ব্রেকিং:
মুজিববর্ষ উপলক্ষে ছাত্রলীগের বৃক্ষরোপন কর্মসূচি দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই যুবকের স্বপ্ন কৈলাইন হাই স্কুলে গ্রন্থাগারিক নিয়োগে অনিয়ম বার্ডে এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম কুমিল্লায় বিদেশি পিস্তল উদ্ধার বিশ্বে অনাহারের মুখে ২৭ কোটি মানুষ দেশে একদিনে ৩২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ১২ টাকা কেজিতে তুরস্ক থেকে আসছে কয়েক হাজার মেট্রিক টন পেঁয়াজ ‘ভাল উদ্যোক্তা হতে প্রয়োজন গভীর আত্মবিশ্বাস’ যেভাবে দেশসেরা আলেম হলেন আল্লামা আহমদ শফী জরুরি অভিযোগ কেন্দ্রের ফোন নম্বর জানালো তিতাস গ্যাস কমিটিতে ত্যাগী নেতাদের অগ্রাধিকার দেয়া হবে: কাদের অ্যাপের মাধ্যমে ধান কিনবে সরকার প্রবৃদ্ধির আশা দেখাচ্ছে চট্টগ্রাম বন্দর মসজিদে বিস্ফোরণ মামলা: তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তা গ্রেফতার একদিনেই শনাক্ত ৩ লাখের বেশি, মৃত্যু ৫৪৬৫ চীনে ছড়িয়ে পড়া নতুন রোগে আক্রান্ত হচ্ছেন বহু মানুষ হাই-টেক পার্কে চার হাজার কোটি টাকার বিনিয়োগ সুখবর পাচ্ছে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান ২৫ হাজার টন পেঁয়াজ রফতানির সিদ্ধান্ত ভারতের
  • শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

৪৯

মুরাদনগরে ফের খাল দখল করে চলছে স্থাপনা নির্মাণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০  

প্রশাসনের সিদ্ধান্ত অমান্য করে ফের কুমিল্লার মুরাদনগরে চলছে সরকারি খাল দখল করে ভবন নির্মাণের কাজ। উপজেলার আন্দিকোট ইউনিয়ন ভূমি অফিসের আওতাধীন হায়দরাবাদ মৌজায় খাস খতিয়ানের খাল দখল করে পাকা ভবন নির্মাণ কাজ চলছে। 

আগে এ দখলীয় কাজ বন্ধ করার নির্দেশ দিয়েছিল মুরাদনগর উপজেলা প্রশাসন। কিছু দিন কাজ বন্ধ রাখার পর গত বৃহস্পতিবার থেকে আবারো দখলদার বাহিনী  প্রশাসনের নিষেধাজ্ঞা উপেক্ষা করেই স্থাপনা নির্মাণ কাজ করে চলছে। এ নিয়ে ডিসি ও ইউএনও’র দৃষ্টি আকর্ষণ করা হলেও এ পর্যন্ত প্রশাসনের পক্ষ থেকে  কোনো ব্যবস্থা নেয়া হয়নি। 

আগে মুরাদনগরের সহকারী কমিশনার (ভূমি) সরকারি খাল দখলে জড়িত ছয় ব্যক্তিকে অবৈধ স্থাপনা অপসারণের নোটিশ দিলেও তা গত ১১মাসেও কার্যকর হয়নি। বরং চক্রটি দীর্ঘ এ সময়ের মধ্যে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ধীরে ধীরে অবৈধ পাকা স্থাপনা নির্মাণের কাজ চালিয়ে আসছে। প্রশাসনের পক্ষ থেকে আবারো নিষেধাজ্ঞা জারি করলে কিছু দিন বন্ধ রাখলেও গত বৃহস্পতিবার থেকে আবারো নির্মাণ কাজ চলছে।  
 
মুরাদনগর উপজেলার হায়দরাবাদ সামছুল হক কলেজের সীমানা-ঘেঁষে চলমান খাল দখল করে মার্কেট নির্মাণ করা হচ্ছে। বিষয়টি নিয়ে কলেজ অধ্যক্ষ মো. মাহবুব আলম বলেন, প্রকাশ্যে সরকারি খাল দখল করে কীভাবে মার্কেট নিমার্ণের  কাজ করে এটা আমার বোধগম্য হচ্ছে না।  

স্থানীয় একাধিক ব্যক্তি বলেন, এমপি ইউসুফ আবদুল্লাহ হারুনের নাম ব্যবহার করা হচ্ছে। এখানে নাকি আওয়ামী লীগের পার্টি অফিস হবে। অথচ আমাদের এমপি এ বিষয়ে কিছুই জানেন না। 

এমন অভিযোগে ভবন নির্মাণের শুরুতেই বাধা দেন আন্দিকোট ইউনিয়ন ভূমি অফিসের সহকারী ভূমি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনসহ ভূমি অফিসের  লোকজন। পরে বাঙ্গরা থানা পুলিশ এসেও ভবন নির্মাণে বাধা দেয়। এরপর মুরাদনগরের সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল সরকারি খাসের জায়গায় কাজ বন্ধসহ নির্মাণাধীন স্থাপনা সরিয়ে নিতে নোটিশও দিয়েছেন দখলদারদের। কিন্তু কোনো কিছুই তোয়াক্কা করেনি দখলদাররা। 

বিষয়টি নিয়ে মুরাদনগরের সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল বলেন, সরকারি জায়গা কোনো অবস্থাতেই কাউকে দখলে রাখতে দেয়া হবে না। এক্ষেত্রে দখলদার যে-ই হোক তাদের কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না। আমি এখনি বিষয়টি নিয়ে ডিসির সঙ্গে কথা বলব। 

এ বিষয়ে মুরাদনগরের ইউএনও অভিশেক দাশের কাছে জানতে চাইলে তিনি বলেন, একবার তো আমরা কাজ বন্ধ করেছিলাম। এখন যদি তারা আবার কাজ শুরু করে তাহলে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব। 

এ বিষয়ে কুমিল্লার ডিসি মো. আবুল ফজল মীর বলেন, যারা খাল দখল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। আমরা অবশ্যই উচ্ছেদ অভিযান পরিচালনা করবো। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর