ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

শান্তি-সুনীতিকে নিয়ে ‘ছাত্রী সংঘ’ চলচ্চিত্রের মেধা অন্বেষণ

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১০ জুন ২০২৪  


কুমিল্লার জেলা প্রশাসক জনাব খন্দকার মু. মুশফিকুর রহমান এবং পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম (বার) এর পরিকল্পনা ও অনুপ্রেরণায় রজত ফিল্মস নির্মাণ করছে কুমিল্লার বৃটিশ বিরোধী আন্দোলনের কিংবদন্তী শান্তি-সুনীতি এবং ইতিহাসে হারিয়ে যাওয়া প্রফুল্ল নলিনী ব্রহ্মকে নিয়ে ঐতিহাসিক থ্রিলার চলচ্চিত্র ছাত্রী সংঘ। এই সিনেমায় কুমিল্লার মেধাবী অভিনয় শিল্পীদের অংশগ্রহণের জন্য রজত ফিল্মস আয়োজন করে মেধা অন্বেষণ প্রক্রিয়ার।

এই সিনেমার মাধ্যমে কুমিল্লা'র মেধাবী অভিনয় শিল্পীরা যেন বাংলাদেশের সংস্কৃতি অঙ্গনে অবস্থান তৈরি করতে পারে সে অভিপ্রায়ে রজত ফিল্মস ১১-১৩ মার্চে প্রাথমিক বাছাই এবং ১৭-১৯ মে, ২০২৪ তারিখে স্ক্রিন অভিনয়ের প্রস্তুতি বিষয়ে একটি স্বল্পমেয়াদী কোর্স এর আয়োজন করে। এই প্রশিক্ষণে তাত্বিক জ্ঞানের পাশাপাশি পেশাদার শুটিং ও সম্পাদনার মাধ্যমে ব্যবহারিক প্রশিক্ষণ প্রদান করা হয়েছে যেন কুমিল্লার মেধাবী অভিনয় শিল্পীদের অভিনয়ের জন্য প্রস্তুত ও নির্বাচন করা যেতে পারে।

এই আয়োজনের চূড়ান্তপর্ব আজ ৯ জুন, ২০২৪ রবিবার, সন্ধ্যা ৬ টায়, নওয়াব ফয়জুন্নেছা স্কুলের মিলনায়তনে অনুষ্ঠিত হয়। যেখানে অংশগ্রহণকারীদের দ্বারা চিত্রায়িত দৃশ্য প্রদর্শন এবং ফলাফল ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে ভিডিও প্রেজেন্টশানের মাধ্যমে ছাত্রী সংঘের পরিচালক দীপংকর দীপন এই সিনেমো ও মেধা অন্বেষণ কাক্রমের উদ্দেশ্য ও কর্মপদ্ধতি বর্ণনা করে। অনুষ্ঠানের শেষে সেরা ১০ জনের নাম প্রকাশ করা হয়। এই মেধা অন্বেষণ থেকে মোট ২৫ জনকে ছাত্রী সংঘ সিনেমার বিভিন্ন চরিত্রের জন্য নির্বাচিত করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লার মাননীয় মেয়র ডা. তাহসিন বাহার, কুমিল্লার জেলা প্রশাসক জনাব খন্দকার মু. মুশফিকুর রহমান এবং পুলিশ সুপার জনাব আব্দুল মান্নান বিপিএম (বার) এবং রজত ফিল্মস এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রযোজক জনাব শাহেদ শাহরিয়ার।
যোগাযোগ