ব্রেকিং:
‘এবার চাকরি দেবে তরুণরা’ মাঠ প্রশাসনের কর্মচারীদের কর্মবিরতির কারণে অচলবস্থা নগরীর কাটাবিলে এক যুবককে কুপিয়ে আহত করলো ওয়ার্ড আ’লীগ নেতা মুজিব বর্ষ ভিক্টোরিয়ান্স টি-২০ ফাইনালে লড়বে বরুড়া-মনোহরগঞ্জ কুমিল্লায় মাদক উদ্ধারে পিছিয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চান্দিনায় মহিলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা যে কারণে গোপন বৈঠকে প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ রাষ্ট্রদূত প্রথম আলো-ডেইলি স্টারে ব্রিটিশ হাইকমিশনারের গোপন বৈঠক! ফের বাড়ল বিদ্যুতের দাম, ইউনিট ৭.১৩ টাকা অবশেষে নিয়ন্ত্রণে আসছে করোনাভাইরাস! ৬ প্রতিষ্ঠানকে ৬০ হাজার টাকা জরিমানা নকল ওষুধ বিক্রির অভিযোগে ৯০ হাজার টাকা জরিমানা দ্রব্যের মূল্য স্থিতিশীল রাখতে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা আটকাতে গিয়ে ডাকাত দলের গাড়ি চাপায় ব্যবসায়ী নিহত ইউপি সদস্যের বাড়ি থেকে এলজি ও কার্তুজ উদ্ধার পরীক্ষায় নকল সরবরাহের দায়ে শিক্ষকের কারাদণ্ড কুমিল্লায় অস্ত্রসহ তিন ডাকাত আটক কুড়িয়া পাওয়া সেই নবজাতকের নাম রাখা হলো মুজিবুর প্রশাসনকে বুড়ো আঙ্গুল দেখিয়ে চলছে নদী থেকে মাটি উত্তোলন খেলনা পিস্তল দেখিয়ে চাঁদাবাজি, ভুয়া র‍্যাব কর্মকর্তা আটক
  • শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৬ ১৪২৬

  • || ০৫ রজব ১৪৪১

৬০১

রিকশা চালকের সততা, ৩ লাখ টাকা পেয়েও দিলেন ফিরিয়ে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

স্কুল শিক্ষকের তিন লাখ টাকা ফিরিয়ে দিয়ে উদারতার পরিচয় দিয়েছেন সাজ্জাদ হোসেন নামের এক রিকশাচালক। তার সততায় মুগ্ধ হয়ে পুরস্কারের ঘোষণা দিয়েছেন নওগাঁর এসপি আবদুল মান্নান মিয়া।

মঙ্গলবার রাত ৯টার দিকে টাকার মালিক নওগাঁ কেডি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবদুল হাকিমকে ফিরিয়ে দিয়েছেন সেই টাকা। রিকশাচালক সাজ্জাদ হোসেন নওগাঁ শহরের জনকল্যাণ হঠাৎপাড়ার ওয়াহেদ আলীর ছেলে। 

জানা যায়, গেল ৬ সেপ্টেম্বর সকাল ৯টার দিকে শিক্ষক আবদুল হাকিম সপরিবারে রাজশাহী যাওয়ার উদ্দেশে শহরের মুক্তির মোড় থেকে অটোরিকশায় বালুডাঙা বাসস্ট্যান্ড যান। পরে রাজশাহীর বাসে উঠে একটু দূরে গিয়ে তার কম্পিউটার ব্যাগে থাকা তিন লাখ টাকার কথা মনে হয়। সে সময় ওই টাকার ব্যাগ অটোরিকশায় ফেলে এসেছেন বলে ধারনা করেন তিনি। সঙ্গে সঙ্গে বাস থেকে নেমে বাসস্ট্যান্ডে এসে রিকশাটি খোঁজাখুঁজি করেও না পেয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পেয়ে সদর থানার এসআই ইব্রাহিম হোসেন শহরের ভেতর দিয়ে যাওয়া প্রধান সড়কের পাশে অবস্থিত কয়েকটি স্থানের সিসি টিভি ক্যামেরা থেকে ফুটেজ সংগ্রহ করেন। পাশপাশি ওই রিকশাচালককে শনাক্ত করার চেষ্টা চালান।

পরে রিকশা চালকের নাম-ঠিকানা সংগ্রহ করা হয়। গেল ৯ সেপ্টেম্বর রাত ১১টার দিকে থানা-পুলিশ ও টাকার মালিকসহ ওই রিকশাচালকের বাড়ি থেকে  তিন লাখ টাকা (এক হাজার টাকার তিন বান্ডিল) উদ্ধার করা হয়।

এদিকে রিকশাচালকও ওই টাকাগুলো নিয়ে বিপাকে ছিলেন বলেন জানান। টাকার ব্যাগ নিয়ে তিন দিন মালিককে খুঁজেন তিনি। পরে না পেয়ে বাড়িতে রেখে দেন। পুলিশ তার বাড়িতে গেলে তিনি বিষয়টি পুলিশকে জানায়।

রিকশাচালক সাজ্জাদ হোসেন বলেন, ওই দিন তারা তড়িঘড়ি করে রিকশা থেকে নেমে যান। পরে দেখি রিকশায় একটি ব্যাগ। এরপর ব্যাগটি বাড়িতে নিয়ে এসে দেখি অনেক টাকা। টাকাগুলো নিয়ে দুশ্চিন্তায় পড়ে যাই।

টাকা হস্তান্তরের সময় উপস্থিত এসপি আবদুল মান্নান মিয়া বলেন, আপনারা সম্পদ বহন করার সময় সাবধানতা অবলম্বন করবেন। আমরা এরই মধ্যে মানি স্কট ব্যবস্থা চালু করার সিদ্ধান্ত নিয়েছি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর