ব্রেকিং:
পুলিশের অভিযানে নারী সহ পলাতক আসামি আটক এমপির নামে ভুয়া নিউজ প্রকাশ করায় থানায় মামলা মামলা প্রতাহারের দাবীতে প্রাননাশের হুমকি বিশ্বরোডের ছন্দু ও বড় মিয়া হোটেলকে জরিমানা শত বছরের পুরোনো মদের কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন আমানিয়া হোটেল’কে ২০ হাজার টাকা জরিমানা আফ্রিকায় সন্ত্রাসীদের আগুনে কুমিল্লার যুবকের মৃত্যু ৬ জেলার ৪৯ জন করদাতাকে সম্মাননা নুসরাত হত্যার প্রধান আসামি এখন কুমিল্লা কারাগারে ট্রাক চাপায় এসআই নিহত নকলের দায়ে পরীক্ষার্থী, শিক্ষক ও ঝাড়ুদার বহিষ্কার ড্যান্ডি`তে আসক্ত নগরীর ছিন্নমূল পথশিশুরা ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
৩৩০

সড়কের ওপর বিপদজনক বিলবোর্ড, ঘটতে পারে দুর্ঘটনা

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

কুমিল্লা মহানগরে সড়কের ওপরে বিপদজনকভাবে নির্মাণ করা হয়েছে বড় বড় একাধিক বিলবোর্ড। ফলে যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। অতীতেও দেশের বিভিন্ন স্থানে বিলবোর্ড ভেঙে পড়ে পথচারী নিহত ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

কুমিল্লা মহানগরের বিভিন্ন স্থানে ঘুরে বেশ কয়েকটি স্থানে এমন বিলবোর্ডের দেখা মেলে। নগরের রেসকোর্সের নিশা টাওয়ারের সামনে, জিলা স্কুল রোডে, ঈশ্বর পাঠশালা সংলগ্ন এলাকায় অন্তত তিনটি ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের দেখা গেছে।

শহরের অভ্যন্তরীণ সড়ক হওয়ায় প্রতিদিন এই সড়কগুলোতে বিভিন্ন পেশার, বিভিন্ন বয়সের অসংখ্য মানুষ এবং যানবাহন চলাচল করে। কাজেই দুর্ঘটনা ঘটলে সেটা ভয়ংকরই হবে বলে মনে করছেন সাধারণ জনগণ।

রেসকোর্স এলাকার বাসিন্দা শাহ আলম বলেন, ‘এগুলো বেশি পুরোনো না। তবে এগুলো অবশ্যই ঝুঁকিপূর্ণ। রাস্তার ওপর এমন বিলবোর্ড না হলেই ভালো। কারণ, বিপদের হাত-পা নেই। এগুলো সিটি করপোরেশন অপসারণ করলেই ভালো হবে।’

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া বলেন, ‘বিলবোর্ডের ক্ষেত্রে যেগুলো আমরা অনুমোদন দিয়েছি, সেগুলোই স্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য কিংবা ঝুঁকি যাচাই-বাছাই করেই অনুমোদন দেওয়া হয়।’ তবে অনুমোদন না নিয়ে কেউ এ ধরনের বিলবোর্ড নির্মাণ করলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর