ব্রেকিং:
নিরাপদ ঈদযাত্রায় যাত্রী কল্যাণ সমিতির ২০ প্রস্তাব চাল আমদানি নিয়ন্ত্রণ করা হবে: অর্থমন্ত্রী সরকারি চাকরিজীবীদের বেতন-ভাতা ২৮ মে কবুতর দিয়ে কক্সবাজার থেকে ঢাকায় ইয়াবা পাচার বাড়ল মোবাইল ব‌্যাংকিংয়ে লেনদেন সীমা শিগগিরই যোগ্য সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত হবে: শিক্ষামন্ত্রী অধিক উৎপাদনের লক্ষ্যে একীভূত হচ্ছে ঘোড়াশাল ও পলাশ সার কারখানা শিক্ষক নিবন্ধনের প্রিলিতে পাস ১ লাখ ৫২ হাজার দেশের প্রথম মহিলা কারাগারে স্থানান্তরিত হচ্ছেন খালেদা জিয়া! ঈদে ঘরমুখী যাত্রীদের ভোগান্তি কমবে: কাদের এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক অর্থ দেয়নি বলে র‌্যাংকিং থেকে বাদ পড়েছে ঢাবি ‘মিল মালিক নয়, কৃষকের কাছ থেকে ধান কেনার পরামর্শ’ ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট শুভ বুদ্ধ পূর্ণিমা মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান ও এতিমদের ঈদ বস্ত্র বিতরণ কুমিল্লায় ছুটির দিনে জমজমাট ঈদবাজার রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে

মঙ্গলবার   ২১ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৬ ১৪২৬   ১৬ রমজান ১৪৪০

কুমিল্লার ধ্বনি
সর্বশেষ:
লঞ্চের অগ্রিম টিকিট বিক্রি আজ শুরু থমকে যাওয়া টিসিবি’র পণ্য ফের চালু হচ্ছে শাহ আমানতে সোয়া ১১ কেজি সোনা উদ্ধার জি বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’ তে ‘বাইশে শ্রাবণ’ ছবির গান ‘এই শ্রাবণ’ গেয়ে ভক্তদের মন ভাসিয়ে দিলেন বাংলাদেশের ছেলে মাইনুল আহসান নোবেল সম্প্রতি লাচ্ছি-আনারসের শরবত তৈরি করে আবারো আলোচনায় এসেছেন কেকা ফেরদৌসি। পবিত্র মাহে রমজানে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ‘ডেট্রয়েটে’র মুসলিম-অমুসলিমরা এক সঙ্গে সাহরি গ্রহণ করে সম্প্রীতির এক দৃষ্টান্ত স্থাপন করেছেন। লা লিগায় মেসিদের ম্যাচে প্রথমবারের মত ধারাভাষ্য দিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া।
৪০৫

শিশু বিক্রির ঘটনার সত্যতা উদঘাটনে উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি

প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯  

দেবীদ্বারে শিশু বিক্রয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে, উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেছেন, সত্যতা উদঘাটনে ভিন্ন সংস্থা বা জেলা প্রশাসকের মাধ্যমে, উচ্চ পর্যায়ে তদন্ত কমিটি গঠনের প্রস্তাব পাঠানো হবে। কারন, শিশু বিক্রয় আমাদের প্রচলিত আইনে নিষিদ্ধ। 
বুধবার সকাল সাড়ে ১১টায় ইউএনও’র সভাকক্ষে আয়োজিত, উপজেলা আইনশৃংখলা কমিটির সভায় উপজেলার আইনশৃংখলা পরিস্থিতির ব্যাখ্যা দিতে গিয়ে, ২লক্ষ ৫৫ হাজার টাকায় এক দরিদ্র পরিবারের, ৫ মাসের শিশু বিক্রয়ের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে তিনি ওই আশ্বাস দেন। 
উল্লেখ্য গত ২৮মার্চ উপজেলার বারুর গ্রামের মনু মিয়ার পুত্র, দরিদ্র মোঃ সেলিম মিয়া(৪৫) অভাবের তাড়নায়, তার ৫ মাস বয়সী ‘ইয়াছিন’ নামে এক পুত্র সন্তানকে স্থানীয় এক দালালের মাধ্যমে, দু’লক্ষ পঞ্চান্ন হাজার টাকায় বিক্রি করে দেয়ার অভিযোগ প্রকাশ হয়। দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা ঘটনার সত্যতা উদঘাটনে গত ৪ এপ্রিল উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াছমিন’কে প্রধান করে জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা ও উপজেলা পরিষদ’র নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাসেম ওমানীকে সদস্য করে ৩ সদস্যের ওই কমিটি গঠন করা হয়। আইনশৃংখলা মিটিংয়ে তদন্ত কমিটির প্রধান উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা ইয়াছমিন ও কমিটির সদস্য জেলা পরিষদ সদস্য শিরিন সুলতানা জানান, শিশু বিক্রয়ের ঘটনায় শিশুর মা বিলকিস বেগম(৩৫) সাংবাদিকদের সাথে কথোপকথনের ভিডিও রেকর্ড আর তদন্ত কমিটির সাথে দেয় তথ্যে অনেক পার্থক্য রয়েছে। 
আলোচকগন আরো বলেন, অভাবের তাড়নায় শিশু বিক্রয়ের পেছনে শিশুর পিতা সেলিম মিয়ার জুয়া খেলার প্রভাব রয়েছে।
একই সভায় পহেলা বৈশাখ ও ১৭ এপ্রিল মুজিবনগর দিবস উদযাপনের বিষয়ে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর