ব্রেকিং:
‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের প্রথম দিনে বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ ট্রেন দুর্ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি বাংলাদেশকে জিম্বাবুয়ের পাশে দাঁড়ানোর আহ্বান ক্রিকেটানুরাগীদের আওয়ামী লীগই দেশকে এগিয়ে নিচ্ছে: শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের ন্যূনতম বয়স নির্ধারণে হাইকোর্টের রায়ই বহাল জাতিসংঘে বাংলাদেশের প্রথম দুই নারী সামরিক পাইলট (ভিডিও) কমবে বৃষ্টির পরিমান, বাড়বে ভ্যাপসা গরম সজীব ওয়াজেদ জয় গুচ্ছগ্রামে আশ্রয় পেল ১৪০ পরিবার

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৬৩

লাকসামে ২ লাখ টাকা জরিমানা, ৫ লাখ টাকার ভেজাল পণ্য ধ্বংস

প্রকাশিত: ১৭ মে ২০১৯  

কুমিল্লার লাকসামে নকল সেমাই ও ট্যাং উৎপাদন করায় একটি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া পাঁচ লাখ টাকার মেয়াদোর্ত্তীণ শিশুখাদ্য ও অনুমোদনহীন পণ্য ধ্বংস করা হয়েছে। জেলার লাকসাম উপজেলার উত্তর কাদ্রা এলাকায় আবদুল্লাহ ফুড প্রোডাক্ট নামক একটি প্রতিষ্ঠানে অনুমোদনহীন পণ্য তৈরি করায় এই জরিমানা করা হয়। প্রতিষ্ঠানটি বনফুলের লাচ্ছা সেমাই, প্রাণের জিরো চিপস, ভুতু চিপসও বাজারজাত করছে বলে অীভযোগ রয়েছে।
জানা যায়, গতকাল বৃহস্পতিবার কুমিল্লার র‌্যাব-১১ এর সিপিসি-২ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্য়ালয়ের যৌথ অভিযানে জেলার লাকসাম উপজেলার উত্তর কাদ্রা এলাকায় র‌্যাবের নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রাপ্ত অনুমোদনহীন একটি চিপস ও চানাপুর ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে ২,০০,০০০ (দুই লক্ষ) জরিমানা ও আনুমানিক ৫ লক্ষ টাকার মেয়াদ উত্তীর্ণ শিশূ খাদ্য ও অনুমোদনহীন পণ্য জব্দ করে ধ্বংস করা হয়েছে। বেলা সাড়ে এগারোটা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত পরিচালিত অভিযানে আবদুল্লাহ ফুড প্রোডাক্ট নামক একটি প্রতিষ্ঠানে (জামাই-শ্বশূর সেমাই, চানাচুর ও চিপস নামে বাজারজাত করছে) দেখা যায় বিএসটিআই থেকে শুধূ লাচ্ছা সেমাইয়ের অনুমোদন নিলেও প্রতিষ্ঠানটি দেশের নাম করা ব্রান্ড যেমন বনফ’লের লাচ্ছা সেমাই প্যাকেটজাত করছে একই সাথে কোন অনুমোদন না নিয়েই চানাচুর ও চিপস উৎপাদন করে নামকরা ব্যান্ডের যেমন প্রাণের জিরো চিপস, ভ’তু চিপস, হট চানাচুর বিভিন্ন নামে বাজারজাত করছে এবং সেখানে বিভিন্ন নামকরা কোম্পানির মোড়কের চাক পাওয়া যায় এছাড়াও সেখানে প্রচুর পরিমাণ মেয়াদ উত্তীর্ণ শিশূ খাদ্য যেমন চিপস, জুস, চকলেট ও ট্যাং পাওয়া যায় । ফলে এগুলো জব্দ করে উপস্থিত আইন-শৃঙ্খলা বাহিনা ও জনসাধারণের সম্মুখে ধ্বংস করা হয়। উপরিউক্ত কর্মকা- ভোক্তা অধিকার বিরোধী কর্মকা- হিসেবে বিবেচিত হওয়ায় ভোক্তা অধিকার আইনের ৭০ ধারায় বর্ণিত অধিদপ্তরের প্রশাসনিক ক্ষমতায় প্রতিষ্ঠানটিকে ২,০০,০০০ টাকা জরিমানা করা হয়। জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: আছাদুল ইসলাম এ জরিমানা করেন। এ সময় র‌্যাবের কোম্পানি কমা-ার প্রণব কুমার এবং উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো: শাহাদাৎ হোসেন উপস্থিত ছিলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর