ব্রেকিং:
চামড়াশিল্প রক্ষায় আসছে একগুচ্ছ প্রণোদনা সবাই মাস্ক পরলে ৯০ ভাগ করোনা নিয়ন্ত্রণ সম্ভব জমির রেজিস্ট্রেশন ফি কমল ত্রাণ পেয়েছে ৭ কোটি ৩৫ লাখ মানুষ কোভিড-১৯ চিকিৎসা শুরু করছে বিএসএমএমইউ দেশে একদিনে আরো ২৯ মৃত্যু, নতুন শনাক্ত ৩২৮৮ প্রতিবন্ধকতা না এলে ডিসেম্বরেই মিলবে দেশের করোনা ভ্যাকসিন চলতি মাসেই জুনের বেতন পাবেন রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকরা অন্য দেশের চেয়ে বাংলাদেশে করোনা পরিস্থিতি ভালো করোনাকালে অর্থনীতির চাকা সচল রাখছে আইসিটি খাত পাটকল নিয়ে সময়োপযোগী সিদ্ধান্ত, লক্ষ্য আধুনিকায়ন প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা কাউন্সিল গঠন যুক্তরাজ্যে বর্ষসেরা চিকিৎসক হলেন বাংলাদেশের ফারজানা হোসেইন করোনাকে আলিঙ্গন করেই চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন তারা ব্রাহ্মণবাড়িয়ায় জিলাপি বিতরণ নিয়ে খুন! কুমেক হাসপাতালে আটজনের মৃত্যু, ভর্তি ১১৫ চাঁদপুরে করোনায় আক্রান্তের সংখ্যা হাজার ছাড়াল ব্রাহ্মণবাড়িয়ায় আরো ২৭ জনের করোনা পজিটিভ কুমিল্লায় নতুন করে আক্রান্ত ৭৯ দেশে একদিনে আরো ৪২ মৃত্যু, নতুন শনাক্ত ৩১১৪
  • শনিবার   ০৪ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২১ ১৪২৭

  • || ১৩ জ্বিলকদ ১৪৪১

১৮৭৯

সারাদেশে টানা বৃষ্টির পূর্বাভাস

কুমিল্লার ধ্বনি

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

আগামী বৃহস্পতিবার থেকে রাজধানীসহ সারাদেশে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিসও বলছে, বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এখন বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, সিলেট, ও ময়মনসিংহ বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল অগ্রসর হয়েছে। আগামী দু’দিনের মধ্যে দেশের বাকি বিভাগগুলোতেও বিরাজ করবে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আগামী দু-তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু দেশের সব জায়গায় বিস্তার করবে। তখন বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পাবে। টানা পাঁচদিনের মতো দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টি অব্যাহত থাকবে। তাপমাত্রা এখন থেকে কমছে। আগামী কয়েকদিনে আরো কমতে থাকবে।

তিনি আরো বলেন, এখন বর্ষা মৌসুম, তাই কমবেশি সারাদেশে বৃষ্টি থাকবে। তবে ভ্যাপসা গরম বিরাজ করবে। কারণ, বাতাসে জলীয় বাষ্প ঘুরছে। ফলে জনজীবনে কিছুটা অস্বস্তি থাকতে পারে।

মঙ্গলবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রপাত হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মৌসুমি বায়ু দেশের বাকি অংশে বিস্তার করবে। এছাড়া আগামী পাঁচ দিনে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

ঢাকার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা ও এর পশ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। রাতে হালকা বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। রাতের তাপমাত্রা হালকা বৃদ্ধি পেতে পারে।

কুমিল্লার ধ্বনি
সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর