ব্রেকিং:
মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম

শনিবার   ২০ জুলাই ২০১৯   শ্রাবণ ৪ ১৪২৬   ১৭ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১৫৩

লালমাইয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯  

গতকাল জেলা তথ্য অফিস কুমিল্লার আয়োজনে ও উপজেলা প্রশাসন, লালমাইয়ের সহযোগিতায় অর্থমন্ত্রী আ. হ. ম মুস্তফা কামাল এফসিএ এমপি কর্তৃক প্রতিষ্ঠিত অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ মিলনায়তনে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে. এম. ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবদুল মালেক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর ও লালমাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা।

আরো বক্তব্য রাখেন ছাত্রীদের পক্ষ থেকে জান্নাতুল ফেরদৌস ও মারিয়া সুলতানা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন লালমাই অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামরুল আহসান।

সমাবেশে বক্তাগণ বলেন, দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব। সকল ক্ষেত্রে দুর্নীতি দূর করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্রের বিরুদ্ধে, ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। এই যুদ্ধে সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জয়লাভ করে ২০২১ সালে মধ্যেম আয়ের দেশ ও ২০৪১ সনে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। বক্তাগন বলেন, এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই তো দারিদ্রতার হার প্রায় ২৩ ভাগে এবং অতি দারিদ্রতার হার ১২.৮ ভাগে নেমে এসেছে। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৩২০০ মেগাওয়াট থেকে ১৬ হাজার মেগাওয়াটে, বৈদেশিক রিজার্ভ ৩.৪৮ থেকে ৩৩ মিলিয়ন ডলারে এবং মাথা পিছু আয় ৫২০ মার্কিন ডলার থেকে ১৭৫২ মার্কিন ডলারে উন্নিত হয়েছে। এই জন্যই আমেরিকার সাবেক রাষ্ট্রপ্রতি বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন কেনিয়া সফর কালে তাদের দেশের উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরণের আহ্বান জানান। সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় রাখার জন্য সূরা নেসার উদাহরণ দিয়ে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলার, হানাহানি ও ভ্রাতৃত্ব নষ্ট হয় এমন কাজ বন্ধে সচেতন মানুষকে ভূমিকা রাখার আহবান জানান। বক্তাগণ বলেন, মূল্যবোধের অবস্থানের জন্য সমাজের সচেতন অংশ অনেকাংশে দায়ী। এজন্য ভালো কাজকে উৎসাহিত করতে সকলের প্রতি আহবান জানান। মহিলা সমাবেশের পূর্বে চলচ্চিত্র প্রদর্শণ ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর