ব্রেকিং:
অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা করোনাকালের ৫৬ দিনে ৩ লাখ ১৯ হাজার কনটেইনার হ্যান্ডলিং ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান করেছে বন্ধু দুর্দিনে বারো হাজার মানুষকে খাদ্য সামগ্রী দিলো এসএসসি ২০০০ ব্যাচ আম্ফানে ক্ষতিগ্রস্ত ৬হাজার পরিবারকে ৩কোটি টাকা সহায়তাদেবে ব্র্যাক শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে সরকার দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মুসল্লিদের সুবিধার্থে মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি নগদ সহায়তা পাবে ৪৮ লাখ প্রান্তিক উদ্যোক্তা
  • মঙ্গলবার   ২৬ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

  • || ০২ শাওয়াল ১৪৪১

৩৫৪

মাদরাসায় এক কেজি মুড়ির বিল ১৪ হাজার ৮৮০ টাকা!

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

একদিনের নাস্তার খরচ বাবদ এক কেজি মুড়ি ও বিস্কুটের মূল্য ধরা হয়েছে ১৪ হাজার ৮৮০ টাকা। বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ দিয়াশুর সৈয়দিয়া দাখিল মাদরাসার হিসাবের খাতায় দেখা গেছে এই চিত্র।

মাদরাসার সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তারের স্বাক্ষর জাল করে ওই টাকা আত্মসাৎ করেন সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিম।

মাদরাসার হিসাব খাতায় দেখা গেছে, ২০১৮ সালের ২৮ নভেম্বর সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিম খরচ বাবদ মাদরাসার হিসাব খাতায় ১ কেজি মুড়ি ও বিস্কুটের বিল ১৪ হাজার ৮৮০ টাকা তুলেছেন। ওই মুড়ি ও বিস্কুটের বিল ব্যাংকে দেখিয়ে টাকা উত্তোলন করে তা আত্মসাৎ করেন আবদুল হালিম।

মাদরাসার সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তার জানান, ২০০৪ সাল থেকে ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন দুর্নীতি করে অর্থ আত্মসাৎ করেছেন আবদুল হালিম।

মুড়ির বিষয়ে গত ১৪ ডিসেম্বর মাদরাসা সুপারিনটেনডেন্ট আব্দুস সত্তার সহকারী সুপারিনটেনডেন্ট আবদুল হালিমকে শোকজ করেন। এতোদিন গোপন থাকলেও এবার বিষয়টি উঠে এসেছে। তাছাড়া সরকারি বই বিক্রিসহ বিভিন্ন দুর্নীতি করে অর্থআত্মসাতের অভিযোগও রয়েছে আবদুল হালিমের বিরুদ্ধে।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর