ব্রেকিং:
স্বাধীনতা বিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে: আইনমন্ত্রী কর্মসৃজন প্রকল্পে দুর্নীতি, ২১ জেলায় দুদকের অভিযান ৯৯৯ এ ফোন করে উদ্ধার হলেন ২০০ লঞ্চ যাত্রী পাকিস্তানকে ছাড়িয়ে বিশ্বের সবচেয়ে বেশি পশু কোরবানি বাংলাদেশে বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বঙ্গবন্ধু হত্যাকাণ্ড তদন্তে কমিশন গঠনের দাবি তথ্যমন্ত্রীর ডেঙ্গুর বিস্তার রোধে জনসচেতনতা জরুরি বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে কুমিল্লায় র‌্যাবের অভিযানসাড়ে ৫০০ ইয়াবাসহমাদক ব্যবসায়ী আটক স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! ডেঙ্গু আক্রান্তদের ৮৪ শতাংশ সুস্থ হয়ে ফিরেছেন ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা

সোমবার   ১৯ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৭ জ্বিলহজ্জ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
৮০৪

শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধুর নামে সম্মেলন কক্ষ

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

সুদানের দারফুর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে সম্মেলন কক্ষ উদ্বোধন করা হয়েছে।

আফ্রিকান ইউনিয়ন ইউএন হাইব্রিড মিশন দারফুর এর প্রধান যুগ্ম বিশেষ প্রতিনিধি মি. জেরিমাহ মামাবুলু, ফোর্স কমান্ডার জেনারেল লিওনার্ড নাগন্দিসহ মিশনের উর্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে গেল ৮ জুলাই নায়েলা সুপার ক্যাম্প এবং কালমা টিম সাইট পরিদর্শনে এসে এ সম্মেলন কক্ষ উদ্বোধন করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি ক্যাম্প পরিদর্শনে এলে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের (বিএফপিইউ) নারী প্লাটুন ইতিহাসে প্রথমবারের মতো তাকে গার্ড অব অনার প্রদান করে যা সব কর্মকর্তার প্রশংসা কুড়ায়। গার্ড অব অনার অনুষ্ঠানে বিএফপিইউ কমান্ডার মোহাম্মদ আবদুল হামিদসহ কমান্ডিং স্টাফরা উপস্থিত ছিলেন।

এসময় বিএফপিইউ রোটেশন-১১-এর কমান্ডার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ‘বঙ্গবন্ধু হল’ নামকরণ করেন এবং যুগ্ম বিশেষ প্রতিনিধি বঙ্গবন্ধু হলের উদ্বাধন করেন। মিশন ইতিহাসে এই প্রথম জাতির জনকের নামে কোনো হলের নামকরণ করা হয় এবং যুগ্ম বিশেষ প্রতিনিধির মতো কোনো উর্ধতন কর্তৃপক্ষের দ্বারা উদ্বোধন করা হয়।

মিশনের যুগ্ম বিশেষ প্রতিনিধি তার বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভুয়সী প্রশংসা করেন। বাংলাদেশ কন্টিনজেন্টে নারী প্লাটুন এর কর্মকাণ্ড অন্যান্য দেশের জন্য অনুকরণীয় থাকবে বলে মন্তব্য করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর