ব্রেকিং:
ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি কঙ্গোতে ইবোলা সংক্রমণ: ‘বৈশ্বিক জরুরি অবস্থা’ ঘোষণা মাটির নিচে মিলল অনন্ত জলিলের ২০ লাখ টাকা (ভিডিও) রিফাত হত্যায় মিন্নি জড়িত থাকার ভয়ংকর তথ্য জানালেন তদন্ত কর্মকর্তা বাংলাদেশে খাদ্য-নিরাপত্তা বেড়েছে পাসের হারে সারা দেশে কুমিল্লা বোর্ড প্রথম দুদকের অভিযানে সরকারি ওষুধ বেচতে গিয়ে ধরা খেল নার্স বাংলাদেশে বিলুপ্তি’র পথে শতাধিক দেশীয় মাছ কুমিল্লা শিক্ষা বোর্ডে সবার উপরে চাঁদপুর, নিচে ফেনী মিন্নির ১০দিনের রিমান্ড চায় পুলিশ বাংলাদেশে গুগল ম্যাপে যুক্ত হলো নতুন ফিচার বন্যা মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান গাপটিলের সেই থ্রো নিয়ে কথা বলল আইসিসি

শুক্রবার   ১৯ জুলাই ২০১৯   শ্রাবণ ৩ ১৪২৬   ১৬ জ্বিলকদ ১৪৪০

কুমিল্লার ধ্বনি
১০৮৪

শিক্ষার্থীদের সুযোগ দেয়ায় বাংলাদেশের প্রতি কৃতজ্ঞ ভুটান

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯  

উচ্চ শিক্ষা গ্রহণ, বিশেষ করে চিকিৎসাশাস্ত্রে ভুটানের শিক্ষার্থীদের সুযোগ দেয়ায় বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং।

তিনি বলেন, বাংলাদেশ সরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ভুটানের শিক্ষার্থীদের সুযোগ দিয়ে ভুটানের স্বাস্থ্য খাতের ভিশন অর্জনের পথে উল্লেখযোগ্য অবদান রেখেছে।

রোববার রাতে এক যৌথ বিবৃতিতে এ কথা জানানো হয়।

চার দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার সকালে ঢাকা ত্যাগ করেন লোটে শেরিং। পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এবং পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক বিমানবন্দরে ভুটানের প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

যৌথ বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা খাতে ভুটানের সঙ্গে সহযোগিতা আরো বৃদ্ধির আশ্বাস দিয়েছেন। বাংলাদেশের সরকারি মেডিকেল কলেজগুলোতে ভুটানের শিক্ষার্থীদের জন্য আরো পাঁচটি বৃত্তির ঘোষণা করেছেন। যার ফলে ভুটানের মেডিকেল শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত আসন হবে ১৫।

ভুটানে চিকিৎসা বিশেষজ্ঞ কম উল্লেখ করে ভুটানের প্রধানমন্ত্রী তার দেশের সরকারি হাসপাতালে কাজের জন্য বাংলাদেশ থেকে বিশেষজ্ঞ নিয়োগের বিষয়ে জোরালো আগ্রহ দেখান।

জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ থেকে চিকিৎসা বিশেষজ্ঞ নিয়োগের ব্যবস্থা করতে একমত হন। ভুটান হেলথ ট্রাস্ট ফান্ডে অপরিহার্য ওষুধ অনুদান দেয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী, সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন লোটে শেরিং।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর