ব্রেকিং:
এলপিএলের নিলামে পাঁচ টাইগার ক্রিকেটার, আছেন সাকিবও দেশে একদিনে ২২ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি ‘পাত্র চাই’ বিজ্ঞাপনে ৩০ কোটি টাকা আত্মসাত করল সাদিয়া নারায়ণগঞ্জে মসজিদে আবারো বিস্ফোরণ, নিহত ১ এইচএসসি পরীক্ষার বিষয়ে যা জানালো আন্তঃশিক্ষা বোর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম নিয়ন্ত্রণে আসছে কঠোর আইন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিদ্যুৎ ও জ্বালানি বিভাগকে সম্মাননা প্রদ নাইজেরিয়ায় ধর্ষককে খোজাকরণ আইন পাস চাকরির বয়স ১০ বছর হলে উচ্চতর গ্রেডে বাধা নেই অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অপরাধে ব্যবসায়ীদের জরিমানা আশুগঞ্জ মোকামে ধান সংকট, লোকসানে চাতাল মালিকরা বাসে তরুণীকে পালাক্রমে ধর্ষণ, অভিযুক্ত চালক-হেলপার গ্রেফতার রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের ভূমিকায় হতাশ বাংলাদেশ বাড়লো একাদশে ভর্তির সময় সাত দেশ থেকে আসছে ৭৯ হাজার টন পেঁয়াজ বিশ্বে করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল আখাউড়া স্থলবন্দরে বিএসএফ মহাপরিচালক মাদকের বড় চালানসহ বাবা ছেলে আটক দূর্গাপূজায় থাকছে না বর্ণিল আলোকসজ্জা স্বামী হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সুফিয়া গ্রেপ্তার
  • শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৪ ১৪২৭

  • || ৩০ মুহররম ১৪৪২

৪৩

সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে: ডিজি স্বাস্থ্য

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২০  

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছে। হাসপাতালে এসে কেউ যাতে বিনা চিকিৎসা ক্ষতিগ্রস্ত না হয় এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সচেষ্ট থাকতে হবে। আর কুমিল্লার স্বাস্থ্য সেবা উন্নয়নে আমার পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে ইনশাল্লাহ। 

শনিবার সকালে কুমিল্লার মেডিকেল কলেজে জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাসহ কুমেক ও কুমেক হাসপাতালের শিক্ষক ,কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান।

কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা.আবুল কালাম আজাদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলেজের মেডিসিন বিভাগের প্রধান অধ্যাপক ডা.রেজাউল করিম, শিশু বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আজিজুল হাসান, এনেসথিসিয়া বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক ডা.আতোয়ার রহমান প্রমুখ।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম করোনা চিকিৎসায় কুমেক হাসপাতালের ভূমিকার ভুয়সী প্রশংসা করে বলেন, প্রতিষ্ঠার ২৮ বছর গত হলেও যে হাসপাতালে আইসিইউ ছিল না, মহামারি করোনাভাইরাসকে সামনে রেখে আইসিইউ স্থাপন করে কুমেক হাসপাতাল এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। হাসপাতালের পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের চিকিৎসক কর্মকর্তা কর্মচারীরা কোভিড ১৯ প্রতিরোধে দায়িত্ব পালন করেছে, তাতে আমি সন্তুষ্ট এবং তাদের এ উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবি রাখে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মুজিবুর রহমান বলেন, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ইতিহাসে অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম দেশের প্রথম ডিজি যিনি এ হাসপাতালটি প্রথম পরিদর্শন করলেন। হাসপাতাল হওয়ার পর দেশের আর কোনো ডিজি বৃহত্তর কুমিল্লা ও বৃহত্তর নোয়াখালীর শীর্ষ স্বাস্থ্য সেবার এ প্রতিষ্ঠানটি পরিদর্শন করেননি। কুমেক হাসপাতাল দেখে ডিজি সন্তোষ প্রকাশ করেন এবং আমাদের জনবল নিয়োগে সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেছেন।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলম শনিবার সকালে কুমিল্লা সিভিল সার্জন অফিস ও জেলা সদর হাসপাতাল পরিদর্শনের মধ্যে দিয়ে তিনি চট্রগ্রাম বিভাগের সফর শুরু করেন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন করে কুমিল্লা মেডিকেল কলেজে মতবিনিময় সভা করেন। এর পর সদর দক্ষিণের উনাইসারে একটি কমিউনিটি ক্লিনিক উদ্বোধন করেন। এর পর চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীর, কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. মুজিবুর রহমান, কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ বি এম খুরশীদ আলমের গ্রামের বাড়ি কুমিল্লার চান্দিনায়। তিনি ডিজি হওয়ার পর এই প্রথম কুমিল্লায় আসলেন।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লা বিভাগের পাঠকপ্রিয় খবর