ব্রেকিং:
বিয়ের দিন বাড়িতে হাজির প্রথম স্ত্রী হাসপাতালে ভর্তি ইসরায়েলের প্রধানমন্ত্রী ৫০ থেকে একশ শয্যায় উন্নীত হবে সব হাসপাতাল সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির মজুতদারি করে কারসাজি করলে কঠোর ব্যবস্থা ইঞ্জিনে ওভার হিট, মহাখালীতে প্রাইভেটকারে আগুন ১৫ লাখ টাকার মালামাল লুট ফেসবুক ও ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ফিরে পেলেন ট্রাম্প অবশেষে ঝুঁকিপূর্ণ তিন রাস্তার সংযোগস্থলে গতিরোধক স্থাপন বাঙালি বিশ্ব মোড়লদের ধার ধারে না: প্রাণিসম্পদমন্ত্রী যেসব কারণে ব্যাপক চাপ থাকবে সড়কে সুপ্রিম কোর্টের আদেশে সরকারের কোটা সংক্রান্ত পরিপত্র বলবৎ হয়েছে পানি নিষ্কাশনে ডিএনসিসির ৫ হাজার পরিচ্ছন্নতা কর্মী কাজ করছে সময় টিভির সাংবাদিকদের উপর কোটা বিরোধীদের হামলা প্রধানমন্ত্রীর অন্তর্ভুক্তিমূলক সামাজিক নিরাপত্তা কর্মসূচি গাজায় ‘যুদ্ধাবসানের সময় এসেছে’: বাইডেন ন্যাটো-রাশিয়াকে সংঘাতের ব্যাপারে সতর্ক করলেন তুরস্কের প্রেসিডেন্ট রাজধানীসহ সারাদেশে ভারী বৃষ্টি রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুতে ইতিবাচক মিয়ানমার চীনা গণমাধ্যমে প্রধানমন্ত্রীর চীন সফর
  • রোববার ১৪ জুলাই ২০২৪ ||

  • আষাঢ় ৩০ ১৪৩১

  • || ০৬ মুহররম ১৪৪৬

সাবেক আইজিপি আব্দুর রউফ আর নেই

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২৩  

কুমিল্লার ব্রাহ্মণপাড়ার কৃতি সন্তান, অবসরপ্রাপ্ত আইজিপি ও বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রউফ (৭২) মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১১টায় চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর ইবনে সিনা হাসপাতালে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।


প্রয়াত মো. আব্দুর রউফ ১৯৫০ সালে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার ষাইটশালা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে বিভিন্ন পুলিশ ইউনিটে দায়িত্ব পালন করে ২০০৭ সালের ২২ জানুয়ারি অবসর নেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেছেন।
মো. আব্দুর রউফের প্রথম জানাজা বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সকাল ৭টায় কুমিল্লায় তার গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাজা বাদ জোহর রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, চাকরিরত ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য ও মরহুমের আত্মীয়-স্বজনরা অংশগ্রহণ করেন।
জানাজা শেষে মো. আব্দুর রউফের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের পক্ষে স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত আইজিপি ও অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মনিরুল ইসলাম এবং ঢাকা জেলার পুলিশ সুপার ও সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামানসহ অন্যান্য নেতা, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের পক্ষে সহ-সভাপতি (সাবেক ডিআইজি) ওয়ালিউর রহমানসহ অন্যান্য নেতা, মুক্তিযোদ্ধা বিসিএস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের নেতারা মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড দেন। পরে বাদ আসর রাজধানীর মধুবাজার জামে মসজিদে মরহুমের তৃতীয় ও শেষ জানাজা শেষে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।
আইজিপির শোক:
সাবেক আইজিপি মো. আব্দুর রউফের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। তিনি বলেন, ‘প্রয়াত আব্দুর রউফ একজন পেশাদার পুলিশ কর্মকর্তা ছিলেন। তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীর উন্নয়ন ও অগ্রযাত্রায় অসামান্য অবদান রেখে গেছেন। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে দেশের স্বাধীনতা অর্জনে তার বিরোচিত ভূমিকা ও অনন্য অবদান স্মরণীয় হয়ে থাকবে।’ আইজিপি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।