ব্রেকিং:
মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর ঢাকা ওয়াসার কর্মীদের উৎসাহ বোনাসে হাইকোর্টের নিষেধাজ্ঞা দেশে অপুষ্টিতে ভুগছেন ১ কোটি ৭০ লাখ বিবাহিত নারী জনপ্রিয় হচ্ছে ট্রেতে চারা রোপণ আখাউড়ায় ৫ পলাতক আসামি গ্রেফতার ফেনীতে সাজাপ্রাপ্ত আসামিসহ তিন মাদক ব্যবসায়ী ধরা ডিমের দাম ১ টাকা বেশি নেয়ায় হাজার টাকা জরিমানা ২ হাজার ৫০৪ কোটি টাকা ব্যয়ে ৬ প্রকল্পের অনুমোদন পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করতে কাজ করছে সরকার: বাণিজ্যমন্ত্রী তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্তের বৈধতা প্রশ্নে হাইকোর্টের রুল নিহতদের পরিবারকে ২ লাখ করে সহায়তা দেবে শ্রম মন্ত্রণালয়
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

বড় হয়ে ৭ দিনের মেয়েটি জানবে ‘বাবা মানুষের জন্য জীবন দিয়েছেন’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৫ জুন ২০২২  

সপ্তাহ দেড়েক আগে পৃথিবীর আলো দেখেছে জান্নাতুল মাওয়া। তবে দেখা হয়নি বাবার মুখখানি। কথা ছিল ছুটি মিললেই ফিরবেন বাবা। ছুঁয়ে দেখবেন প্রথম সন্তানকে। অবশেষে বাবা ছুটি পেয়েছেন ঠিকই, তবে মিলেছে চিরছুটি। সাতদিনের মেয়েটি এখন না জানলেও বড় হয়ে জানবে বাবা মানুষের জন্য জীবন দিয়েছেন।

বলছি অন্যদের বাঁচাতে নিজের জীবন দেওয়া ফায়ার সার্ভিসের কর্মকর্তা মো. মনিরুজ্জামানের কথা। শনিবার চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারিতে কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে নিহত হন তিনি।

মনিরুজ্জামানের বাড়ি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নের নাইয়ারা গ্রামে। তিনি একই গ্রামের বীর মুক্তিযোদ্ধা শামসুল হকের ছেলে ও চট্টগ্রামের কুমিরা ফায়ার সার্ভিস স্টেশনে নার্সিং অ্যাডেনটেন্ট পদে কমর্রত ছিলেন। তার স্ত্রী পটুয়াখালীর গলাচিপা উপজেলায় বাবার বাড়িতে সন্তান নিয়ে থাকছিলেন। স্বামীর মৃত্যুর সংবাদ শুনে সন্তানকে নিয়ে শ্বশুরবাড়িতে ফেরেন।

ইউপি সদস্য জয়নাল আবেদীন বলেন, মনিরুজ্জামানের সাতদিন বয়সী এক কন্যাসন্তান রয়েছে। তবে নিজের সন্তানের চেহারা সরাসরি দেখে যেতে পারেননি তিনি। সম্প্রতি মনির ঢাকা থেকে চট্টগ্রামে বদলি হয়েছিলেন। বিয়ে করেছিলেন পটুয়াখালী। সেখানেই তার সন্তান হয়। সেখানে ছুটি নিয়ে যাওয়ার কথা ছিল। তবে ছুটি নিয়ে আর বাড়ি আসা হয়নি, চিরছুটিতে চলে গেলেন।

নিহতের মামা মীর হোসেন বলেন, শনিবার রাতে খবর পেয়েছি মনিরুজ্জামান আগুন নেভাতে গিয়ে দগ্ধ হয়। পরে রোববার সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দেখি তার লাশ পড়ে আছে। মনিরুজ্জামান নিজের পেশাগত কারণে জীবন দিলেন। তার অবুঝ সন্তান নিয়ে স্ত্রী এবং পরিবার কী করবে ভেবে পাচ্ছি না। বড় হয়ে জান্নাতুল জানবে তার বাবা দেশের মানুষের জন্য জীবন দিয়েছেন।

নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন বলেন, রোববার সকালে খবর পেয়েছি মনিরুজ্জামান মারা গেছেন। এ ঘটনায় আমরাও শোকাহত।