ব্রেকিং:
ঈদের নামাজ শেষে গোমতীতে ঝাঁপ দেয়া যুবকের মরদেহ পাওয়া গেছে লালমাইয়ে করোনা আক্রান্ত শিশু লামিয়া সুস্থ ঈদের নামাজ থেকে আসার পর করোনায় আক্রান্ত এবারের ঈদ ছিল অনলাইনময় করোনা আক্রান্ত হয়ে অতিরিক্ত পুলিশ সুপারের পিতার মৃত্যু আওয়ামী লীগই জনগণের পাশে থাকে, এটাই আওয়ামী লীগের ঐতিহ্য - ওবায়দুল পাশে উঁচু জায়গা রেখে পরিকল্পিতভাবে পানিতে ঈদের নামাজ ৯ জুন পর্যন্ত ভ্যাট রিটার্ন জমার সময় বাড়ালো এনবিআর লোহাগড়ায় ঈদ উপহার পাঠালেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া নতুন ১৫২ সদস্যসহ পুলিশে করোনা আক্রান্ত চার হাজার ছাড়াল প্লাজমা দিতে চান এই চিকিৎসক দম্পতি হাসপাতালে রোগীর স্বজনদের বিরিয়ানি খাওয়ালেন আ’লীগ নেতা অনির্দিষ্টকাল জনগণের আয়ের পথ বন্ধ রাখা সম্ভব নয়: প্রধানমন্ত্রী নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর ঈদ উপহার পেল দুই শতাধিক পথশিশু ‘করোনার শুরু থেকেই ত্রাণ কার্যক্রম চালাচ্ছেন সংসদ সদস্যরা’ মোবাইল অ্যাপ ও হটলাইনে সাংসদ আসলামুল হকের অভিনব খাদ্য সহায়তা জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা
  • বুধবার   ২৭ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৩ ১৪২৭

  • || ০৩ শাওয়াল ১৪৪১

৪৪১

সড়কের ওপর বিপদজনক বিলবোর্ড, ঘটতে পারে দুর্ঘটনা

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

কুমিল্লা মহানগরে সড়কের ওপরে বিপদজনকভাবে নির্মাণ করা হয়েছে বড় বড় একাধিক বিলবোর্ড। ফলে যেকোনো মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনা। অতীতেও দেশের বিভিন্ন স্থানে বিলবোর্ড ভেঙে পড়ে পথচারী নিহত ও ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেছে।

কুমিল্লা মহানগরের বিভিন্ন স্থানে ঘুরে বেশ কয়েকটি স্থানে এমন বিলবোর্ডের দেখা মেলে। নগরের রেসকোর্সের নিশা টাওয়ারের সামনে, জিলা স্কুল রোডে, ঈশ্বর পাঠশালা সংলগ্ন এলাকায় অন্তত তিনটি ঝুঁকিপূর্ণ বিলবোর্ডের দেখা গেছে।

শহরের অভ্যন্তরীণ সড়ক হওয়ায় প্রতিদিন এই সড়কগুলোতে বিভিন্ন পেশার, বিভিন্ন বয়সের অসংখ্য মানুষ এবং যানবাহন চলাচল করে। কাজেই দুর্ঘটনা ঘটলে সেটা ভয়ংকরই হবে বলে মনে করছেন সাধারণ জনগণ।

রেসকোর্স এলাকার বাসিন্দা শাহ আলম বলেন, ‘এগুলো বেশি পুরোনো না। তবে এগুলো অবশ্যই ঝুঁকিপূর্ণ। রাস্তার ওপর এমন বিলবোর্ড না হলেই ভালো। কারণ, বিপদের হাত-পা নেই। এগুলো সিটি করপোরেশন অপসারণ করলেই ভালো হবে।’

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া বলেন, ‘বিলবোর্ডের ক্ষেত্রে যেগুলো আমরা অনুমোদন দিয়েছি, সেগুলোই স্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য কিংবা ঝুঁকি যাচাই-বাছাই করেই অনুমোদন দেওয়া হয়।’ তবে অনুমোদন না নিয়ে কেউ এ ধরনের বিলবোর্ড নির্মাণ করলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর