ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন পাউবোর কাজে ধীর গতি, শত কোটি টাকার ক্ষতির আশঙ্কা অবশেষে ব্রাহ্মণবাড়িয়ার ত্রাণের সব তালিকা বাতিল বাজারে হামলা, দুই চেয়ারম্যানের পাল্টা পাল্টি অভিযোগ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ চাঁদপুরে ১২৭ রিপোর্টে পজিটিভ ২০ ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৩ জন করোনায় আক্রান্ত কুমিল্লায় নতুন করে ৪৭ জনের করোনা শনাক্ত সীমান্তের শিক্ষাগুরু আব্দুর রহমান চৌধুরী চলে গেলেন ঈদের দিন রাতের মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করেছে কুসিক দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু মরিতে চাহি না আমি সুন্দর ভুবনে স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

২৭

মৃতদের পরিবহনের জন্য অ্যাম্বুলেন্স দিলেন সাকিব

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ জুলাই ২০২০  

করোনা মহামারির এই সময়ে দেশে প্রতিদিনই অসংখ্য মানুষ মারা যাচ্ছেন। মৃত ব্যক্তিদের বহন ও দাফনে প্রায়ই অ্যাম্বুলেন্সের সংকট দেখা দিচ্ছে। এমতাবস্থায় এগিয়ে এসেছেন শতাব্দীর দ্বিতীয় সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। করোনা মহামারিতে মৃত ব্যক্তিদের পরিবহনে সেবাদানকারী সংস্থা মাস্তুল ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন তিনি।

সম্প্রতি ফেসবুক পেজ ‘অকশন ফর অ্যাকশন’–এর মাধ্যমে সাকিব জানতে পারেন, মাস্তুল ফাউন্ডেশন নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে মৃত ব্যক্তিদের লাশ পরিবহনে সহায়তা করে আসছে। এরপরই সংস্থাটিকে একটি অ্যাম্বুলেন্স দেয়ার ব্যবস্থা করেন তিনি।

সোমবার নিজের অফিশিয়াল ফেসবুক পেজে সাকিব নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি এ বিষয়ে একটি পোস্টে লেখেন, জনপ্রিয় অনলাইন ফান্ডরাইজিং ক্যাম্পেইন "অকশন ফর একশন" মাস্তুল ফাউন্ডেশনকে কোভিড ১৯ দুর্যোগ পরিস্থতিতে তাদের কাজ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য আমন্ত্রন জানায়।

এসময় সংস্থাটির প্রতিষ্ঠাতা কাজী রিয়াজ রহমান জানান, বর্তমানে তারা করোনায় মৃত ১৯জন ব্যাক্তিদের দাফন কার্যক্রম সম্পন্ন করেছেন। সংস্থাটি নিজেদের টাকায় অ্যাম্বুলেন্স ভাড়া করে চালাচ্ছে, যা তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে পড়ছিলো। এমতাবস্থায় নিজস্ব একটি অ্যাম্বুলেন্স হলে করোনাতে আক্রান্ত ও মৃত ব্যাক্তিদের দাফন কাজে আরো সহযোগিতা করতে পারবে বলে জানান তারা। এসব জানতে পেরে এগিয়ে আসেন টাইগার অলরাউন্ডার। 

ফেসবুক পোস্টে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে সাকিব লেখেন, দাফনের কাপড়, পিপিই, অক্সিজেন সিলিন্ডার, মাস্ক, গ্লাভস দিয়ে এগিয়ে এসে আপনিও আমাদের সাথে দেশের এই দুর্যোগে সমাজের পাশে দাঁড়াতে পারেন। অ্যাম্বুলেন্স সার্ভিস ও মাস্তুল ফাউন্ডেশনকে সহযোগিতার জন্য এই নম্বরে যোগাযোগ করুনঃ 01730482279 , 01715097762।

বর্তমানে পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। সেখান থেকেই করোনার এই সময়ে নানাভাবে দেশের মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এই অলরাউন্ডার।

কুমিল্লার ধ্বনি