ব্রেকিং:
জেন্ডার ভিত্তিক সহিংসতা ও পুরুষের দায়িত্ব বিষয়ক সভা শীতকালীন প্রতিযোগিতা উপলক্ষে শিক্ষা বোর্ডের প্রস্তুতি বিজয় দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচী উদ্বোধন দুদিন পর গোমতী থেকে যুবকের লাশ উদ্ধার রিয়েলিটি শো উদ্ভাবকের খোঁজে- সিজন ২পুরস্কার বাহরাইনে কুমিল্লার যুবককে ৭ তলার ছাদ থেকে ফেলে হত্যা মধ্যরাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক ডিজিটাল হাজিরা মেশিন স্থাপনে অনিয়মের অভিযোগ পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর উপর হামলা ব্যাংকের ভল্টের তালা ভেঙ্গে টাকা লুট ফুট ওভারব্রিজ ব্যবহারে আগ্রহ নেই পথচারিদের নিমসার বাজার উচ্ছেদে হাইকোর্টের নির্দেশ ছয়টি নিয়ম মানলেই সিজার এড়ানো সম্ভব! স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ও পরিচালককে হাইকোর্টে তলব ঢাবিতে স্যানিটারি ন্যাপকিনের ভেন্ডিং মেশিন উদ্বোধন জটিল প্রশ্নের জবাব দিতে সহায়তা করবে ফেসবুক বাংলাদেশ ব্যাংককে সহযোগিতা করবে ফিলিপাইন শীতে ক্ষুদে সদস্যদের আরামদায়ক পোশাক নির্বাচন ঘুষ না খেলে চাকরি চলে যাবে, করণীয় কী? আইপিএল খেলতে আগ্রহী যে ছয় বাংলাদেশি

বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২১ ১৪২৬   ০৭ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৮৫৪

শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

সুদানের দারফুর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সম্মেলন কক্ষ উদ্বোধন করা হয়েছে।

আফ্রিকান ইউনিয়ন ইউএন হাইব্রিড মিশন দারফুর এর প্রধান যুগ্ম বিশেষ প্রতিনিধি মি. জেরিমাহ মামাবুলু, ফোর্স কমান্ডার জেনারেল লিওনার্ড নাগন্দিসহ মিশনের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে গেল ৮ জুলাই নায়েলা সুপার ক্যাম্প এবং কালমা টিম সাইট পরিদর্শনে এসে এ সম্মেলন কক্ষ উদ্বোধন করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি ক্যাম্প পরিদর্শনে এলে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (বিএফপিইউ) নারী প্লাটুন ইতিহাসে প্রথমবারের মতো তাকে গার্ড অব অনার প্রদান করে যা সব কর্মকর্তার প্রশংসা কুড়ায়। গার্ড অব অনার অনুষ্ঠানে বিএফপিইউ কমান্ডার মোহাম্মদ আবদুল হামিদসহ কমান্ডিং স্টাফরা উপস্থিত ছিলেন।

এসময় বিএফপিইউ রোটেশন-১১-এর কমান্ডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ নামকরণ করেন এবং যুগ্ম বিশেষ প্রতিনিধি বঙ্গবন্ধু হলের উদ্বাধন করেন। মিশন ইতিহাসে এই প্রথম জাতির জনকের নামে কোনো হলের নামকরণ করা হয় এবং যুগ্ম বিশেষ প্রতিনিধির মতো কোনো উর্ধতন কর্তৃপক্ষের দ্বারা উদ্বোধন করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন। বাংলাদেশ কন্টিনজেন্টে নারী প্লাটুন এর কর্মকাণ্ড অন্যান্য দেশের জন্য অনুকরণীয় থাকবে বলে মন্তব্য করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর