ব্রেকিং:
মেঘনায় জেলেদের হামলায় ১০ নৌ-পুলিশ আহত বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা দেশে একদিনে আক্রান্ত এক হাজারের বেশি, মৃত্যু বেড়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার নারীদের একাকিত্বকে টার্গেট করেই চলে কামালের ধর্ষণ আর প্রতারণা ৭ বছরের চাচাতো বোনকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর! বিশ্বে একদিনে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ৫৫৯৯ সড়কে গাছ ফেলে পুলিশের গাড়িতে ডাকাতি! স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে সবার মিলছে ওমরার সুযোগ স্ত্রীর সামনেই মুরগির সঙ্গে বিকৃত যৌনতায় মেতে ওঠেন রেহান দেশে এক গাভি বছরে জন্ম দেবে দু্টি বাছুর নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর আহ্বান বাংলাদেশের আসলের মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা ২০৩০ সালের মধ্যে সড়কে মৃত্যু ৫০ শতাংশ কমানো হবে কিশোর ইয়াসিন খুনের প্রধান আসামি গ্রেফতার ঘুরে দাঁড়াচ্ছে স্বল্প আয়ের মানুষ চান্দিনায় অবাধে চলছে ড্রেজার মেশিন ২০২১ সালের সরকারি ছুটির চূড়ান্ত তালিকার অনুমোদন আজ নির্যাতনে গর্ভবর্তীর মৃত সন্তান প্রসব এবার কুমারী পূজা হচ্ছে না কুমিল্লায়
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

২০৮

মিরপুরে দেয়াল খুঁড়তেই বেরিয়ে এলো কঙ্কাল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২০  

মিরপুরের পশ্চিম শেওড়াপাড়ার ৩৮৯ নম্বর বাড়ি। পাঁচ তলার এই বাড়িতে অন্তত অর্ধশত মানুষ বসবাস করেন। তারা কেউই জানতো না যে তাদের সঙ্গে এক কঙ্কালের বসবাস! হঠাৎ পানির সমস্যার সমাধান করতেই বেরিয়ে এলো নরকঙ্কাল! যা দেখে দেখে রীতিমতো ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন ওই মিস্ত্রি ও বাড়ির বাসিন্দারা।

বাড়ির ভেতর এত বড় রহস্য জিইয়ে থাকার পরও সবার সব কর্মকাণ্ড যেন স্বাভাবিক ছিল। খুবই স্বাভাবিক জীবনযাপন করছেন সবাই। কিন্তু যখনই দেয়াল খুঁড়ে বেরিয়ে এলো কঙ্কাল, তখনই এক ভূতুড়ে আবহ তৈরি হলো। পুরো বাড়ির বাসিন্দাদের যেন হাত নেড়ে যেন কঙ্কালটি বলছে, ‘ওরা আমাকে হত্যা করেছে’!

ওই বাড়ির অনেকেরই রাতে ঘুম হচ্ছে না! ঘুম আসলেও হঠাৎ আঁতকে উঠছেন আর ভাবছেন, দেয়ালের ভেতর থেকে কেউ তাদের ডাকছেন! আবার কেউ কেউ ভাবছেন, পুরো বাড়িতেই আহাজারি করে বেড়াচ্ছে এই কঙ্কাল! তবে এলাকাবাসীর মনে একটাই প্রশ্ন, আসলে কী ঘটেছিল? কোন হতভাগ্যের কঙ্কাল এটি?

সব প্রশ্নের উত্তর খুঁজছেন পুলিশ। গত ১৭ সেপ্টেম্বর ওই কঙ্কাল উদ্ধার করা হয়। তবে খবরটি গোপনই ছিল। ওই দিনই মামলা হয় মিরপুর থানায়। পরে মামলার তদন্ত সংস্থা ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগ সিআইডি, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগসহ একাধিক সংস্থায় চিঠি দিয়েছে।

পুলিশ চিঠিতে জানতে চেয়েছে- এটি পুরুষ নাকি নারীর কঙ্কাল? কত দিন আগের ঘটনা? এখন পর্যন্ত ফরেনসিক বিভাগ তাদের প্রাথমিক মতামতে জানিয়েছে, কঙ্কালটি একজন নারীর। কারণ, কঙ্কালের পাশে পাঁচ-ছয় ইঞ্চি লম্বা চুল পাওয়া গেছে। আর এমন চাঞ্চল্যকর হত্যাকাণ্ডের সময়কাল সম্পর্কে ধারণা পেতে ডিএনএ প্রতিবেদন হাতে পাওয়ার অপেক্ষা করছে তদন্ত সংস্থা। এদিকে, পুলিশ হন্যে হয়ে খুঁজছে এই কঙ্কালের পেছনের রহস্য কাহিনি।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার উপপরিদর্শক শফিকুল ইসলাম জানান, ফ্ল্যাটের পশ্চিম-দক্ষিণ কোণে স্টোররুমের ওপর ফলস ছাদের দেয়ালের ভেতরে এই কঙ্কালের সন্ধান পাওয়া গেছে। লাশটি লুকিয়ে রাখতে অনেক কৌশল অবলম্বন করা হয়েছে।

২০ বছর ধরে বসবাসকারী ভাড়াটিয়া সাবেক সরকারি কর্মচারী আদম আলী বলেন, ভাড়াটিয়া হিসেবে এখানে থাকতাম। এ ঘটনা শুনে আমরাও চমকে উঠেছিলাম।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর