ব্রেকিং:
চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে দেশের করোনা ভ্যাকসিন চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা অন্য দেশের চেয়ে বাংলাদেশে করোনা পরিস্থিতি ভালো করোনাকালে অর্থনীতির চাকা সচল রাখছে আইসিটি খাত পাটকল নিয়ে সময়োপযোগী সিদ্ধান্ত, লক্ষ্য আধুনিকায়ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা কাউন্সিল গঠন যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক হলেন বাংলাদেশের ফারজানা হোসেইন করোনাকে আলিঙ্গন করেই চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তারা ব্রাহ্মণবাড়িয়ায় জিলাপি বিতরণ নিয়ে খুন! কুমেক হাসপাতালে আটজনের মৃত্যু, ভর্তি ১১৫ চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৭ জনের করোনা পজিটিভ কুমিল্লায় নতুন করে আক্রান্ত ৭৯ দেশে একদিনে আরো ৪২ মৃত্যু, নতুন শনাক্ত ৩১১৪
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

১৮১৮

বৃহদাকার কুমির গিলে ফেলল অজগর, দৃশ্য ভাইরাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

ডাঙ্গায় বাঘ আর জলে কুমিড়ের থেকে ভয়ানক প্রাণী আর কে আছে? কিন্তু সেই কুমিড়ই এবার হয়ে গেলো অন্যের শিকার। বৃহদাকার একটি কুমিরকে গিলে খেয়েছে একটি অজগর সাপ। সেই দৃশ্য ভাইরাল হয়েছে অনলাইনে।

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের এক নদীতে কায়াক ভ্রমণ করছিলেন মার্টিন মুলার নামে এক চিত্রগ্রাহক। হঠাত তার চোখে পড়ে সেই রোমহর্ষক দৃশ্য। তিনি দেখেন, নদীর তীরঘেঁষা একটি জায়গায় ধীরে ধীরে যেন ছোট হয়ে যাচ্ছে একটি বিশাল কুমির৷ ব্যাপারটা কী তা বোঝার জন্য খানিকটা কাছে গিয়ে দেখতেই তিনি যা দেখলেন, তাতে তিনি তার নিজের চোখকেও বিশ্বাস করতে পারছিলেন না। 

তিনি জানিয়েছেন ওই বড়সড় কুমিরটাকে আস্ত গিলে নিচ্ছে তার চেয়ে অন্তত দ্বিগুণ বড় একটা অজগর সাপ। কুমির ভক্ষণের এই দৃশ্য একের পর এক ক্যামেরাবন্দি করেন তিনি। যতক্ষণে কুমিরটি দেহের শেষাংশটুকু গলাধকরণ না হচ্ছে, ততক্ষণ পর্যন্ত সেদিক থেকে চোখ সরাননি মুলার। এবং একের পর এক ছবিও তুলে গিয়েছেন। 

সেই সব ছবি তিনি তুলে দিয়েছে অস্ট্রেলিয়ার স্বেচ্ছাসেবী এক বন্যপ্রাণ সংরক্ষক সংস্থা জিজি ওয়াইল্ডলাইফের হাতে। তারা ছবিগুলো পর্যবেক্ষণ করে জানিয়েছেন। ভক্ষক প্রজাতিতে অলিভ পাইথন। এদের প্রিয় খাবার এই স্বচ্ছ জলের কুমির। এমনিতে একটু গভীর জঙ্গলে থাকলেও, খিদের চোটে জলাশয়ের দিকে চলে আসে।

কুমিরগুলোকে এভাবেই আস্ত গিলে খায়। তারপর আবার বেশ কিছুদিন বিশ্রাম নেওয়ার পর শিকারের খোঁজে সক্রিয় হয়ে ওঠে অলিভ পাইথন। মুলারের এই ছবি জিজি ওয়াইল্ডলাইফ নিজের সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। আর তারপর থেকেই ভাইরাল অজগরের কুমির ভক্ষণের ছবি।

কুমিল্লার ধ্বনি
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর