ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

মহাসড়ক বন্ধ করে ছাত্রলীগের শোক র‌্যালি!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৮ আগস্ট ২০২২  

দেশের লাইফ লাইন খ্যাত ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বন্ধ করেন শোক র‌্যালী করেছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ! মহাসড়কের প্রায় দেড় কিলোমিটার এলাকা জুড়ে তিন সহস্রাধিক নেতা-কর্মীর উপস্থিতিতে ওই শোক র‌্যালীতে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।
শনিবার (২৭ আগস্ট) বিকাল সোয়া ৫টায় কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেল এর নেতৃত্বে  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা উপজেলার মাধাইয়া বাস স্টেশন এলাকা থেকে র‌্যালী শুরু করে তারা।
মহাসড়কের প্রায় দেড় কিলোমিটার পায়ে হেঁটে ওই শোক র‌্যালী শেষ হয় নাওতলা ইসলামীয়া আলিম মাদ্রাসা মাঠে। ওই মাঠে ছাত্রলীগ নেতাদের বক্তব্যের পর শেষ হয় তাদের কর্মসূচী। এসময় হাইওয়ে পুলিশ মাধাইয়া বাজার সংলগ্ন ইউটার্ণ থেকে চট্টগ্রাম লেনে ঢাকামুখী গাড়ি চলাচল করতে সহায়তা করে।
এদিকে, আগস্টের শেষ দিকে এসে হাজার হাজার নেতা-কর্মীদের উপস্থিতিতে ‘শোক র‌্যালীর’ ব্যানারে মূলত কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের নবগঠিত কমিটির জানান দেওয়াই মূল উদ্দেশ্য বলে মনে করেন স্থানীয়রা। আর মহাসড়ক বন্ধ করে শোক র‌্যালী করায় চরম সমালোচনা করেন ভূক্তভোগী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
বাস চালক বিল্লাল হোসেন জানান, আগস্ট মাসের আজ ২৭ তারিখ। এখন এসেছে শোক র‌্যালী করতে! আর শোক র‌্যালী করলে মহাসড়কে কেন? যে মহাসড়কে এক মিনিট যানবাহন বন্ধ থাকলে যানজট সৃষ্টি হয় সেখানে দেড় কিলোমিটার এলাকা বন্ধ করে র‌্যালী করে তারা! বিষয়টি অত্যন্ত দুঃখ জনক।
চান্দিনা ও দেবীদ্বার উপজেলার এলাকার একাধিক ব্যক্তি জানান, মূলত ২৪ জুলাই কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের নতুন কমিটি গঠন করা হয়। ওই কমিটির গঠনের পরপরই আগস্ট মাস শুরু হয়। আর তাদের কমিটির অবস্থান জানান দিতেই মহাসড়ক বন্ধ করে শোক র‌্যালী করেন নেতা-কর্মীরা।
মাধাইয়ার নাওতলা এলাকার বাসিন্দা মনির জানান, বিকাল ৫টা থেকে র‌্যালীটি বের হলে যানজট সৃষ্টি হয়। এখন সন্ধ্যা ৬টা ঢাকামুখী লেনে যানজট রয়েছে।
হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির উপ-পরিদর্শক (এস.আই) প্রেমধন মজুমদার জানান, ছাত্রলীগের শোক র‌্যালীতে হাজার হাজার ছেলেরা উপস্থিত হয়। যে কারণে কিছুটা যানজট সৃষ্টি হয়েছিল। পরে আমরা দ্রুত যান চলাচল স্বাভাবিক করি।
কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ সভাপতি মো. মহিউদ্দিন জানান, প্রায় ৩০-৩২ হাজার নেতা-কর্মীদের নিয়ে ওই শোক র‌্যালী করি। আমরা মহাসড়ক বন্ধ করে র‌্যালী করিনি। তবে মহাসড়কের চট্টগ্রাম মুখী লেন সম্পূর্ণ মুক্ত ছিল।