ব্রেকিং:
কুবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ৩ শিক্ষার্থী বহিষ্কার পূর্ব যে কোন সময়ের তুলনায় এই সময়ে এসিড সন্ত্রাস কমে এসেছে বসন্তের আগেই বাসন্তী সাজে কুমিল্লা ইপিজেড! পুলিশকে ভয় পাবেন না বরং তাদেরকে বন্ধু ভাবুন ছাত্রলীগ নেতার সাহসিকতায় মাদক সম্রাট আটক সরু রাস্তার কারণে লাশের খাটিয়া বহনে বিড়ম্বনা একে একে বেরিয়ে আসছে কুমিল্লায় আলোচিত ৬ হত্যাকাণ্ডের ক্লু ছাড়পত্র আনতে ক্লিনিকগুলোকে সিভিল সার্জনের চিঠি কুমিল্লা জেলা পুলিশের ৮টি সেরা পুরস্কার অর্জন মহাসড়কের সৌন্দর্য ফেরাতে ময়লা-আবর্জনা অপসারণ কুবি`র পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক কৃষিতে বেকারত্ব নিরসনের সম্ভাবনা কুমিল্লার তরুনদের ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে কক্সবাজার থেকে সেন্টমার্টিনের জাহাজ নোট-গাইড পড়ানো ও বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ আউটসোর্সিংয়ে বিশ্বে দ্বিতীয় স্থানে বাংলাদেশ পণ্য কিনে প্রতারিত হলে অভিযোগ করুন এভাবে সালাত ও জাকাতে অলসতাকারীর পরিণতি ১ম পর্ব নামের মিল থাকায় জেল খাটছেন চা দোকানি বাংলাদেশের সফরের আগে লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার অধ্যক্ষের নগ্ন ভিডিও ফাঁস, ফেসবুকে তোলপাড়

বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৩৬

মাদকবিরোধী জনসচেতনতায় ‘ফানুস’

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

পৃথিবীতে জন্মের পর হাঁটি-হাঁটি পা-পা করে মানুষ বড় হয়। বড় হয়ে ওঠার মাঝেই অনেক শিশুর পরিবর্তনও লক্ষণীয়। এভাবে এক সময় শৈশব থেকে কৈশোর, কৈশোর থেকে যুবক। বেঁচে থাকার মাঝেই মানুষ ভাল কাজ করে সবার মনে জায়গা করে নেয় আবার অনেকেই জড়িয়ে পড়ে নানা কু-কর্মে। আর সেই কু-কর্মেরই একটি হলো মাদকসেবন।

বর্তমানে বাংলাদেশের বিপদজনক সমস্যাগুলোর একটি মাদকাসক্তি। বাংলাদেশের মতো উন্নয়নের মহাসড়কে চলতে থাকা উন্নয়নের চাকাকে স্লথ করে দিতে পারে এটি। আর তাই সমাজের মাদকবিরোধী জনসচেতনতায় ইসলামপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় নির্মিত হয়েছে ‘ফানুস’ শিরোনামের একটি টেলিফিল্ম। যেখানে তুলে ধরা হয়েছে মাদক যেভাবে ধ্বংসের পথে ঠেলে দেয়, নিয়ে যায় মৃত্যুর দিকে।

টেলিফিল্মটি একটি মধ্যবিত্ত পরিবারকে নিয়ে। বাবা, মা এবং একটি সন্তানের গল্প। বাবা অনেকটা বদরাগি মানুষ। সন্তানের চেয়ে বেশি ভালবাসা নিজের সম্মানের দিকে। কিন্তু নিজের সন্তান সিয়াম যে মাদক সেবনে জর্জরিত হয়ে জীবনের শেষ প্রান্তে এসে দাড়িয়েছে সেটি জানা ছিলো না তার। মন খারাপ অবস্থায় হাসপাতালের বারান্দায় আপন মনে গান গাচ্ছে সিয়াম। এমন সময় হাসপাতালে রোগি দেখতে আসা এক সাংবাদিক গান শুনে আগ্রহী হয় তার সম্পর্কে জানতে।

সিয়াম বলতে থাকে কিভাবে সে মাদকাসক্তির মতো জঘন্য কাজে লিপ্ত হয়েছে। এভাবেই চলতে থাকে টেলিফিল্মটি কাহিনী। সমাজ তথা পরিবারের উদাসীনতা, কঠোরতা, কৌতুহল, অসৎ সঙ্গের কারণে মাদক কিভাবে আমাদের সমাজকে গ্রাস করছে তার বাস্তব চিত্র ‘ফানুস’।

ইসলামপুর উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ‘ফানুস’ টেলিফিল্মটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সৈয়দ মাসুদ রাজা। টেলিফিল্মটির প্রমো ‘পয়মাল মিডিয়া’র ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হয়েছে। ডিসেম্বরের শেষ সপ্তাহে পুরো টেলিফিল্মটি ‘পয়মাল মিডিয়া’র ইউটিউব চ্যানেলে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন পরিচালক।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর