ব্রেকিং:
বেড়াতে এসে পানিতে ডুবে দুই ভাইসহ ৩ শিশুর মৃত্যু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশ আত্মনির্ভরশীল হবে সীমার মাঝে অসীম তুমি অস্ট্রিয়ায় `বঙ্গবন্ধু স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট ২০২০` উদ্বোধন বঙ্গবন্ধুর সোনার বাংলার আধুনিক রূপ হচ্ছে ডিজিটাল বাংলাদেশ: পলক জাতির পিতার আদর্শ বাস্তবায়নে কাজ করছে সরকার ॥ প্রধানমন্ত্রী মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য: প্রধানমন্ত্রী অসহায়দের মুখে খাবার তুলে দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা করছে দেশে হিন্দু বৌদ্ধ মুসলমান খ্রিস্টান কোনো ভেদাভেদ নেই: তথ্যমন্ত্রী ঈদে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি: স্বরাষ্ট্রমন্ত্রী প্রধানমন্ত্রীর দেওয়া চেক সাংবাদিকদের হাতে তুলে দিলেন মাশরাফি মতলবিরা সফলতার দুর্গে ফাটল ধরানোর অপচেষ্টা করছে: কাদের খাদ্য নিরাপত্তায় বাংলাদেশকে ২০২ মিলিয়ন ডলার ঋণ দিচ্ছে বিশ্বব্যাংক নাটোরে আশ্রয় কেন্দ্রগুলোতে ভাত-মাংস পাঠালেন পলক অসহায় ও দুস্থদের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পশু কোরবানী মহামারির সময় সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে: প্রধানমন্ত্রী তাকে দাবায়ে রাখা যায়নি জনগণের পুলিশ হয়ে থাকতে চাই : আইজিপি ঈদ উপলক্ষে বিএসএফকে মিষ্টি খাওয়ালো বিজিবি সম্মিলিতভাবে দেশ গড়তে চাই আমরা : তথ্যমন্ত্রী
  • মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

৪৯৬

‘মানবতার দেয়াল’

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৮  

সুনামগঞ্জের ছাতকে এই প্রথম সুবিধাবঞ্চিত মানুষের শীত বস্ত্রের প্রয়োজন মেটাতে নেয়া হলো বিশেষ উদ্যোগ। ‘মানবতার দেয়াল’ নামে স্থাপন হয়েছে কয়েকটি কেন্দ্র।

বুধবার ছাতক ট্রাফিক পয়েন্ট, গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সামনের দেয়াল ও ধারণ নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের দেয়ালে তিন স্থানে ‘মানবতার দেয়াল’ প্রতিষ্ঠা করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্লাড ডোনার ইনফরমেশন অব বাংলাদেশ’(বিডি)।

মানবতার দেয়ালে ‘আপনার অপ্রয়োজনীয় বস্ত্র রেখে যান, প্রয়োজনীয় বস্ত্র এখান থেকে নিয়ে যান’ এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি,শীতের কাপড়। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন। আবার কেউ নিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় দু-একটি কাপড়। নজড়কাড়া উদ্যোগটি গ্রহণ করে সর্বমহলের প্রশংসা কুড়াচ্ছে সংগঠনটি।

স্থানীয়রা জানান, এই উদ্যোগটি খুবই ভাল। এতে করে এলাকার বিত্তশালীদের নজর কাড়বে। তারা এলাকার বস্ত্রহীন ও শীতার্তদের মাঝে শীতের কাপড় বিতরণে উদ্যোগী হবে আশা করি। কমবেশি সবাই উপকার পাবে। গরীবরা উপকার ভোগ করবে বেশি।

মানবতার দেয়াল সম্পর্কে ব্লাড ডোনার ইনফরমেশন অব বাংলাদেশ (বিডি’র)সভাপতি আব্দুল ওয়াহিদ বলেন, ছাতকে প্রতিষ্ঠিত মানবতাবাদী সংগঠন সারাদেশে মানবতার কাজে যথাসাধ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় ২৮ নভেম্বর থেকে সমাজের অবহেলিত অস্বচ্ছল মানুষদের কথা ভেবে সংগঠনের পক্ষ থেকে এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি বিত্তবান ও স্বচ্ছল মানুষরা তাদের অব্যবহৃত জামা কাপড় এ দেয়ালে রেখে যাবেন। যার ফলে অস্বচ্ছল মানুষরা কাপড় নিয়ে কিছুটা হলেও তাদের চাহিদা মেটাতে পারবেন। এরমধ্যে আমরা এই কার্যক্রম আরো বেশ কয়েকটি জায়গায় পরিচালনা করার প্রস্তুতি গ্রহণ করেছি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান করছি।

কুমিল্লার ধ্বনি
সংগঠন সংবাদ বিভাগের পাঠকপ্রিয় খবর