ব্রেকিং:
পূর্বাঞ্চলে রেলের ক্ষতি প্রায় ২২ কোটি টাকা ধ্বংসযজ্ঞের বর্ণনা দেওয়ার ভাষা নেই: প্রধানমন্ত্রী কুমিল্লায় স্বস্তি ফিরছে জনমনে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে সক্ষম হয়েছে: সেনাপ্রধান বাংলাদেশ টেলিভিশন ভবন ঘেরাও-অগ্নিসংযোগ ভারতীয় নাগরিকদের বাংলাদেশে ভ্রমণ সতর্কতা কোটা সংস্কার আন্দোলনের প্রতি জামায়াতে ইসলামীর আনুষ্ঠানিক সমর্থন কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে বিএনপির সর্বাত্মক সমর্থন ঘোষণা কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল বাংলাদেশে শিক্ষার্থীদের প্রতি বেআইনি শক্তি প্রয়োগ করা হয়েছে সারাদেশে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি আজ বাংলা ব্লকেড বা শাটডাউন হল ছাড়ছেন কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর পদত্যাগ তিস্তায় ভেসে আসা সেই মরদেহ ভারতের সাবেক মন্ত্রীর ঢাবির হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা সারা দেশে সব বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশনা বেরোবি শিক্ষার্থী আবু সাঈদের দাফন সম্পন্ন পরিস্থিতির ওপর নজর রাখছেন প্রধানমন্ত্রী
  • শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

মহাসড়কে কুমিল্লা অংশে তীব্র যানজট; মানুষের ভোগান্তি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ জুন ২০২৪  

দেশের সবচেয়ে ব্যস্ত ও গুরুত্বপূর্ণ বানিজ্যিক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজটে ঘরমুখো মানুষের চরম ভোগান্তি পোহাতে হয়েছে। শুক্রবার ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি অংশে ঢাকা এবং কুমিল্লাগামী উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যা দুপুর ১২ টা পর্ষন্ত স্থায়ী ছিলো।
ভোর রাত থেকে মহাসড়কের দাউদকান্দি টোলপ্লাজা, বিশ্বরোড, শহীদনগর, গৌরীপুর বাসস্ট্যান্ড, রায়পুর ও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ড পর্যন্ত ১৭ কিলোমিটার সড়কজুড়ে এ যানজট সৃষ্টি হয়। এতে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের। ফলে নির্ধারিত সময়ের কয়েক ঘন্টা পরও পৌঁছাতে পারেনি তাদের গন্তব্যস্থানে।

মহাসড়কে যত্রতত্র যাত্রী উঠানামা, বাসস্ট্যান্ডগুলোতে রাস্তার পাশ ঘেষে অবৈধ দোকান নির্মাণ, ইউর্টানে গাড়ি পার্কিং, ডিভাইডারের অংশ ভেঙে সড়কের উপর পড়ে থাকা সহ বিভিন্ন অনিয়মের ফলে সৃষ্টি হয়েছে যানজট। এছাড়াও এলোপাতাড়ি ও উল্টো পথে গাড়ি চালিয়ে এ যানজট আরো তীব্র করছে পরিবহন চালকরা।
নিরাপদ সড়ক চাই (নিসচা) দাউদকান্দি উপজেলা শাখার সভাপতি লিটন সরকার বাদল বলেন, এখনই যদি মহাসড়কের গৌরীপুর বাসস্ট্যান্ডে সড়কের পাশ ঘেঁষে গড়ে উঠা অবৈধ দোকানপাট অপসারণ না করা হয় তাহলে ঈদে ওইস্থানে যানজটের শঙ্কা থেকেই যাবে। এছাড়াও ইলিয়টগঞ্জ বাসস্ট্যান্ডে সড়কের উপর গড়ে উঠা অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে হবে। একই সাথে গৌরীপুর বাসস্ট্যান্ডে ভেঙে পড়া ডিভাইডার গুলো দ্রুত সড়িয়ে তা সংস্কার করতে হবে। না হলে দূর্ঘটনার সম্ভাবনা রয়েছে। আশা রাখছি সংশ্লিষ্ট কর্মকর্তারা দ্রুত এর ব্যবস্থা নিবেন।
দাউদকান্দি হাইওয়ে থানার অফিসার ইনচার্জ শাহীনূর ইসলাম জানান, সাপ্তাহিক ছুটি এবং ঈদ-উল-আযহার বাকি মাত্র কয়েকদিন। অনেকেই ঢাকা থেকে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। ফলে মহাসড়কে বেড়েছে যানবাহনের চাপ। এর ফলে ধীরগতিতে চলছে যানবাহন। অনেক চালক এলোপাতাড়ি ও উল্টোপথে গাড়ি চালিয়ে সৃষ্টি করেছে যানজট। নিরসনে হাইওয়ে পুলিশ আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে।