ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

মহাসড়কে কুমিল্লা অংশে তীব্র যানজট; মানুষের ভোগান্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

দেশের সবচেয়ে ব্যস্ত ও গুরুত্বপূর্ণ বানিজ্যিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে ঘরমুখো মানুষের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। শুক্রবার ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি অংশে ঢাকা এবং কুমিল্লাগামী উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যা দুপুর ১২ টা পর্ষন্ত স্থায়ী ছিলো।
ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা, বিশ্বরোড, শহীদনগর, গৌরীপুর বাসস্ট্যান্ড, রায়পুর ও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কজুড়ে এ যানজট সৃষ্টি হয়। এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। ফলে নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা পরও পৌঁছাতে পারেনি তাদের গন্তব্যস্থানে।

মহাসড়কে যত্রতত্র যাত্রী উঠানামা, বাসস্ট্যান্ডগুলোতে রাস্তার পাশ ঘেষে অবৈধ দোকান নির্মাণ, ইউর্টানে গাড়ি পার্কিং, ডিভাইডারের অংশ ভেঙে সড়কের উপর পড়ে থাকা সহ বিভিন্ন অনিয়মের ফলে সৃষ্টি হয়েছে যানজট। এছাড়াও এলোপাতাড়ি ও উল্টো পথে গাড়ি চালিয়ে এ যানজট আরো তীব্র করছে পরিবহন চালকরা।
নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার সভাপতি লিটন সরকার বাদল বলেন, এখনই যদি মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে সড়কের পাশ ঘেঁষে গড়ে উঠা অবৈধ দোকানপাট অপসারণ না করা হয় তাহলে ঈদে ওইস্থানে যানজটের শঙ্কা থেকেই যাবে। এছাড়াও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ডে সড়কের উপর গড়ে উঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে হবে। একই সাথে গৌরীপুর বাসস্ট্যান্ডে ভেঙে পড়া ডিভাইডার গুলো দ্রুত সড়িয়ে তা সংস্কার করতে হবে। না হলে দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। আশা রাখছি সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত এর ব্যবস্থা নিবেন।
দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহীনূর ইসলাম জানান, সাপ্তাহিক ছুটি এবং ঈদ-উল-আযহার বাকি মাত্র কয়েকদিন। অনেকেই ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ফলে মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। এর ফলে ধীরগতিতে চলছে যানবাহন। অনেক চালক এলোপাতাড়ি ও উল্টোপথে গাড়ি চালিয়ে সৃষ্টি করেছে যানজট। নিরসনে হাইওয়ে পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।