ব্রেকিং:
কুমিল্লায় শ্যামলী পরিবহনের বাসচাপায় নিহত ৩ কুমিল্লায় গ্রাহকদের ৪০ কোটি টাকা নিয়ে কোম্পানি উধাও ড্রিমলাইনার ‘রাজহংস’ এখন ঢাকায় দাউদকান্দিতে প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণ: মামলা দায়ের লালমাই আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন আগে খাল উদ্ধার তারপর চালু হবে ওয়াটার ট্রান্সপোর্ট : তাজুল ইসলাম সংবাদকর্মীদের বেতন বাড়ল ৮৫ শতাংশ ফার্ম করে স্বাবলম্বী এক ঝাঁক তরুণ মুরাদনগরে শিশু ধর্ষনের ঘটনায় মাতব্বর গ্রেফতার হাজার কোটি ডলার বিনিয়োগ করবে ইউএই সোয়া কোটি টাকা লুটের অভিযোগে প্রতারক জামাল গ্রেফতার প্রাইভেটের পথে স্কুল ছাত্রীকে ছুরিকাঘাত ব্রাহ্মণপাড়ায় গ্রেফতার চার আসামি কারাগারে প্রধানমন্ত্রী পুলিশের প্যারেড পরিদর্শন করবেন আজ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ডিসেম্বরে শোভন-রাব্বানী বাদ, ছাত্রলীগের দায়িত্বে নাহিয়ান-লেখক কুমিল্লার ভারতীয় সীমান্ত থেকে চোরাইমালসহ ২ জন আটক আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় দ্বিতীয় কুমিল্লার শিহাব লাকসামে অস্ত্রসহ কিশোর গ্যাংয়ের ছয় সদস্য আটক বদলে যাচ্ছে কারিগরি শিক্ষা, ৪০০ কোটি টাকার পরিকল্পনা

সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   ভাদ্র ৩১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১১৯

লাকসামে ২ লাখ টাকা জরিমানা, ৫ লাখ টাকার ভেজাল পণ্য ধ্বংস

প্রকাশিত: ১৭ মে ২০১৯  

কুমিল্লার লাকসামে নকল সেমাই ও ট্যাং উৎপাদন করায় একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পাঁচ লাখ টাকার মেয়াদোর্ত্তীণ শিশুখাদ্য ও অনুমোদনহীন পণ্য ধ্বংস করা হয়েছে। জেলার লাকসাম উপজেলার উত্তর কাদ্রা এলাকায় আবদুল্লাহ ফুড প্রোডাক্ট নামক একটি প্রতিষ্ঠানে অনুমোদনহীন পণ্য তৈরি করায় এই জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি বনফুলের লাচ্ছা সেমাই, প্রাণের জিরো চিপস, ভুতু চিপসও বাজারজাত করছে বলে অীভযোগ রয়েছে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার কুমিল্লার র‌্যাব-১১ এর সিপিসি-২ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্য়ালয়ের যৌথ অভিযানে জেলার লাকসাম উপজেলার উত্তর কাদ্রা এলাকায় র‌্যাবের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রাপ্ত অনুমোদনহীন একটি চিপস ও চানাপুর ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ২,০০,০০০ (দুই লক্ষ) জরিমানা ও আনুমানিক ৫ লক্ষ টাকার মেয়াদ উত্তীর্ণ শিশূ খাদ্য ও অনুমোদনহীন পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে। বেলা সাড়ে এগারোটা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত পরিচালিত অভিযানে আবদুল্লাহ ফুড প্রোডাক্ট নামক একটি প্রতিষ্ঠানে (জামাই-শ্বশূর সেমাই, চানাচুর ও চিপস নামে বাজারজাত করছে) দেখা যায় বিএসটিআই থেকে শুধূ লাচ্ছা সেমাইয়ের অনুমোদন নিলেও প্রতিষ্ঠানটি দেশের নাম করা ব্রান্ড যেমন বনফ’লের লাচ্ছা সেমাই প্যাকেটজাত করছে একই সাথে কোন অনুমোদন না নিয়েই চানাচুর ও চিপস উৎপাদন করে নামকরা ব্যান্ডের যেমন প্রাণের জিরো চিপস, ভ’তু চিপস, হট চানাচুর বিভিন্ন নামে বাজারজাত করছে এবং সেখানে বিভিন্ন নামকরা কোম্পানির মোড়কের চাক পাওয়া যায় এছাড়াও সেখানে প্রচুর পরিমাণ মেয়াদ উত্তীর্ণ শিশূ খাদ্য যেমন চিপস, জুস, চকলেট ও ট্যাং পাওয়া যায় । ফলে এগুলো জব্দ করে উপস্থিত আইন-শৃঙ্খলা বাহিনা ও জনসাধারণের সম্মুখে ধ্বংস করা হয়। উপরিউক্ত কর্মকা- ভোক্তা অধিকার বিরোধী কর্মকা- হিসেবে বিবেচিত হওয়ায় ভোক্তা অধিকার আইনের ৭০ ধারায় বর্ণিত অধিদপ্তরের প্রশাসনিক ক্ষমতায় প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০ টাকা জরিমানা করা হয়। জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: আছাদুল ইসলাম এ জরিমানা করেন। এ সময় র‌্যাবের কোম্পানি কমা-ার প্রণব কুমার এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: শাহাদাৎ হোসেন উপস্থিত ছিলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর