ব্রেকিং:
এলপিএলের নিলামে পাঁচ টাইগার ক্রিকেটার, আছেন সাকিবও দেশে একদিনে ২২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে ৩০ কোটি টাকা আত্মসাত করল সাদিয়া নারায়ণগঞ্জে মসজিদে আবারো বিস্ফোরণ, নিহত ১ এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালো আন্তঃশিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে আসছে কঠোর আইন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগকে সম্মাননা প্রদ নাইজেরিয়ায় ধর্ষককে খোজাকরণ আইন পাস চাকরির বয়স ১০ বছর হলে উচ্চতর গ্রেডে বাধা নেই অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ব্যবসায়ীদের জরিমানা আশুগঞ্জ মোকামে ধান সংকট, লোকসানে চাতাল মালিকরা বাসে তরুণীকে পালাক্রমে ধর্ষণ, অভিযুক্ত চালক-হেলপার গ্রেফতার রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকায় হতাশ বাংলাদেশ বাড়লো একাদশে ভর্তির সময় সাত দেশ থেকে আসছে ৭৯ হাজার টন পেঁয়াজ বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল আখাউড়া স্থলবন্দরে বিএসএফ মহাপরিচালক মাদকের বড় চালানসহ বাবা ছেলে আটক দূর্গাপূজায় থাকছে না বর্ণিল আলোকসজ্জা স্বামী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুফিয়া গ্রেপ্তার
  • শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

৪৪

যুদ্ধাহত মুক্তিযোদ্ধার চিকিৎসার দায়িত্ব নিল হ্যালো ছাত্রলীগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০২০  

কুমিল্লার দেবিদ্বারে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আলফু ফকিরের চিকিৎসার দায়িত্ব নিলেন হ্যালো ছাত্রলীগ। 

রোববার রাতে হ্যালো ছাত্রলীগের টিম প্রধান ও ছাত্রলীগ কুমিল্লা উত্তর জেলা সভাপতি আবু কাউছার অনিক জানান, ছাত্রলীগ মানবিক কাজ খুঁজে খুঁজে বের করে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে। যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আলফু ফকিরের চিকিৎসার যাবতীয় খরচ বহন করবে হ্যালো ছাত্রলীগ।  যুদ্ধাহত আলফু ফকিরের খোঁজ খবর রাখার জন্য হ্যালো ছাত্রলীগের একটি প্রতিনিধি দল পাঠানো হয়েছে। তারা তার সমস্যা চিহ্নিত করে সোমবার সকালে কুমিল্লায় একটি প্রাইভেট হাসপাতালে এনে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ নিয়ে তার শরীরের বিভিন্ন পরীক্ষা নিরিক্ষা করে ও প্রয়োজনীয় ওষধপত্র দেয়া হয়। 

যুদ্ধাহত আলফু ফকির (৭২) দীর্ঘদিন ধরে নানা জটিল ও কঠিন রোগে ভুগছেন। তার হাতে পায়ে পানি জমে গেছে। এছাড়া তিনি করোনা পজেটিভ থেকে সম্প্রতি সুস্থ হয়েছেন। সাদামাঠা এ লোকটি একটি ধর্মীয় বিশ্বাসে লাল সালু পড়ে ঝড়, বৃষ্টি, রোদ-তাপ, প্রকোট শীতেও খালি গায়ে ঘুরে বেড়িছেন। কখনো কারোর সঙ্গে উচ্চবাচ্য, তর্কে জড়ানো, কারোর কাছে হাত পাতা, মিথ্যে বলা, কারোর ক্ষতি করেছে এমন নজির নেই। জীবনের শেষ সময় এসে অর্থের অভাবে চিকিৎসা সেবা  না পেয়ে অবহেলায় অনাদরে মরতে বসেছেন তিনি। 

যুদ্ধাহত মুক্তিযাদ্ধা  আলফু ফকির ১৯৭১ সালের ৩১ মার্চ ১৪ জনের একটি পাক সেনাদল পায়ে হেঁটে ব্রাহ্মণবাড়িয়া থেকে ময়নামতি সেনা ক্যাম্পে যাওয়ার পথে দেবিদ্বারে মুক্তিকামী জনতার প্রতিরোধে অবরুদ্ধ হয়। পুরো দলটিকে পরাজিত করতে ৩৩ বাঙালি শহিদ এবং অসংখ্য লোক আহত হন। ওই যুদ্ধে আলফু ফকিরের হাতে একটি গুলিবিদ্ধ হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর