ব্রেকিং:
মাস্কের টুইটে উত্তাল ভারতের রাজনীতি চার মাসে বিদেশে চাকরি কমেছে ২০ শতাংশ রাজধানীর বড় বড় হাসপাতাল যেন ‘বাতির নিচে অন্ধকার’ ঈদের দিন যেসব উন্নত খাবার পেলেন কারাবন্দিরা আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি হাসিল নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে লঙ্কাকাণ্ড টিনের বেড়ায় বিদ্যুতের তার চাঁদপুরে অর্ধশত গ্রামে ঈদ উদযাপন স্বস্তিতে ঘরমুখো মানুষ যেভাবে গড়ে ওঠে শতবর্ষী কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ বেশি ভাড়া রাখায় উপকূল পরিবহনকে জরিমানা মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ রাখাইনে বড় সংঘাতের আশঙ্কা, বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ একদিনে পদ্মাসেতুর আয় পৌনে ৫ কোটি টাকা চামড়া সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের কঠোর হুঁশিয়ারি ঈদে ট্রেনে মানুষের নির্বিঘ্নে বাড়ি যাওয়ার ব্যবস্থা করা হয়েছে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ খাদ্যসামগ্রী ও দেড় শতাধিক মানুষ নিয়ে জাহাজ গেল সেন্ট মার্টিন কুমিল্লায় বেতন-বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ আফজাল খান পত্নী বীর মুক্তিযোদ্ধা নার্গিস আফজালের ইন্তেকাল
  • মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলহজ্জ ১৪৪৫

সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আগামী সপ্তাহে

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ৬ মে ২০২৪  

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহের মধ্যে প্রকাশ করা হবে। আগামীকাল সোমবার থেকে এ ধাপের ফল তৈরির কাজ শুরু হবে।

রোববার প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, যে ২২টি জেলায় এমসিকিউ ও মৌখিক পরীক্ষা নেয়া হয়েছিল, সেগুলোর মধ্যে ২১ জেলার মৌখিক পরীক্ষার ফল অধিদফতরে এসেছে। একটি জেলার প্রার্থীদের নম্বর আজ আসবে। এরপর সেগুলো বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কাছে হস্তান্তর করা হবে। সোমবার থেকে ফলাফল তৈরির কাজ শুরু হবে।

সূত্র আরো জানায়, ফল তৈরি হতে সাতদিন সময় লাগবে। সে ক্ষেত্রে আগামী সপ্তাহের যেকোনো দিন ফল প্রকাশ করা হতে পারে।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশের কোনো তারিখ এখনো নির্ধারিত হয়নি। তবে আগামী সপ্তাহের মধ্যে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।

এর আগে, দ্বিতীয় ধাপে গত ২ ফেব্রুয়ারি তিন বিভাগের ২২টি জেলার পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। গত ২০ ফেব্রুয়ারি প্রকাশিত ফলে ২০ হাজার ৬৪৭ জন উত্তীর্ণ হন।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের কার্যক্রম দ্রুত শেষ করতে এবারই প্রথম আবেদন ও নিয়োগ পরীক্ষা ধাপে ধাপে নেয়া হচ্ছে। গুচ্ছভিত্তিক এ নিয়োগে তিন ধাপে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পরীক্ষাও আলাদাভাবে নেয়া হচ্ছে।