ব্রেকিং:
তিতাসে সিয়াম হত্যারয় দুই জনের স্বীকারোক্তি পুরো দেশকে উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনার উদ্যোগ নেওয়া হয়েছে এইচএসসি পাসে ডিএসসিসিতে চাকরি, আবেদন করুন দ্রুত দ্রুত তওবাকারীদের সম্পর্কে কোরআনে যা বলা হয়েছে বিমানবন্দরে সাফজয়ী নারী ফুটবলারদের লাগেজ ভেঙে ডলার-টাকা চুরি সৌদি আরবে আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ তাকরিম তৃতীয় কুমিল্লায় ইয়াবা বিক্রির সময় ভারতীয় নাগরিকসহ ২ জন আটক রোহিঙ্গা প্রত্যাবাসনে জাতিসংঘের জোরালো ভূমিকা চান প্রধানমন্ত্রী সাবিনাদের জন্য প্রস্তুত হচ্ছে ছাদখোলা বাস প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: সোহাগ আলীর ১০ বছরের কারাদণ্ড শেখ হাসিনাকে পাকিস্তান সফরের আমন্ত্রণ শেহবাজ শরিফের সরকারি কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ ৪ শর্তে শিথিল জাতিসংঘের অধিবেশনে যোগ দিতে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী কুমিল্লায় চার হাসপাতাল সিলগালা, ৩ লাখ টাকা জরিমানা মিয়ানমারের ব্যাপারে সর্বোচ্চ সংযম দেখাচ্ছে বাংলাদেশ:প্রধানমন্ত্রী সিপিডিতে ভালো পদে চাকরির সুযোগ, শুরুতেই পাবেন ৩৫০০০ ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার্থীদের দুটি বাস দিল পুলিশ লক্ষ্মীপুরে ১৫ জুয়াড়ি আটক লন্ডন পৌঁছেছেন প্রধানমন্ত্রী যেখানে সন্ধ্যার পরই জেলার সঙ্গে উপজেলার যোগাযোগ বন্ধ
  • রোববার   ২৫ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১০ ১৪২৯

  • || ২৭ সফর ১৪৪৪

রাজধানীতে বখাটেদের ‘মারধরে’ নির্মাণ শ্রমিকের মৃত্যু

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২২  

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় বখাটেদের মারধরের শিকার হয়ে বাবু (২৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেল মুমূর্ষু অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

বাবু ভোলার বোরহান উদ্দিন উপজেলার ঝিটকা গ্রামের মৃত শরবত আলির ছেলে। তিনি ঢাকা উদ্যান ৫ নম্বর রোডের সি ব্লকের একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রি কাজ করতেন। সেখানেই থাকতেন বাবু।

 

বাবুর বন্ধু মো. ইয়াসিন হাওলাদার জানান, বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর একটার দিকে তাদের বন্ধু সাগর ও তসলিম ঢাকা উদ্যান সংলগ্ন তুরাগ নদীর পারে যান ঘুরতে। তখন স্থানীয় বখাটে নয়ন, বাবু-২, রাসেল, রুবেল ও ফালান তাদেরকে মারধর করে। এ সময় তাদের মানিব্যাগ ও মোবাইল ফোনও হাতিয়ে নেওয়ার চেষ্টা করে বখাটেরা। তখন তারা বাবুকে ফোন করে বিষয়টি জানালে বাবু দৌড়ে সেখানে উপস্থিত হন এবং তাদের ছাড়িয়ে আনার চেষ্টা করেন। তখন ওই বখাটেরা বাবুকেও মারধর করে। বখাটেদের মধ্যে নয়ন বাবুর তলপেটে লাথি দেয়। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে অন্য বন্ধু ও সহকর্মীরা মিলে তাকে উদ্ধার করে বিকেলে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। তবে সেখানকার চিকিৎসকরা বাবুকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন।

সহকর্মীরা আরও জানান, ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পর কয়েকটি পরীক্ষা-নিরীক্ষা করার পর চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেন। আজকে দুপুরে সে হঠাৎ আবার অসুস্থ হয়ে পড়লে তাকে আবার ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।


চার ভাই ও এক বোনের মধ্যে সবার ছোট ছিল বাবু। এক ছেলে ও এক মেয়ের জনক তিনি। তার পরিবারের সবাই গ্রামে থাকেন। কয়েক বছর ধরে তিনি ঢাকায় রাজমিস্ত্রি হিসেবে কাজ করতেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি জানান, বন্ধুবান্ধব ও সহকর্মীরা তাকে হাসপাতালে নিয়ে আসে। এরপর চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি মর্গে রাখা হয়েছে। তাকে মারধর করা হয়েছিল বলে অভিযোগ করা হয়েছে। তার শরীরে বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ঘটনাটি তদন্তের জন্য মোহাম্মদপুর থানা পুলিশকে জানানো হয়েছে।