ব্রেকিং:
‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে বির্তক প্রতিযোগিতা ও হুইল চেয়ার বিতরণ আকরাম খান সহযোগিতা করবেন কুমিল্লার ক্রিকেটকে ‘আয়নামতি-ময়নামতি’ নামে নয়; কুমিল্লা বিভাগ চাই ‘কুমিল্লা’ নামে সিটি ক্লাবে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার গাভির দুধ মাপার কথা বলে গৃহবধূকে গোয়াল ঘরে ধর্ষণ শ্রমজীবীদের মাঝে বিনামূল্যে রিকশা-ভ্যান বিতরণ সুদের টাকা না পেয়ে কৃষকের ঘরে তালা! এপেক্স ক্লাব অব কুমিল্লার শিক্ষা উপকরণ বিতরণ ৭০ বছরের বুড়ির ঘাড়ে ছেলে, নাতি-নাতনির ভার বৌভাতের মাংস আনতে গিয়ে চিরবিদায় নতুন বরের জনবল সংকটে এক যুগে বন্ধ কুমিল্লার ১৩ রেলস্টেশন! ৩৬০০ কোটি টাকা আত্মসাৎ: বাংলাদেশ ব্যাংকের কথা শুনবে আপিল বিভাগ মেডিকেল শিক্ষার্থী এখন ৫০ টাকার দিনমজুর! মন থেকে চাইলেই চার্জ হবে ফোন! পুঁজিবাজার সংস্কারে এডিবি’র আরো ১৭০ মিলিয়ন ডলার ঋণ ইসলামের দৃষ্টিতে রোগীর প্রতি চিকিৎসকের দায়িত্ব জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে মুশফিক নেই মাহমুদুল্লাহ ভারতের অস্কারখ্যাত ফিল্মফেয়ার পেলেন যারা কৃষককে ফাঁসাতে পুলিশের ইয়াবা ফাঁদ ‘বিএনপি চাইলে প্যারোলে মুক্তির জন্য আবেদন করতে পারে’
  • সোমবার   ১৭ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৪ ১৪২৬

  • || ২২ জমাদিউস সানি ১৪৪১

২৪০

শিক্ষার্থী হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ( বুয়েট) এর শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল দশটায় কুমিল্লা নগরীর টাউনহলে এ মিছিল করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় শিক্ষার্থীদের শ্লোগানে মূখরিত হয়ে উঠে কুমিল্লা নগরী। তাদের স্লোগানের মধ্যে ছিলো ‘আমার ভাই মরল কেন, প্রশাসন জবাব চাই’, ‘বঙ্গবন্ধুর বাংলায়, সন্ত্রাসীদের ঠাই নাই’, ‘দিয়েছি রক্ত, আরও দেবো রক্ত’,‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘’, ‘জেগেছে রে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’ এ ধরনের বিভিন্ন স্লোগান।

সমাবেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ বলেন, ‘আবরারসহ যত হত্যাকান্ড হয়েছে সবগুলোর সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বজিৎ হত্যার মতো যেন আসামীরা আইনের ফাক দিয়ে বের হয়ে না আসে। ভবিষ্যতে যেন নতুন আবরার হত্যার স্বীকার না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের সবগুলো হল প্রশাসনকে সজাগ থাকতে হবে।

এছাড়াও কুবির আবদুর রহিম, ভিক্টোরিয়া কলেজের মহিউদ্দিন আকাশ ও সরকারী কলেজের সৈকতসহ বিভিন্ন শিক্ষার্থীরা বক্তব্য প্রদান করেন। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তর দেড়’শ শিক্ষার্থী মিছিলে অংশগ্রহণ করেন

জানা যায়, ৬ অক্টোবর আবরারকে রাত আটটার দিকে হলের একটি কক্ষ থেকে ডেকে নিয়ে যায় বুয়েট ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে রাত আড়াইটার দিকে হলের সিঁড়ির পাশে আবরারের দেহ পড়ে থাকতে দেখা যায়। ডাক্তারকে খবর দিলে তিনি এসে তাকে মৃত ঘোষণা করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর