ব্রেকিং:
আন্তর্জাতিক ফটোগ্রাফি প্রতিযোগিতায় কু.বি শিক্ষার্থী পুরস্কৃত ভাষাসৈনিক আলী তাহের মজুমদার আর নেই আ স ম মাহবুব-উল আলম লিপনের পথসভা রেপার্টরী গার্ডেন থিয়েটারের পরিবেশনায় মঞ্চস্থ হল ‘পুরোনো পালা` দেশে করোনায় মৃত্যু ৮ হাজার ছাড়ালো অপহরণের পর রাতভর যৌন নির্যাতন, ধারণ করা ভিডিও দেখিয়ে বারবার ধর্ষণ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে মাউশির গাইডলাইন প্রকাশ ২৭ জানুয়ারি শুরু হচ্ছে করোনার টিকাদান কর্মসূচি: স্বাস্থ্য সচিব আশুগঞ্জে প্রতিপক্ষের বল্লমের আঘাতে চেয়ারম্যানের ভাই নিহত মুজিববর্ষের উপহার পেলো ৭০ হাজার গৃহহীন পরিবার করোনা টিকা নিয়ে গুজব ঠেকাতে সতর্ক সরকার আয়োডিনের দাম কমাল বিসিক জেল-জরিমানা হবে খাসজমি দখলকারীদের রোহিঙ্গা প্রত্যাবাসন দ্রুত শুরু করতে অঙ্গীকার মিয়ানমারের স্বল্পসুদে ২০৮৯ ক্ষুদ্র উদ্যোক্তাকে ১১৩ কোটি টাকা ঋণ ২০২২ সালে ফেব্রুয়ারির মধ্যে বাড়ি পাচ্ছে আরো এক লাখ গৃহহীন পরিবার মতলব উত্তরে চলছে ১৪৪ ধারা দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে জরুরি নির্দেশনা জারি শিগগিরই করোনার ভ্যাকসিন ‘কোভিশিল্ড’ পাচ্ছে বাংলাদেশ আজ ৭০ হাজার গৃহহীন পরিবার পাচ্ছেন পাকা বাড়ি
  • শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১১ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

১৫০

মা-বাবার বিচ্ছেদ, আদালত প্রাঙ্গনে দুই সন্তানের কান্নায় পাল্টে গেল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ ডিসেম্বর ২০২০  

মা-বাবার বিচ্ছেদের পর দুই সন্তানের ভরণপোষণের জন্য দাদা বাড়ি থাকার নির্দেশ দিলো আদালত। দাদা তার দুই নাতী-নাতনীকে নিয়ে যাওয়ার সময় মায়ের জন্য কান্নায় ভেঙে পরে শিশু দুটি। 

মঙ্গলবার কুমিল্লার আদালত প্রাঙ্গণে এই দৃশ্য অনেকের চোখে জল এনে দেয়।  

আইনজীবীরা জানায়, কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার এই দম্পতির বিয়ে হয় ১৪ বছর আগে। তাদের আট বছরের একটি মেয়ে ও ছয় বছরের একটি ছেলে রয়েছে। সম্প্রতি পারিবারিক কলহে স্ত্রীকে প্রবাস থেকে তালাক দেয় স্বামী।

কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২নং আদালতের স্পেশাল পিপি মিজানুর রহমান বলেন, তালাকের পর কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২নং আদালতে মামলা দায়ের করেন ওই নারী। আদালত তার কাবিনের টাকা পরিশোধ ও শিশুদের পিতার পরিবারে হস্তান্তরের নির্দেশ দেয়।আদালত গেট থেকে দাদা শিশুদের নিয়ে যেতে চাইলে শিশুরা কান্নায় ভেঙে পড়ে।

পরে কোর্ট পুলিশ ইন্সপেকটর সালাউদ্দিন আল-মাহমুদ পুনরায় তাদেরকে নিয়ে আসেন। আমরা দুই পক্ষ বুঝিয়ে বলি। শিশুদের আপাতত মায়ের কাছে হস্তান্তর করি।

ইউপি সদস্য জাকির হোসেন বলেন, অপবাদ দিয়ে মেয়েটির সংসার ভেঙেছে। মেয়েটির শ্বশুর বাড়ির লোকজনের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। শিশুদের মায়ের নিকট রাখা উচিত।

ওই শিশুদের মা বলেন, বাবার বাড়ি থেকে পাঁচ লাখ টাকা এনে স্বামীর পরিবারকে দিয়েছি। মিথ্যা অভিযোগে আমাকে ডিভোর্স দিয়েছে। আমি সন্তানদের নিজের কাছে রাখতে চাই।

কোর্ট পুলিশ ইন্সপেকটর সালাউদ্দিন আল-মাহমুদ বলেন, শিশুর দাদা তাদের নেয়ার সময় কান্না করছিলো। এ নিয়ে পথচারীরা তাদের আটক করে। পরে আমরা তাদের উদ্ধার করে আদালতে নিয়ে যাই।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর