ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় বিয়ের গেটের ডিজাইন নিয়ে সংঘর্ষ, আসামি ৯ শতাধিক কিশোরীকে সংঘবদ্ধ ধর্ষণ, শ্বশুর বাড়িতে ধরা পড়ল দুই ধর্ষক ডিমের মূল্য তালিকা-ক্রয়ের রশিদ না থাকায় জরিমানা প্রবাসীদের প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, গ্রেফতার ৬ আখাউড়ায় চোরাই মোটরসাইকেলসহ যুবক আটক বাজারে চুরির ঘটনায় ৩ নৈশ প্রহরী গ্রেফতার ‘সাদা কালা’ গানে এবার ঝড় তুললেন নোয়াখালীর ৫ যুবক এক ঘণ্টায় শেষ বাংলাদেশের ম্যাচের সব টিকিট শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করবে ম্যানেজিং কমিটি ২১ আগস্ট গ্রেনেড হামলার কাউকেই ছাড় দেওয়া হবে না: আইনমন্ত্রী মেয়াদোত্তীর্ণ ওষুধ রাখায় জরিমানা গুনলো দুই ফার্মেসি ঝরে পড়া শিশুদের পাঠদানে ফেরাতে প্রশিক্ষণ দম্পতিকে শৌচাগারে আটকে রাখায় আত্মহত্যা চেষ্টা সরকারি ভবনে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ী ব্যবহারের নির্দেশনা জারি প্রত্যাবাসন নিরাপদ না হলে আবারো ফেরত আসবে রোহিঙ্গা ৪০ বছরের মধ্যে যুক্তরাজ্যের মূল্যস্ফীতি সর্বোচ্চ শিক্ষার্থীদের হেনস্তা করায় কুমিল্লায় ট্রেন আটকে প্রতিবাদ ইউক্রেন সফরে আসছেন এরদোগান ও গুতেরেস প্রেমের টানে বগুড়ায় এসে ধর্ষণের শিকার, গ্রেফতার ২ রাশিয়া থেকে জ্বালানি তেল কেনার উপায় খোঁজার নির্দেশ প্রধানমন্ত্রীর
  • বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||

  • ভাদ্র ৩ ১৪২৯

  • || ১৯ মুহররম ১৪৪৪

মেঘনায় আত্মহত্যাকে কেন্দ্র করে হয়রানির অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ মার্চ ২০২২  

গত বছরের ২৬শে সেপ্টেম্বর বিষপানে আত্মহত্যা করেন কুমিল্লার মেঘনা চাউলাঘাটা গ্রামে স্বপন মিয়া (৪৬)। ওই ঘটনায় নিহত স্বপনের বোন সাহিনুর মেঘনা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তাতে আত্মহত্যার বিষয়টি উল্লেখ করা হয়।

এদিকে, মৃত্যুর ১৩ দিন পর একই গ্রামের মোশারফ তার স্ত্রী কন্যা শাশুড়িসহ ৪ জনের নামে অভিযোগ দায়ের করেন নিহত স্বপনের ভাই টিপু মিয়া। এতে উল্লেখ করা হয় মোশারফ এর স্ত্রী মেয়ে ও শাশুড়ির অত্যাচারে স্বপন আত্মহত্যা করেছে। এ মামলায় পুলিশ সালেহাকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করে। পরে আদালত থেকে জামিনে বের হন ছালেহা। এই মামলায় অভিযুক্ত মোশারফ জানান, নিহত স্বপন মিয়া পাঁচ লাখ টাকার ওপরে হাওলাত (দেনা) করেছেন, পাওনা টাকা পরিশোধ করতে তিন শতাংশ জমি বিক্রি করতে চেয়েছিলেন।

কিন্তু ছোট ভাই মো. টিতু মিয়া, পিতা মো. লেদু মিয়া, স্ত্রী জেসমিন ওই জমি বিক্রি করতে বাধা দেয়ায় কয়েক মাস ধরে স্ত্রী, ছোট ভাই এবং পিতার সঙ্গে সম্পর্ক ভালো যাচ্ছিল না তার। এরই ধারাবাহিকতায় স্ত্রীর সঙ্গে স্বপনের ঝগড়া হয়। ২২শে সেপ্টেম্বর স্ত্রী অভিমান করে বাপের বাড়িতে চলে যান। এসব কারণে আত্মহত্যা করেন স্বপন।
এদিকে টিপু মিয়ার করা মামলার সাক্ষীদের সঙ্গে কথা বলতে গেলে সাংবাদিক দেখে পালিয়ে যান তারা।
মেঘনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছমিউদ্দিন জানান, টিপু মিয়ার মামলার তদন্ত করে আমরা সালেহাকে গ্রেপ্তার করি। পরে তিনি জামিনে বের হয়েছেন।