ব্রেকিং:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে উত্তর জেলা আ’লীগের পুষ্পস্তবক অর্পণ ৪৮ বছরেও নির্মিত হয়নি গণহত্যার স্মৃতিস্তম্ভ আন্তর্জাতিক ম্যাগাজিনের প্রচ্ছদে কুমিল্লার সন্তান গোমতীর বাঁধে অবৈধ ভাবে গাছ কাটার অভিযোগ বিশাল জয়ে শুরু কুমিল্লার বিপিএল মিশন জামাত থেকে সাবেক সচিব এর পদত্যাগ কুবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের জয় ডাকাতিয়ায় বালু ডাকাতি রেলওয়ের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘জনগণের সেবার জন্যই পুলিশের জন্ম’ রাতের আধারে গোমতী যেন লুটের চর! এই দিনে হানাদার মুক্ত হয় চান্দিনা ডিজিটাল বাংলাদেশ দিবস আজ সান্ধ্য কোর্স বন্ধসহ ১৩ নির্দেশনা দিল ইউজিসি গুগল সার্চিংয়ে শীর্ষে সাকিব! অর্থ পাচার রোধে বিএফআইইউ’র নতুন নীতিমালা পাঁচ উপায়ে অর্থ সঞ্চয় করুন চিন্তা ছাড়াই! ‘জ্যোতিষশাস্ত্র ও রাশিফল’ ইসলাম যা বলে স্বর্ণজয়ী আরচ্যারী দলকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভ্যর্থনা ঢাকায় মুক্তি পাচ্ছে ‘জুমানজি: দ্য নেক্সট লেভেল’

বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

কুমিল্লার ধ্বনি
২৩

শিক্ষার্থীদের দাবি পূরণে দুই সপ্তাহ সময় চেয়েছে বুয়েট প্রশাসন

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডে চার্জশিটভুক্ত আসামিদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারসহ শিক্ষার্থীদের তিন দফা দাবি পূরণে দুই সপ্তাহ সময় চেয়েছে বুয়েট প্রশাসন।

সোমবার দুপুরে উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলামের সঙ্গে আলোচনা শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা এ তথ্য জানান। 

শিক্ষার্থীরা জানান, উপাচার্য সাইফুল ইসলাম প্রথমে তিন সপ্তাহ সময় চান দাবিগুলো বিবেচনা করার জন্য। পরে সেখানে উপস্থিত ডিনরা বলেছেন দুই সপ্তাহের মধ্যে তারা সিদ্ধান্ত নিতে পারবেন।

বুয়েটের আরবান এন্ড রিজিউনাল বিভাগের শিক্ষার্থী শীর্ষ সংশপ্তক বলেন, তারা প্রশাসনের দেয়া প্রস্তাব মেনে নিয়েছেন। যদি দুই সপ্তাহের মধ্যে দাবিগুলো পূরণ হয় তাহলে তারা আসন্ন টার্ম পরীক্ষা দেবেন।

এর আগে ১৪ নভেম্বর সংবাদ সম্মেলনে তিনটি দাবি পূরণের শর্তে পরীক্ষা দেয়ার কথা জানিয়েছিলেন শিক্ষার্থীরা। 

তাদের দাবিগুলো হলো- চার্শশিটভুক্ত আসামিদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার, আহসানুল্লাহ, তিতুমীর ও সোহরাওয়ার্দী হলের র‌্যাগের ঘটনায় অভিযুক্তদের শাস্তি প্রদান এবং সাংগঠিক ছাত্ররাজনীতি ও র‌্যাগের বিষয়ে নীতিমালা প্রণয়ন ও বিশ্ববিদ্যালয়ের অর্ডিনেন্সে তা যুক্ত করা।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর