ব্রেকিং:
পেঁয়াজের মাধ্যমে ছড়াচ্ছে ব্যাকটেরিয়া, আক্রান্ত ৪২ দেশ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ হাওরে ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার মৎস্য খাতে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না : শ ম রেজাউল `পাট খাতে যুগোপযোগী সংস্কার করা হচ্ছে` জুলাইয়ে রপ্তানি আয় বেড়েছে ১৩.৩৯ শতাংশ সব কাজ ডিজিটালি করার পথ খুলছে দেশে একদিনে আরো ৩৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৫৪ বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স হুন্ডির দিন শেষ ঈদ ঘিরে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড মেজর সিনহার মাকে ফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর একাদশ শ্রেণির ভর্তি আবেদন রোববার থেকে শুরু করোনায় স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনে ছয় প্রতিষ্ঠান লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত ঝড়বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস লেবাননের বৈরুতে যে কারণে ঘটল বিস্ফোরণ গোপালগঞ্জে স্কুলে ও রাস্তায় আশ্রয় নিয়েছে ৫ শতাধিক বানভাসি চীনা ভ্যাকসিনের ফলাফল সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল শনিবার থেকে চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আন্তর্জাতিক বাজারে ২ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

৪১

সকল মসজিদ কমিটির নিজ উদ্যোগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

ঈদুল আযহা উপলক্ষে ঈদ জামাত-সংক্রান্ত বিশেষ নিরাপত্তা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৩০ জুলাই বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরী। তিনি তাঁর বক্তব্যে বলেন, সামনে পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষে সকলেই ধর্মীয় উৎসব পালনে ব্যস্ত সময় পার করছেন। এ সময়ে দুষ্কৃতকারীরা অরাজকতা সৃষ্টির লক্ষ্যে তৎপর থাকতে পারে। সে সুবাদে পুলিশ বিভাগ এ বিষয়ে নিরাপত্তা বলয় নিয়ে কাজ করছেন। তার সাথে সাথে আপনারা যারা সাধারণ মানুষ, তারাও পুলিশকে সহযোগিতা করতে হবে। তিনি আরো বলেন, বিভিন্ন মন্ত্রণালয়ের বিভিন্ন বিষয় নিয়ে দিকনির্দেশনা থাকে। আর সে কাজগুলো আমাদেরই করতে হয়। তেমনি এবারের ঈদের জামাতে আমাদের পাশাপাশি সকল মসজিদ কমিটি এবং সচেতন নাগরিকদের আমাদেরকে সহযোগিতা করতে হবে। ঈদের জামাতের প্রস্তুতিতে সকল মসজিদ কমিটির নিজ উদ্যোগে নিরাপত্তা নিশ্চিত করতে হবে। সে সাথে ভলান্টিয়ার তালিকা তৈরি করে নিতে হবে। তাদের কাজ হলো মুসলি্ল বেশে কেউ যেন অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে না পারে, সে বিষয়ে সজাগ থাকতে হবে। ঈদগাহে প্রবেশের সময় স্বাস্থ্যবিধি মেনে ও কোনো ধরনের অতিরিক্ত কিছু বহন না করে সে বিষয়ে কাজ করবে তারা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমান, জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা সাইফুদ্দিন খন্দকার, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি সালাউদ্দিন আহমেদ জিন্নাহ।

চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিনের সভাপ্রধানে ও ওসি (তদন্ত) হারুনুর রশিদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ওয়্যারলেস বরকন্দাজ বাড়ি জামে মসজিদের খতিব মাওঃ মোঃ দ্বীন ইসলাম। উপস্থিত ছিলেন থানার ইন্সপেক্টর মোরশেদুল আলম ভূঁইয়া, জেলা জাতীয় ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুস সালাম, সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ওমর ফারুক, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন, জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবদুর রহমান গাজী, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ সচিব সমিতির সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস রোকন, তরপুরচ-ী ইউপি সদস্য মোঃ হাসেম খন্দকারসহ ইলেক্ট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর