করে জানিয়েছেন। ভক্ষক প্রজাতিতে অলিভ পাইথন। এদের প্রিয় খাবার এই স্বচ্ছ জলের কুমির। এমনিতে একটু গভীর জঙ্গলে থাকলেও, খিদের চোটে জলাশয়ের দিকে চলে আসে।

কুমিরগুলোকে এভাবেই আস্ত গিলে খায়। তারপর আবার বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার পর শিকারের খোঁজে সক্রিয় হয়ে ওঠে অলিভ পাইথন। মুলারের এই ছবি জিজি ওয়াইল্ডলাইফ নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। আর তারপর থেকেই ভাইরাল অজগরের কুমির ভক্ষণের ছবি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর