ব্রেকিং:
কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী হাইমচরে নৌকার পক্ষে প্রচারণায় মাঠে ডা:টিপু ও মেয়র জুয়েল চাঁদপুর শহরের গ্রীণ ডায়াগনস্টিক সেন্টারকে ১০ হাজার টাকা জরিমানা আজ বিশেষ মুনাজাতের মধ্যে শেষ হচ্ছে চাঁদপুর জেলা ইজতেমা মতলব উত্তর ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ রামপুরে বিষ প্রয়োগে অসহার কৃষকের মাছ নিধন ‘গুসি শান্তি পুরস্কার’ পেলেন শিক্ষামন্ত্রী মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ মতলবের ধনাগোদা নদীতে কচুরিপানা জটে নৌ চলাচল বন্ধ ৩৫ বছরে শৈশবের স্বাদ, হতে চান উচ্চশিক্ষিত লক্ষ্মীপুরে ছাত্রদলের ১৫১ জনের বিরুদ্ধে মামলা দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীর ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা অটোরিকশা-মোটরসাইকেল সংঘর্ষ, প্রাণ গেল ২ তরুণের মুরাদনগরের সিদল যাচ্ছে বিদেশে ট্রেনে কাটা পড়ে নারীসহ ২ জনের মৃত্যু যোগাযোগ সম্প্রসারণে বাংলাদেশের সহযোগিতা চায় আমিরাত বঙ্গবন্ধু টানেলে গাড়ি চলবে জানুয়ারিতে বিদেশিদের মন্তব্যে বিরক্ত সরকার আমনের বাম্পার ফলন রামপাল বিদ্যুৎকেন্দ্রে পরীক্ষামূলক উৎপাদন শুরু
  • রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৩ ১৪২৯

  • || ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

ব্রাজিল ভক্তের কাণ্ড

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২২  

বিশ্বকাপ ফুটবলকে ঘিরে আমাদের দেশে কত উম্মাদনাই না হচ্ছে। দেশের বেশির ভাগ মানুষ ল্যাটিন আমেরিকার দুই পরাশক্তি আর্জেনটিনা আর ব্রাজিলের সাপোর্টার। তারা নিজ নিজ দলের সাপোর্টের জন্য ওই দেশের পতাকার রঙয়ের সঙ্গে মিল রেখে নিজেদের বাড়ি গাড়ি রঙ করছেন। এমনি একটি ঘটনা ঘটেছে কুমিল্লা জেলার দেবিদ্বারে। নিজের মাইক্রোবাসে ব্রাজিলের পতাকা এঁকেছেন ব্রাজিল ভক্ত মোহাম্মদ সোহেল। দেশের সম্মানার্থে মাইক্রোবাসটির সামনে লাল সবুজের পতাকাও এঁকেছেন তিনি। ওই তরুণ এলাকায় বালুর ব্যবসা করেন বলে এলাকার লোকজন তাকে বালু সোহেল নামে চেনেন।

কুমিল্লা দেবিদ্বার উপজেলার পৌর এলাকার বাসিন্দা সোহেল আদর্শ সদর উপজেলার আলেখারচর বিশ্বরোড এলাকায় বসবাস করেন।

brazil

সোহেল জানান, তিনি বালুর ব্যবসা করেন। তার রয়েছে বেশ কয়েকটি মাটি বহন করার ট্রাক্টর। ছোটবেলা থেকেই তার পছন্দের দল ব্রাজিল। তার প্রিয় খেলোয়াড় ছিলেন ৯ নম্বর জার্সি পড়া ব্রাজিলের সাবেক স্ট্রাইকার রোনাল্ডো। ব্রাজিলের পুরনো খেলা তিনি এখনো ইউটিউবে দেখেন।

রোববার (২০ নভেম্বর) রাতে সোহেল বলেন, ‘আমি ব্রাজিলের ঘোরতর সমর্থক। অনেক সমর্থক তার প্রিয় দলের ভালোবাসার জন্য কত কি করে। আমিও পিছিয়ে থাকবো কেন? তাই নিজের ব্যবসার কাজে ব্যবহার করা মাইক্রোবাসটিকে গত তিন দিন আগে ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়েছি। তারপর থেকে ব্যবসার কাজে যেখানে গেছি সেখানেই ব্রাজিল ভক্তরা জড়ো হচ্ছেন। গাড়ির সঙ্গে সেলফি তুলছেন। আমাকেও নিয়ে ছবি তুলছেন। আমার সঙ্গে হাত মিলাচ্ছেন। সড়ক দিয়ে গাড়িটি যাওয়ার সময় সবাই তাকিয়ে থাকেন। বিষয়টা আমাকে আনন্দ দেয়।’

brazil

দেবিদ্বার উপজেলার চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ  জানান, খেলা নিয়ে সুস্থ-সুন্দর প্রতিযোগিতা করা ভাল। কারণ খেলা মানুষকে আনন্দ দেয়। খেলার কারণে মানুষের মাঝে বিভিন্ন ধরনের অসামাজিক কার্যকলাপ থেকে বিরত থাকতে পারে। সোহেল তার নিজের দলের পতাকার আদলে মাইক্রোবাস রঙ করেছেন। এটাকে ঘিরে মানুষ আনন্দ পাচ্ছে, ছবি তুলছে। এমন সুস্থ বিনোদনই কাম্য।