ব্রেকিং:
যেকোনো হুমকি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ সেনাপ্রধানের ৩ শিশুকে যৌন নিপীড়ন আশঙ্কাজনক হারে বাড়ছে শিশু মৃত্যুর ঘটনা খাল ভরাট করে সড়ক চায় না কুসিক, মানছে না সওজ চাঁদপুর পালবাজার থেকে ‘প্লাস্টিকের চাল’ উদ্ধার নিয়ে ধুম্রজাল করোনায় কুমিল্লা দেবিদ্বার উপজেলা চেয়ারম্যানের মৃত্যু ভরাট হয়ে যাচ্ছে ৩০০ বছরের জংলিবিবি পুকুর কমিটি বিহীন চলছে আখাউড়া পৌর যুবদলের কার্যক্রম দেশে একদিনে কমেছে মৃত্যু, আক্রান্ত বেড়েছে ঘোষণা করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯ ৬৬ বছরে বাংলা একাডেমি বিজয়ের মাসেই পদ্মা জয়ের স্বপ্নপূরণ বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’রেজুলেশন জাতিসংঘে গৃহীত নকল টিকা নিয়ে ইন্টারপোলের সতর্কতা, বিশ্বব্যাপী শঙ্কা ২০২৫ সালের মধ্যে শিশুশ্রম মুক্ত হবে দেশ তৈরি হচ্ছে ৩ লাখ ৭০ হাজার স্লিপার রেমিট্যান্সের প্রণোদনায় শর্ত শিথিল আগামী ডিসেম্বরে রামপালের বিদ্যুৎ করোনা বিপর্যয়ের মধ্যেও দেশে জাপানি বিনিয়োগ পাওনাদী পেতে শুরু করেছে বাংলাদেশ জুট মিলের শ্রমিকরা
  • শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ২০ ১৪২৭

  • || ১৭ রবিউস সানি ১৪৪২

৪৫

সংশোধিত নামের তালিকা প্রকাশ, ২০ হাজার করে টাকা পাচ্ছেন শিক্ষকরা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৬ জুলাই ২০২০  

২০ শিক্ষককে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বিশেষ অনুদান বাবদ ২০ হাজার টাকা করে দেয়া হবে। বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ব্যাংকিং সিস্টেম নগদ এর মাধ্যমে এ টাকা পাঠানো হবে। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সাইটে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে।

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, শিক্ষক ও শিক্ষার্থীদের ৬ কোটি টাকা দিয়েছে সরকার। ৮ হাজার শিক্ষার্থী, ৩০০ জন শিক্ষক এবং ৩০০টি স্কুল-কলেজে এ টাকা এরইমধ্যে বিতরণ করা হয়েছে। তবে, কিছু শিক্ষক-শিক্ষার্থীর ও প্রতিষ্ঠানের নাম একধিকবার আসায় তা সংশোধন করে আরো ১০৮ জন শিক্ষক-শিক্ষার্থী এবং সাতটি পরীক্ষা প্রতিষ্ঠানকে বিশেষ অনুদানের টাকা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নতুন করে যে ৮৬ জন শিক্ষার্থী টাকা পাবে তাদের মধ্যে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণির ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, ৯ম ও ১০ম শ্রেণির ২১ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৫ হাজার করে, একাদশ ও দ্বাদশ শ্রেণির ১৬ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৬ হাজার করে এবং স্নাতক ও স্নাতকোত্তরের ২০ জন শিক্ষার্থীর প্রত্যেকে ৭ হাজার করে টাকা পাবে।

এছাড়া সাতটি স্কুল-কলেজের প্রত্যেকটিকে ৩০ হাজার টাকা করে দেয়া হয়েছে এ খাত থেকে। আর ২০ জন শিক্ষকের প্রত্যেককে ২০ হাজার টাকা করে দেয়া হয়েছে বিশেষ অনুদান বাবদ।

কুমিল্লার ধ্বনি
শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর