ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

লিংকডইনের মতো জব পোর্টাল চালু করছে ইলন মাস্ক

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩০ আগস্ট ২০২৩  

লিংকডইনের মতো চাকরি খোঁজার প্ল্যাটফর্ম চালু করতে যাচ্ছে ইলন মাস্ক। এই প্ল্যাটফর্মের নাম হায়ারিং। মাইক্রোসফটের মালিকাধীন প্ল্যাটফর্ম লিংকডইনকে টক্কর দেবে ইলনের এই নতুন মাধ্যম। 

ইতিমধ্যে ভেরিফায়েড কোম্পানিগুলোর জন্য একটি বেটা ভার্সন লঞ্চ করেছে এক্স। একাধিক বড় বড় কোম্পানি এবার থেকে এই প্ল্যাটফর্মের মাধ্যমে চাকরিপ্রার্থী নিয়োগ করতে পারবে। তবে এর জন্য খরচ করতে হবে মোটা টাকা।

কোম্পানিগুলোকে প্রতি মাসে একটি নির্দিষ্টি চার্জ দিতে হবে ইলন মাস্কের কোম্পানিকে। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্মের নতুন জব হান্টিং প্ল্যাটফর্মের নাম ‘হায়ারিং’।

 

hire

ইলন মাস্কের কোম্পানি জানিয়েছে, এই ফিচারের মাধ্যমে কোম্পানিগুলো সবথেকে গুরুত্বপূর্ণ ভূমিকাগুলোকে তালিকাভুক্ত করতে পারবে এবং লক্ষ লক্ষ প্রার্থীদের কাছে পৌঁছাতে পারবে। এই প্রসঙ্গে ইলন মাস্ক জানান, লিংকডইনের থেকেও সেরা হবে এই ফিচার।

ভেরিফায়েড প্রতিষ্ঠানগুলোকে চাকরি পোস্ট করার জন্য লাখ খানেক টাকা দিতে হবে।  এই টাকা দিলে তবেই তারা হায়ারিং প্ল্যাটফর্মে চাকরির তথ্য শেয়ার করতে পারবে। সাম্প্রতিক এক রিপোর্ট অনুযায়ী, এখানেই থেমে থাকতে চাইছে না এক্স।