ব্রেকিং:
শ্রমবাজারে নতুন সম্ভাবনা! হাসপাতালে ১০ পরীক্ষার ফি নির্ধারণ ধীরাশ্রমে হচ্ছে দেশের বৃহত্তম কনটেইনার ডিপো ঢাকা-সিলেট চার লেন কাজ শুরু জুলাইয়ে বাড়ি পেয়ে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা গৃহহীনদের ঘর উপহার মুজিববর্ষে বড় উৎসব : প্রধানমন্ত্রী ২২ বছর পর ফিরলেন মৃত ব্যক্তি, বিক্রি করলেন জমিও দেশে উদ্ভাবিত প্রথম পিসিআর টেস্ট কিট অনুমোদন নতুন ঘর পেয়ে দারুণ খুশি নদী ভাঙনে ক্ষতিগ্রস্তরা বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা ছাড়াল ২১ লাখ ৩০ হাজার আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় কু.বি শিক্ষার্থী পুরস্কৃত ভাষাসৈনিক আলী তাহের মজুমদার আর নেই আ স ম মাহবুব-উল আলম লিপনের পথসভা রেপার্টরী গার্ডেন থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হল ‘পুরোনো পালা` দেশে করোনায় মৃত্যু ৮ হাজার ছাড়ালো অপহরণের পর রাতভর যৌন নির্যাতন, ধারণ করা ভিডিও দেখিয়ে বারবার ধর্ষণ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে মাউশির গাইডলাইন প্রকাশ ২৭ জানুয়ারি শুরু হচ্ছে করোনার টিকাদান কর্মসূচি: স্বাস্থ্য সচিব আশুগঞ্জে প্রতিপক্ষের বল্লমের আঘাতে চেয়ারম্যানের ভাই নিহত মুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার
  • রোববার   ২৪ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

৫৪

ব্রাহ্মণবাড়িয়ার ৩ পৌরসভায় আওয়ামী লীগের আগাম প্রার্থী বাছাই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০  

নির্বাচনের দিনক্ষণ না হলেও ব্রাহ্মণবাড়িয়ার ৩ পৌরসভায় ঘুম হারাম আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থীদের। এরইমধ্যে তৃণমূলের মুখোমুখি হয়েছেন তারা। সম্পন্ন হয়েছে ফার্স্ট, সেকেন্ড এবং থার্ড বাছাই প্রক্রিয়া। তিনজনের নাম যাবে কেন্দ্রে। তবে এর আগে বসবে বাছাই কমিটির বৈঠক। তারাই নানা দিক বিবেচনা করে চূড়ান্ত করবেন ১-৩ ক্রমিকে কাদের রাখা হবে। কেন্দ্রে কাদের নাম যাবে। তবে নির্বাচনের সিডিউল হওয়ার আগে আগাম প্রার্থী বাছাইয়ের কারন ব্যাখ্যায় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আমরা নাম পাঠানোর পর কেন্দ্র সেখানে পাপিয়া-সম্রাট আছে কিনা তা খুঁজে দেখবে।

যাচাই-বাছাইয়ের পরই মনোনয়ন চূড়ান্ত হবে। সেকারণে আমরা আগেভাগেই এ কাজটি করছি। নাম কেন্দ্রে পাঠাচ্ছি। এদিকে ব্রাহ্মণবাড়িয়া সদরের বাইরের দুটি পৌরসভায় নানা অপকর্মের রাজা, স্থানীয়ভাবে গডফাদার হিসেবে চিহ্নিতরাও দলের মনোনয়ন প্রার্থী হয়েছেন। কেন্দ্রে যে ৩ জনের তালিকা পাঠানো হচ্ছে সেখানে তাদেরও নামও রয়েছে। দলীয় সূত্র জানায়, ব্রাহ্মণবাড়িয়া, কসবা এবং আখাউড়া এই ৩ পৌরসভার মধ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা ছাড়া বাকি দুই পৌরসভা থেকে কোন ৩ জনের নাম কেন্দ্রে যাচ্ছে তা ঠিক হয়েছে। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভায় ৫ই ডিসেম্বর তৃণমূলের মতামত নেয়া হয়। 

এতে বর্তমান মেয়র নায়ার কবিরের অবস্থান শীর্ষে। দ্বিতীয় হয়েছেন  যুগ্ম ভাবে জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলম খোকন ও পৌর আওয়ামী লীগ নেতা মো. রফিকুল ইসলাম। আর তৃতীয় হয়েছেন যুগ্মভাবে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক মেয়র মো. হেলাল উদ্দিন ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদুল হক ভূইয়া। এই পৌরসভায় দলের মনোনয়ন পেতে বিভিন্ন পর্যায়ের ২৫ নেতাকর্মী দলের মনোনয়ন আবেদন সংগ্রহ করেন। ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ থেকে শুরু করে দলের সহযোগী সব সংগঠনের নেতারা হুমড়ি খেয়ে মনোনয়নের আবেদন নেন। মোটকথা ছেলে-বুড়ো সবাই। তবে তাদের মধ্যে ২০ জন মনোনয়নের আবেদন জমা দেন। শেষ পর্যন্ত তৃণমূলের রায়ের জন্যে দাঁড়ান ১৬ জন। জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ প্রক্রিয়ার পর জানান- ভোটের মাধ্যমে যে ৩ জনের তালিকা হয়েছে, এ তালিকা ফাইনাল কিছু  নয়। জনপ্রিয়তা, সততা এবং যোগ্যতার বিষয় মূল্যায়ন করেই আমরা তালিকার ক্রমানুসার ঠিক করবো।

 আমরা এখন ৫ জনের খসড়া তালিকা করেছি। একমত হলে ৩ জনের নাম পাঠাবো, না হলে ৫ জনেরই। আর এটি ৬ সদস্যের বাছাই কমিটি ঠিক করবে। এই কমিটিতে জেলা আওয়ামী লীগ সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও সদর উপজেলা এবং পৌরসভা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক রয়েছেন। তবে এখনো বাছাই কমিটি তাদের বৈঠক করেনি। এদিকে তৃণমূলের ভোট প্রক্রিয়া নিয়ে নীরবে অসন্তোষ প্রকাশ করেছেন কয়েকজন প্রার্থী। 

ওদিকে কসবা পৌরসভায় তৃণমূলের রায়ে সমানে সমান বর্তমান মেয়র ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এমরান উদ্দিন জুয়েল ও উপজেলা যুবলীগ সভাপতি মো. আবদুল আজিজ। এ দুজন ছাড়াও আওয়ামী লীগ নেতা গিয়াস উদ্দিন জামিলের নাম যাচ্ছে কেন্দ্রে। এই পৌরসভায় দলের মনোনয়ন আবেদন সংগ্রহ করেন ৫ জন। আখাউড়া পৌরসভা থেকে বর্তমান মেয়র তাকজিল খলিফা কাজল, আওয়ামী লীগ নেতা মোবারক হোসেন রতন ও  মোহাম্মদ আলী ভূইয়ার নাম কেন্দ্রে যাচ্ছে। এখানে দলের মনোনয়ন আবেদন ৮ জন সংগ্রহ করলেও জমা দেন ৭ জন।

কুমিল্লার ধ্বনি
নির্বাচনী হাওয়া বিভাগের পাঠকপ্রিয় খবর