ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

শত্রুতার জেরে ১০ লাখ টাকার গাছ কাটার অভিযোগ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় নার্সারি থেকে ফল চুরি করাকে কেন্দ্র করে রাতের অন্ধকারে নার্সারিতে থাকা প্রায় ১০ লাখ টাকার বিভিন্ন প্রজাতির গাছ কেটে ফেলার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। সোমবার রাতে উপজেলার মেহারী ইউনিয়নের যমুনা গ্রামে বিসমিল্লাহ নার্সারিতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মঙ্গলবার (১৪ মে) রাতে ভুক্তভোগী মঈন উদ্দিন ৭ জনকে আসামি করে কসবা থানায় অভিযোগ দায়ের করেছেন।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, নার্সারি মালিক মঈন উদ্দিনের নার্সারিতে ফল চুরি করে নিয়ে যাওয়ার সময় বাধা দিলে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে নার্সারিতে এসে অশ্লীল গালিগালাজ করে এবং ভয়ভীতি প্রদর্শন করে। এ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন সোমবার রাতের অন্ধকারে নার্সারিতে ঢুকে বিভিন্ন জাতের ফলের চারা কেটে ফেলে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয় নার্সারির মালিকের। প্রতিপক্ষের লোকজন গাছ কেটেই ক্ষান্ত হননি বিভিন্ন গাছে থাকা ফলও নষ্ট করেছেন।

এ বিষয়ে জানতে চাইলে প্রতিপক্ষের নুরুল হকের স্ত্রী মাহমুদা আক্তার জানান, গত শুক্রবার আমার মেয়ে তামান্না আক্তার (১৩) ও নুরুল হকের মেয়ে সাইমা আক্তার (১১) নার্সারিতে ফুলের টব ক্রয় করতে যায়। এ সময় ঝরে পড়া কিছু ফল কুড়িয়ে নেয়। এ সময় নার্সারির মালিক মঈন উদ্দিন এবং তার স্ত্রী ক্ষিপ্ত হয়ে তাদেরকে ঘরে আটকে রেখে মারধর করেন। তাদের মারধরে শিশুরা অসুস্থ হয়ে পড়ে। এ ঘটনায় প্রতিপক্ষ নুরুল হকের স্ত্রী মাহমুদা আক্তার ৪ জনকে আসামি করে কসবা থানায় অভিযোগ দায়ের করেন।

তিনি আরও জানান, নার্সারির গাছ কাটার ঘটনাটি তাদের সাজানো।

কসবা থানার ওসি মো. রাজু আহাম্মদ জানান, ‘অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’