ব্রেকিং:
মেঘনায় জেলেদের হামলায় ১০ নৌ-পুলিশ আহত বিরল দৃষ্টান্ত, পুলিশের হাতে সন্তানকে তুলে দিলেন মা দেশে একদিনে আক্রান্ত এক হাজারের বেশি, মৃত্যু বেড়েছে ‘নো মাস্ক নো সার্ভিস’ নীতি বাস্তবায়ন শুরু করেছে সরকার নারীদের একাকিত্বকে টার্গেট করেই চলে কামালের ধর্ষণ আর প্রতারণা ৭ বছরের চাচাতো বোনকে ধর্ষণ করল ১৪ বছরের কিশোর! বিশ্বে একদিনে আক্রান্ত ৪ লাখের বেশি, মৃত্যু ৫৫৯৯ সড়কে গাছ ফেলে পুলিশের গাড়িতে ডাকাতি! স্বাস্থ্যবিধি মেনে ১ নভেম্বর থেকে সবার মিলছে ওমরার সুযোগ স্ত্রীর সামনেই মুরগির সঙ্গে বিকৃত যৌনতায় মেতে ওঠেন রেহান দেশে এক গাভি বছরে জন্ম দেবে দু্টি বাছুর নারীদের অংশগ্রহণ আরো বাড়ানোর আহ্বান বাংলাদেশের আসলের মোড়কে নকল পণ্যের ছড়াছড়ি, বিপাকে ক্রেতারা ২০৩০ সালের মধ্যে সড়কে মৃত্যু ৫০ শতাংশ কমানো হবে কিশোর ইয়াসিন খুনের প্রধান আসামি গ্রেফতার ঘুরে দাঁড়াচ্ছে স্বল্প আয়ের মানুষ চান্দিনায় অবাধে চলছে ড্রেজার মেশিন ২০২১ সালের সরকারি ছুটির চূড়ান্ত তালিকার অনুমোদন আজ নির্যাতনে গর্ভবর্তীর মৃত সন্তান প্রসব এবার কুমারী পূজা হচ্ছে না কুমিল্লায়
  • রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১০ ১৪২৭

  • || ০৭ রবিউল আউয়াল ১৪৪২

৩৭

লা লিগার সবচেয়ে দামি খেলোয়াড় মেসি

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২০  

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমের সবচেয়ে দামি ফুটবলার নির্বাচিত হয়েছেন বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি। লা লিগায় খেলা সকল ফুটবলারদের মাঝে ট্রান্সফার মার্কেটের হিসেব অনুযায়ী সবার চেয়ে বেশি মূল্য এই আর্জেন্টাইন তারকার। মেসির বর্তমান বাজার মূল্য ১০০ মিলিয়ন ইউরো। 

মাঠের খেলা, সাম্প্রতিক ফর্ম এবং চলতি মৌসুমে প্রভাব বিস্তারের সম্ভাবনাসহ বিভিন্ন বিষয় বিবেচনায় নিয়ে এই তালিকা প্রকাশ করেছে ট্রান্সফার মার্কেট ডট কম।

সবচেয়ে দামি খেলোয়াড় ও রিলিজ ক্লজ এই দুটি বিষয়ের মধ্যে রয়েছে আকাশ-পাতাল তফাৎ! কারণ রিলিজ ক্লজ স্ব স্ব খেলোয়াড়ের জন্য তার ক্লাব ঠিক করে দেয়। অন্যদিকে ট্রান্সফার মার্কেট খেলোয়াড়টির বর্তমান সময়ের পারিপার্শ্বিক অবস্থা বিবেচনায় নিয়ে সবকিছু পর্যালোচনা করে।

লা লিগার সবচেয়ে দামি খেলোয়াড়ের তালিকায় মেসির পর রয়েছেন অ্যাথলেটিকো মাদ্রিদের জান ওবলাক (৯০ মিলিয়ন ইউরো)। এরপর আছেন বার্সেলোনার আর দুজন। তার হলেন আন্তোনিও গ্রিহম্যান ও আনসু ফাতি। দুজনেরই মূল্য ৮০ মিলিয়ন ইউরো। 

তালিকার পরের তিনটি স্থানে রয়েছেন যথাক্রমে অ্যাথলেটিকোর জুয়াও ফেলিক্স (৮০ মিলিয়ন ইউরো), রিয়াল মাদ্রিদের থিবো কর্তোয়া (৭৫ মিলিয়ন ইউরো) ও বার্সার মার্ক আন্দ্রে টের স্টেগান (৭৫ মিলিয়ন ইউরো)। 

সেরা দশের বাকি তিনজন হচ্ছেন অ্যাথলেটিকোর সাউল, রিয়ালের রাফায়েল ভারানে ও বার্সার ফ্রাঙ্কি ডি জং। তিনজনেরই বাজার মূল্য ৭০ মিলিয়ন ইউরো। 

কুমিল্লার ধ্বনি
খেলা বিভাগের পাঠকপ্রিয় খবর