ব্রেকিং:
দুর্ঘটনা রোধে নতুন প্রযুক্তি উদ্ভাবন শিক্ষার্থীদের রিফাতকে হারিয়ে স্বজনদের আর্তনাদ কুমিল্লায় ফের অস্থির পেঁয়াজের দর জেএসসি’র প্রবেশপত্রে ভুল সংশোধন ২৯ অক্টোবর পর্যন্ত এবার আঙুলের রিং হবে স্মার্ট! যে মাছ দেখামাত্র মেরে ফেলার পরামর্শ! শ্বশুরকে বিষ দিয়ে হত্যা করল বড় বউ! রাজীবের সঙ্গে ভাইরাল ভিডিও নিয়ে যা বললেন মেহজাবিন একটি মিষ্টি কুমড়ার ওজন ৯৮৬ কেজি! বিসিবিতে ক্ষুব্ধ ক্রিকেটাররা! সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের দাবি মেনে নিল প্রশাসন আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পেলো তিনশ’ গৃহহীন পরিবার হা’মলা থেকে রক্ষায় মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসাছাত্ররা স্বাবলম্বী হতে গিয়ে ৬৯ বছরে বিয়ে, বাবা হলেন ৭১-এ পাঠাগার আছে,পাঠক কই? শিক্ষার্থীদের নির্যাতনের সময় বাজানো হয় গান কুবির প্রথম সমাবর্তন ২৭শে জানুয়ারি সূর্যের আলো ও পানি দিয়ে গ্যাস-বিদ্যুৎ উপাদান অল্পের জন্য রক্ষা পেলো ইন্টার মিলান পরিকল্পিতভাবে দাঙ্গা সৃষ্টিতে জামায়াত শিবিরের চক্রান্ত!

মঙ্গলবার   ২২ অক্টোবর ২০১৯   কার্তিক ৬ ১৪২৬   ২২ সফর ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৫৭

সংস্কৃতি প্রতিমন্ত্রীর সঙ্গে ভিয়েতনামের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ভিয়েতনামের রাষ্ট্রদূত ট্রান ভ্যান খোয়া।

রোববার সকালে সচিবালয়ে প্রতিমন্ত্রীর অফিসে এ সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এতে বন্ধুপ্রতিম দুই দেশের মধ্যে শিল্প-সাহিত্য-সংস্কৃতি ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধির পাশাপাশি পারস্পরিক সাংস্কৃতিক বিনিময় জোরদার করার বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

ভিয়েতনামের রাষ্ট্রদূত জানান, ভিয়েতনামের জাতির জনক হোচিমিনের ওপর নির্মিত একটি ‘ড্যান্স থিয়েটার’ আগামী ৬ সেপ্টেম্বর বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে পরিবেশিত হবে। যেটি পরিচালনা করবেন বাংলাদেশের তুরঙ্গমী রেপার্টরি ড্যান্স থিয়েটারের পরিচালক পূজা সেনগুপ্ত। এ অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য রাষ্ট্রদূত প্রতিমন্ত্রীকে অনুরোধ করেন। 

রাষ্ট্রদূত আরো জানান, ভিয়েতনামে প্রতি তিন বছর অন্তর একটি আন্তর্জাতিক নৃত্য উৎসব অনুষ্ঠিত হয়। যেখানে ২০১৭ সালে প্রতিযোগিতার মাধ্যমে বাংলাদেশের একটি নৃত্যদলসহ ১৭টি দেশের নৃত্যশিল্পীরা অংশগ্রহণ করেন। তিনি আগামীতে এ প্রতিযোগিতায় বাংলাদেশের অংশগ্রহণের ব্যাপারে প্রতিমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে সংস্কৃতি প্রতিমন্ত্রী সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন। তিনি দুই দেশের সাংস্কৃতিক বিনিময় জোরদার করার জন্য ভিয়েতনামের একটি সাংস্কৃতিক দলকে দ্রুততম সময়ের মধ্যে বাংলাদেশে প্রেরণের জন্য রাষ্ট্রদূতকে অনুরোধ করেন। 

পাশপাশি সাংস্কৃতিক দলের সার্বিক আতিথেয়তার ব্যবস্থা বাংলাদেশ সরকার বহন করবে বলেও প্রতিমন্ত্রী রাষ্ট্রদূতকে অবহিত করেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর