ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

মনোহরগঞ্জে মতবিনিময় সভায় কুমিল্লা জেলা প্রশাসক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩  

মনোহরগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে কুমিল্লার নবাগত জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানের সাথে সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক খন্দকার মুশফিকুর রহমান বলেন, যেকোনো মূল্যে মনোহরগঞ্জ উপজেলা কে মাদকমুক্ত করা হবে। আজকে যারা বৃদ্ধ-যুবক; ভবিষ্যৎ প্রজন্মকে একটি সুন্দর ও সমৃদ্ধ দেশ উপহার দিতে আমাদের সকলকে কাজ করতে হবে। যে দেশের স্বপ্ন দেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা কোন কিছু না বুঝেই জীবন বাজি রেখে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন। এদেশকে স্বাধীন করেছেন।
তিনি আরো বলেন, মনোহরগঞ্জের সন্তান স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এই এলাকার অবকাঠামগত, শিক্ষাগত এবং সামাজিক কর্মকা-ের মাধ্যমে অনেক উন্নয়ন সাধন করেছেন। এ এলাকার উন্নয়নে প্রত্যেকটি দপ্তর থেকে ব্যাপক পরিকল্পনা নেয়া হচ্ছে।
জেলা প্রশাসক বলেন, মনোহরগঞ্জ কুমিল্লা জেলায় একটি মনোমুগ্ধকর উপজেলা। এখানকার রাস্তা-ঘাটে যেতে মনে হয় বিদেশের কোন রাস্তা দিয়ে হাঁটছি। এখানকার মানুষও সুন্দর মনের অধিকারী। এ এলাকার উন্নয়নে আমরা সর্বাত্মক চেষ্টা করব।
বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রশাসনের আয়োজনে সভায় জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষকবৃন্দ, বিভিন্ন স্তরের পেশাজীবী, সাংবাদিকবৃন্দ ও সুধীজন অংশগ্রহণ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম কমলের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মোঃ জাকির হোসেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার  আব্দুল কাইয়ুম চৌধুরী, উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম, মনোহরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ শফিউল আলম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল আজিজ।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এনামুল হাসান ও জনস্বাস্থ্য প্রকৌশলী ফেরদৌস আলমের পরিচালনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান কামাল হোসেন, মনোহরগঞ্জ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন, উত্তর হাওলা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষও ও মনোহনগঞ্জ উপজেলার শিক্ষক সমিতির সভাপতি এস এম শেখ কামাল, নাথেরপেটুয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা হুজ্জাতুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফজলুল হক মজুমদার, সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মোঃ সাইফুল হাসান পলাশ, আশা ব্রাঞ্চ ম্যানেজার মোঃ আরিফুল মাওলা, মনোহরগঞ্জ প্রেসক্লাবের আহবায়ক ও সাবেক সভাপতি মোঃ হুমায়ুন কবির মানিক, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তমাল মজুমদার খোকন, ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মোঃ মনিরুজ্জামান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক সেলিম কাদের চৌধুরী, সরকারি কর্মকর্তাদের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ওয়াসিম প্রমুখ।