ব্রেকিং:
শিক্ষক পরিষদের কোষাধ্যক্ষের বিরুদ্ধে অভিযোগ অবৈধ স্থাপনা উচ্ছেদ ২৩ ডিসেম্বর সংকট নিরসনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ ট্রেন দুর্ঘটনায় আহত ১৩ জন কুমিল্লা মেডিকেলে কুমিল্লায় লাগামহীন পেঁয়াজের দাম নুসরাত হত্যার ১২জন আসামি এখন কুমিল্লা কারাগারে তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন ব্যাপক আয়োজনে যুবলীগের প্রতিষ্টা বার্ষিকী পালনের প্রস্তুতি পঞ্চম শ্রেণীর ছাত্রীকে ধর্ষণ গরিব, অসহায় ও শারীরিক প্রতিবন্ধীদের জন্য যাতায়াত ফ্রি! খুড়িয়ে চলছে জেলা ছাত্রলীগ! শিশু উদ্যানে অপরিকল্পিত রাইড স্থাপনে দুর্ঘটনার আশংকা আইসিসি র‍্যাংকিংয়ে নেই সাকিব ধর্ষকের সাজা কমাতে কোটি টাকার প্রস্তাব প্রত্যাখ্যান তরুণীর মিয়ানমারের বিরুদ্ধে আন্তর্জাতিক আদালতে গাম্বিয়ার মামলা ট্রেন দুর্ঘটনা: নিহত পাঁচজনের পরিচয় পাওয়া গেছে অচেনা ফোনে পতিতাপল্লী থেকে রক্ষা পেল কিশোরী পটুয়াখালীর নিখোঁজ ১২ জেলের সন্ধান মিলেছে সিলগালা করা হাসপাতালে অস্ত্রোপচার, প্রসূতির মৃত্যু ভোলায় নিখোঁজ ৯ জেলের মরদেহ বরিশালে উদ্ধার

মঙ্গলবার   ১২ নভেম্বর ২০১৯   কার্তিক ২৮ ১৪২৬   ১৪ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২০৯

‘মানবতার দেয়াল’

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৮  

সুনামগঞ্জের ছাতকে এই প্রথম সুবিধাবঞ্চিত মানুষের শীত বস্ত্রের প্রয়োজন মেটাতে নেয়া হলো বিশেষ উদ্যোগ। ‘মানবতার দেয়াল’ নামে স্থাপন হয়েছে কয়েকটি কেন্দ্র।

বুধবার ছাতক ট্রাফিক পয়েন্ট, গোবিন্দগঞ্জ বহুমূখী উচ্চ বিদ্যালয়ের সামনের দেয়াল ও ধারণ নতুন বাজার উচ্চ বিদ্যালয়ের দেয়ালে তিন স্থানে ‘মানবতার দেয়াল’ প্রতিষ্ঠা করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ব্লাড ডোনার ইনফরমেশন অব বাংলাদেশ’(বিডি)।

মানবতার দেয়ালে ‘আপনার অপ্রয়োজনীয় বস্ত্র রেখে যান, প্রয়োজনীয় বস্ত্র এখান থেকে নিয়ে যান’ এমন লেখাযুক্ত দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি,শীতের কাপড়। কেউ বাসা থেকে বেরিয়ে যাওয়ার সময় নিজের কয়েকটি কাপড় এখানে রেখে যাচ্ছেন। আবার কেউ নিয়ে যাচ্ছেন প্রয়োজনীয় দু-একটি কাপড়। নজড়কাড়া উদ্যোগটি গ্রহণ করে সর্বমহলের প্রশংসা কুড়াচ্ছে সংগঠনটি।

স্থানীয়রা জানান, এই উদ্যোগটি খুবই ভাল। এতে করে এলাকার বিত্তশালীদের নজর কাড়বে। তারা এলাকার বস্ত্রহীন ও শীতার্তদের মাঝে শীতের কাপড় বিতরণে উদ্যোগী হবে আশা করি। কমবেশি সবাই উপকার পাবে। গরীবরা উপকার ভোগ করবে বেশি।

মানবতার দেয়াল সম্পর্কে ব্লাড ডোনার ইনফরমেশন অব বাংলাদেশ (বিডি’র)সভাপতি আব্দুল ওয়াহিদ বলেন, ছাতকে প্রতিষ্ঠিত মানবতাবাদী সংগঠন সারাদেশে মানবতার কাজে যথাসাধ্য কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। তার ধারাবাহিকতায় ২৮ নভেম্বর থেকে সমাজের অবহেলিত অস্বচ্ছল মানুষদের কথা ভেবে সংগঠনের পক্ষ থেকে এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি বিত্তবান ও স্বচ্ছল মানুষরা তাদের অব্যবহৃত জামা কাপড় এ দেয়ালে রেখে যাবেন। যার ফলে অস্বচ্ছল মানুষরা কাপড় নিয়ে কিছুটা হলেও তাদের চাহিদা মেটাতে পারবেন। এরমধ্যে আমরা এই কার্যক্রম আরো বেশ কয়েকটি জায়গায় পরিচালনা করার প্রস্তুতি গ্রহণ করেছি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান করছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি