ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

বেশি দামে আলু বিক্রি, তিন ব্যবসায়ীকে জরিমানা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২৩  

ব্রাহ্মণবাড়িয়ায় বেশি দামে আলু বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ১১ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার দুপুরে জেলা শহরের আনন্দ বাজারে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ব্রাহ্মণবাড়িয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান। এ সময় আনন্দ বাজারের মেসার্স আয়ানা এন্টারপ্রাইজকে চার হাজার, মেসার্স ফজলুল হককে দুই হাজার এবং মেসার্স তামান্না বাণিজ্যালয়কে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, আলুর মূল্য অধিক রেখে বাজারকে অস্থির করছেন কিছু অসাধু ব্যবসায়ী- এমন অভিযোগের ভিত্তিতে জেলা শহরের আনন্দ বাজারে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে দেখা যায়- অধিক মুনাফার আশায় ৩৯ টাকা ধরে আলু ক্রয় এবং ৪৫ টাকায় বিক্রি ও পাকা রসিদ সংরক্ষণ না করেই আলু বিক্রি করা হচ্ছে। পরে পাকা রসিদ সংরক্ষণ না করার অপরাধে তামান্না বাণিজ্যালয়কে পাঁচ হাজার, অধিক মুনাফায় আলু বিক্রির অপরাধে মেসার্স ফজলুল হককে দুই হাজার এবং মেসার্স আয়না এন্টারপ্রাইজকে চার হাজার করে মোট ১১ হাজার টাকা জরিমানা করা হয়।