ব্রেকিং:
তদন্তে গাফিলতি প্রমাণিত হলে দৃষ্টান্তমূলক ব্যবস্থা: রেলমন্ত্রী টুটুলের আবিষ্কার: পলিথিন থেকে জ্বালানি বাংলাদেশের ফুটবলে চমক উপহার দিতে চায় ব্রাজিল জঙ্গিবাদের রূপ দিতে আবির্ভাব হয় সাম্প্রদায়িক অশুভ শক্তি চার ব্যক্তি ও প্রতিষ্ঠানকে প্রধানমন্ত্রীর অনুদান রাজধানীতে ৫০ কোটি টাকার সাপের বিষ উদ্ধার ভারতের দূর্বল জায়গায় আঘাত করবে বাংলাদেশের স্পিন অস্ত্র! মাদকাসক্ত হলেই সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা রিকশা চালক শিশু স্বপ্না ডাক্তার হতে চায় ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে: সংসদে শিক্ষামন্ত্রী রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বোঝানোর জন্য চীনের প্রতি আহ্বান বৃদ্ধা মাকে সড়কে ফেলে গেলো সন্তান, ওসি দিলেন বুকে ঠাঁই জেনারেল আজিজ- একজন নিবেদিতপ্রাণ গলফার সেনাপ্রধান ‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান

বৃহস্পতিবার   ২৭ জুন ২০১৯   আষাঢ় ১৪ ১৪২৬   ২৩ শাওয়াল ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৫৬

মহাসড়কে ফুলের সমারোহ

প্রকাশিত: ৯ জুন ২০১৯  

লাল, নীল, হলুদ, বেগুনি আবার কোথাও সাদা ফুলে বর্ণিল সাজে সেজেছে ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। তাই এ রুটের যাত্রীরা এখন ফুলের সৌন্দর্য্য উপভোগের পাশাপাশি মনোমুগ্ধকর পরিবেশে যাতায়াত করছেন। 
দেশের লাইফ লাইন হিসেবে খ্যাত ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেনে রূপান্তর করা হয়েছে। আর এক লেনের গাড়ির হেড লাইটের আলো যাতে বিপরীত লেনের গাড়ির উপর না পরে সেই জন্য ডিভাইডারের উপর রোপন করা হয় বিভিন্ন প্রজাতির গাছ। কোথাও ফুলের বাগান আবার কোথাও সবুজ বৃক্ষের সমারোহ।
মহাসড়কের কুমিল্লার চান্দিনা অংশের অধিকাংশ স্থানে রোপন করা হয় নানা প্রজাতির ফুল গাছ। আর ওই ফুল গাছগুলোতে এক সাথে ফুল ফুটায় মহাসড়ক যেন ফুল বাগানে রূপ নিয়েছে। চার লেন মহাসড়কের ডিভাইডারের উপর ফুলের বাগানে রয়েছে- রাধাচূড়া, কাঞ্চন, হৈমন্তী, কুর্চিসহ বিভিন্ন প্রজাতির ফুল। ওই ফুল বাগানসহ ডিভাইডার পরিচর্যায় নিয়মিত কাজ করতে দেখা যাচ্ছে সড়ক ও জনপদ বিভাগের শ্রমিকদের।  
এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগ কুমিল্লা অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আহাদ উল্লাহ বলেন, উন্নত দেশের মহাসড়কের সঙ্গে তাল মিলিয়ে রাতের অন্ধকারে বিপরীতমুখী গাড়ির হেড লাইটের আলো নিয়ন্ত্রণ করে দুর্ঘটনা রোধে এ পরিকল্পনা করা হয়েছে। বিভিন্ন গাছের পাশাপাশি ফুল গাছ রোপন করে চলছে সৌন্দর্য্য বর্ধনের প্রচেষ্টা। ডিভাইডারে গাছ পরিচর্যায় আমাদের ৩৫ জন শ্রমিক নিয়মিত কাজ করছেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর