ব্রেকিং:
দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান কুবির প্রথম সমাবর্তন ২৭শে জানুয়ারি সূর্যের আলো ও পানি দিয়ে গ্যাস-বিদ্যুৎ উপাদান অল্পের জন্য রক্ষা পেলো ইন্টার মিলান পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৭২

মেকআপ না করেও সুন্দর থাকার উপায়

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

মেকআপ ছাড়া সুন্দর থাকার জন্য নিজের ত্বকের প্রতি যত্নবান হতে হবে। এর জন্য প্রথমেই দরকার মুখ পরিষ্কার রাখা

মেকআপ করে তো সুন্দর লাগেই, তবে এটি না করেও কিন্তু সুন্দর থাকা যায়। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে উঠতে পারেন আপনি।

মেকআপ না করেও সুন্দর থাকার কিছু উপায় জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।   

ভালোভাবে ঘুমান: ঘুম হলো মেকআপ ছাড়া সুন্দর ও ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ছয় থেকে আট ঘণ্টা ভালোভাবে ঘুমানো জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে এবং ফ্রেশ রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমান।

ময়েশ্চারাইজার: ময়েশ্চারাইজার ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। তাই ত্বক ভালো রাখতে নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। নিয়মিত এটি মাখলে নিজেই ধীরে ধীরে পরিবর্তন দেখতে পাবেন।

সূর্যের আলো প্রতিরোধ: সূর্যের অতি বেগুনি রস্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করে। এটি বলি রেখা বাড়িয়ে দেয়। তাই ত্বককে সূর্যের আলো থেকে সুরক্ষিত রাখুন। এ ক্ষেত্রে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন ওয়াটারবেজ সানক্রিন এবং শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করুন ওয়েলবেজ সানস্ক্রিন।

> পুষ্টিকর খাবার খান: ত্বক ভালো রাখার জন্য এবং মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ফল ও সবজি।

ঠোঁটের প্রতি মনোযোগ দিন: মেকআপ ছাড়া দেখতে সুন্দর লাগার জন্য প্রথমে ঠোঁট সুন্দর রাখাটা জরুরি। ঠোঁট সবসময় আর্দ্র রাখুন। সবসময় লিপ বাম বহন করুন এবং ঠোঁট শুষ্ক হয়ে এলে এটি লাগান। নরম ও মসৃণ ঠোঁট সৌন্দর্য বাড়ায়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি