ব্রেকিং:
চাঁদপুরে আরো ১৯ জনের করোনা পজিটিভ ব্রাহ্মণবাড়িয়ায় নতুন ৩৪ জনের করোনা শনাক্ত কুমিল্লায় চিকিৎসকসহ নতুন করে আক্রান্ত ১০৫ দেশে ২৪ ঘণ্টায় শনাক্ত ২৪২৩, মৃত্যু ৩৫ বিজিবিতে যুক্ত হলো অত্যাধুনিক জলযান পররাষ্ট্রমন্ত্রীর পাঠানো খাদ্যসামগ্রী টাওয়ার হেমলেটসের ফুড ব্যাংক ৮ জুন ঢাকায় আসবে চীনের করোনা বিশেষজ্ঞ দল বসুন্ধরার ২০০০ শয্যার করোনা হাসপাতালে সেবা প্রদান শুরু বাস–মিনিবাসে বাড়তি ভাড়া আদায় বন্ধে ভ্রাম্যমাণ আদালত পছন্দের শিক্ষকের পাঠদান এখন মোবাইলে অতীতের সব রেকর্ড ছাপিয়ে সর্বোচ্চ রিজার্ভ করোনা ভাইরাসের মধ্যেও থেমে নেই মেগা প্রকল্প ঘরে বসে দুই মিনিটেই ব্যাংক অ্যাকাউন্ট ৭ উন্নয়ন সহযোগীর কাছ থেকে সহায়তা পাচ্ছে বাংলাদেশ সমুদ্র সম্পদের টেকসই ব্যবহারে প্রধানমন্ত্রীর তিন দফা প্রস্তাব পেশ জনগণ ও জনপ্রতিনিধিদের প্রধানমন্ত্রীর পাঁচ নির্দেশনা বাংলাদেশ থেকে শিখতে পারে বিশ্ব চাঁদপুরে জ্বর, সর্দি, কাশি নিয়ে ৫ জনের মৃত্যু নবীনগরে এবার হতদরিদ্রদের ৪০ দিনের টাকা আত্মসাতের অভিযোগ! কুমিল্লায় স্বাস্থ্যবিধি মানছে না অধিকাংশ পরিবহন
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৪১২

লালমাইয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯  

গতকাল জেলা তথ্য অফিস কুমিল্লার আয়োজনে ও উপজেলা প্রশাসন, লালমাইয়ের সহযোগিতায় অর্থমন্ত্রী আ. হ. ম মুস্তফা কামাল এফসিএ এমপি কর্তৃক প্রতিষ্ঠিত অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ মিলনায়তনে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে. এম. ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবদুল মালেক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর ও লালমাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা।

আরো বক্তব্য রাখেন ছাত্রীদের পক্ষ থেকে জান্নাতুল ফেরদৌস ও মারিয়া সুলতানা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন লালমাই অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামরুল আহসান।

সমাবেশে বক্তাগণ বলেন, দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব। সকল ক্ষেত্রে দুর্নীতি দূর করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্রের বিরুদ্ধে, ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। এই যুদ্ধে সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জয়লাভ করে ২০২১ সালে মধ্যেম আয়ের দেশ ও ২০৪১ সনে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। বক্তাগন বলেন, এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই তো দারিদ্রতার হার প্রায় ২৩ ভাগে এবং অতি দারিদ্রতার হার ১২.৮ ভাগে নেমে এসেছে। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৩২০০ মেগাওয়াট থেকে ১৬ হাজার মেগাওয়াটে, বৈদেশিক রিজার্ভ ৩.৪৮ থেকে ৩৩ মিলিয়ন ডলারে এবং মাথা পিছু আয় ৫২০ মার্কিন ডলার থেকে ১৭৫২ মার্কিন ডলারে উন্নিত হয়েছে। এই জন্যই আমেরিকার সাবেক রাষ্ট্রপ্রতি বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন কেনিয়া সফর কালে তাদের দেশের উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরণের আহ্বান জানান। সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় রাখার জন্য সূরা নেসার উদাহরণ দিয়ে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলার, হানাহানি ও ভ্রাতৃত্ব নষ্ট হয় এমন কাজ বন্ধে সচেতন মানুষকে ভূমিকা রাখার আহবান জানান। বক্তাগণ বলেন, মূল্যবোধের অবস্থানের জন্য সমাজের সচেতন অংশ অনেকাংশে দায়ী। এজন্য ভালো কাজকে উৎসাহিত করতে সকলের প্রতি আহবান জানান। মহিলা সমাবেশের পূর্বে চলচ্চিত্র প্রদর্শণ ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর