ব্রেকিং:
ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি

বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৫ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১৫

মেকআপ না করেও সুন্দর থাকার উপায়

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

মেকআপ ছাড়া সুন্দর থাকার জন্য নিজের ত্বকের প্রতি যত্নবান হতে হবে। এর জন্য প্রথমেই দরকার মুখ পরিষ্কার রাখা

মেকআপ করে তো সুন্দর লাগেই, তবে এটি না করেও কিন্তু সুন্দর থাকা যায়। কিছু বিষয় মেনে চললে মেকআপ না করেও অতুলনীয় হয়ে উঠতে পারেন আপনি।

মেকআপ না করেও সুন্দর থাকার কিছু উপায় জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।   

ভালোভাবে ঘুমান: ঘুম হলো মেকআপ ছাড়া সুন্দর ও ফ্রেশ থাকার মূলমন্ত্র। ত্বক ভালো রাখতে প্রতিদিন অন্তত ছয় থেকে আট ঘণ্টা ভালোভাবে ঘুমানো জরুরি। ঘুম ত্বককে পুনর্গঠন করতে সাহায্য করে এবং ফ্রেশ রাখে। তাই মেকআপ ছাড়া সুন্দর থাকতে ভালোভাবে ঘুমান।

ময়েশ্চারাইজার: ময়েশ্চারাইজার ত্বককে আর্দ্র রাখতে সাহায্য করে। তাই ত্বক ভালো রাখতে নিয়মিত ময়েশ্চারাইজার ব্যবহার করুন। নিয়মিত এটি মাখলে নিজেই ধীরে ধীরে পরিবর্তন দেখতে পাবেন।

সূর্যের আলো প্রতিরোধ: সূর্যের অতি বেগুনি রস্মি ত্বককে ক্ষতিগ্রস্ত করে। এটি বলি রেখা বাড়িয়ে দেয়। তাই ত্বককে সূর্যের আলো থেকে সুরক্ষিত রাখুন। এ ক্ষেত্রে সানস্ক্রিন ব্যবহার করতে পারেন। তবে তৈলাক্ত ত্বকের জন্য ব্যবহার করুন ওয়াটারবেজ সানক্রিন এবং শুষ্ক ত্বকের জন্য ব্যবহার করুন ওয়েলবেজ সানস্ক্রিন।

> পুষ্টিকর খাবার খান: ত্বক ভালো রাখার জন্য এবং মেকআপ ছাড়াই নিজেকে সুন্দর রাখার জন্য প্রচুর পরিমাণ পুষ্টিকর খাবার খান। খাদ্যতালিকায় রাখুন ফল ও সবজি।

ঠোঁটের প্রতি মনোযোগ দিন: মেকআপ ছাড়া দেখতে সুন্দর লাগার জন্য প্রথমে ঠোঁট সুন্দর রাখাটা জরুরি। ঠোঁট সবসময় আর্দ্র রাখুন। সবসময় লিপ বাম বহন করুন এবং ঠোঁট শুষ্ক হয়ে এলে এটি লাগান। নরম ও মসৃণ ঠোঁট সৌন্দর্য বাড়ায়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি