ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
১১৬

লালমাইয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে আলোচনা সভা

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০১৯  

গতকাল জেলা তথ্য অফিস কুমিল্লার আয়োজনে ও উপজেলা প্রশাসন, লালমাইয়ের সহযোগিতায় অর্থমন্ত্রী আ. হ. ম মুস্তফা কামাল এফসিএ এমপি কর্তৃক প্রতিষ্ঠিত অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজ মিলনায়তনে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ, সরকারের সাফল্য অর্জন ও উন্নয়ন ভাবনা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) এবং দুর্নীতি, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

লালমাই উপজেলা নির্বাহী অফিসার কে. এম. ইয়াসির আরাফাতের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন লালমাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: আবদুল মালেক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা সিনিয়র তথ্য অফিসার মীর হোসেন আহসানুল কবীর ও লালমাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রতন কুমার সাহা।

আরো বক্তব্য রাখেন ছাত্রীদের পক্ষ থেকে জান্নাতুল ফেরদৌস ও মারিয়া সুলতানা।

সভায় স্বাগত বক্তব্য রাখেন লালমাই অধ্যক্ষ আবুল কালাম মজুমদার মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো: কামরুল আহসান।

সমাবেশে বক্তাগণ বলেন, দলমত নির্বিশেষে সকলকে দেশের প্রতি আস্থা বিশ্বাস ও ভালোবাসা বাড়াতে হবে এবং ঐক্যবদ্ধ ভাবে দেশেকে টেকসই উন্নয়নের দিকে এগিয়ে নিতে হবে। এটি সামাজিক ভাবে দেশের সকল নাগরিকের দায়িত্ব। সকল ক্ষেত্রে দুর্নীতি দূর করতে হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার দারিদ্রের বিরুদ্ধে, ক্ষুধার বিরুদ্ধে যুদ্ধ ঘোষনা করেছেন। এই যুদ্ধে সকলের ঐক্যবদ্ধ চেষ্টায় জয়লাভ করে ২০২১ সালে মধ্যেম আয়ের দেশ ও ২০৪১ সনে সমৃদ্ধ বাংলাদেশ গড়তে সরকার বদ্ধ পরিকর। বক্তাগন বলেন, এই লক্ষ্যে সরকার কাজ করছে। তাই তো দারিদ্রতার হার প্রায় ২৩ ভাগে এবং অতি দারিদ্রতার হার ১২.৮ ভাগে নেমে এসেছে। বিদ্যুৎ উৎপাদনের সক্ষমতা ৩২০০ মেগাওয়াট থেকে ১৬ হাজার মেগাওয়াটে, বৈদেশিক রিজার্ভ ৩.৪৮ থেকে ৩৩ মিলিয়ন ডলারে এবং মাথা পিছু আয় ৫২০ মার্কিন ডলার থেকে ১৭৫২ মার্কিন ডলারে উন্নিত হয়েছে। এই জন্যই আমেরিকার সাবেক রাষ্ট্রপ্রতি বারাক ওবামা প্রেসিডেন্ট থাকাকালীন কেনিয়া সফর কালে তাদের দেশের উন্নতির জন্য বাংলাদেশকে অনুসরণের আহ্বান জানান। সমাজ ও রাষ্ট্রে শান্তি বজায় রাখার জন্য সূরা নেসার উদাহরণ দিয়ে সকলকে ধর্মীয় অনুশাসন মেনে চলার, হানাহানি ও ভ্রাতৃত্ব নষ্ট হয় এমন কাজ বন্ধে সচেতন মানুষকে ভূমিকা রাখার আহবান জানান। বক্তাগণ বলেন, মূল্যবোধের অবস্থানের জন্য সমাজের সচেতন অংশ অনেকাংশে দায়ী। এজন্য ভালো কাজকে উৎসাহিত করতে সকলের প্রতি আহবান জানান। মহিলা সমাবেশের পূর্বে চলচ্চিত্র প্রদর্শণ ও সঙ্গীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর