ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! কয়েদি পোষাকে ফাঁসির অপেক্ষায় দিন গুণছেন সিরাজউদ্দৌলা দুর্ধর্ষ চোর ইসমাইল গ্রেফতার তিন ফার্মেসীকে জরিমানা মেকআপ এন্ড নেইল আর্ট বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঁদা না পেয়ে ব্রিকফিল্ড ম্যানেজারকে পিটিয়ে আহত অসহ্য যন্ত্রনা নিয়ে পরীক্ষা দিচ্ছে তাহসিন পেট্রোল বোমা মামলায় মালামাল ক্রোকের আদেশ পেছাল শক্তিশালী দল গড়েছে কুমিল্লা ওয়ারিয়র্স বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ চিকিৎসকের জীবন বাঁচাতে সাহায্যের আবেদন ১০ লাখ টাকার সেগুন কাঠ আটক আবর্জনার স্তূপে ৭০ বস্তা পেঁয়াজ! সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

কুমিল্লার ধ্বনি
১৭৩২

সারাদেশে টানা বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

আগামী বৃহস্পতিবার থেকে রাজধানীসহ সারাদেশে টানা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়া অফিসও বলছে, বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু এখন বরিশাল, চট্টগ্রাম, ঢাকা, সিলেট, ও ময়মনসিংহ বিভাগ অতিক্রম করে বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল অগ্রসর হয়েছে। আগামী দু’দিনের মধ্যে দেশের বাকি বিভাগগুলোতেও বিরাজ করবে।

আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস বলেন, আগামী দু-তিন দিনের মধ্যে মৌসুমি বায়ু দেশের সব জায়গায় বিস্তার করবে। তখন বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পাবে। টানা পাঁচদিনের মতো দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টি অব্যাহত থাকবে। তাপমাত্রা এখন থেকে কমছে। আগামী কয়েকদিনে আরো কমতে থাকবে।

তিনি আরো বলেন, এখন বর্ষা মৌসুম, তাই কমবেশি সারাদেশে বৃষ্টি থাকবে। তবে ভ্যাপসা গরম বিরাজ করবে। কারণ, বাতাসে জলীয় বাষ্প ঘুরছে। ফলে জনজীবনে কিছুটা অস্বস্তি থাকতে পারে।

মঙ্গলবার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- রংপুর, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী হাওয়াসহ মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রপাত হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও ভারী বর্ষণ হতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মৌসুমি বায়ু দেশের বাকি অংশে বিস্তার করবে। এছাড়া আগামী পাঁচ দিনে বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

ঢাকার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা ও এর পশ্ববর্তী এলাকায় আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। রাতে হালকা বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। রাতের তাপমাত্রা হালকা বৃদ্ধি পেতে পারে।

কুমিল্লার ধ্বনি
কুমিল্লার ধ্বনি
এই বিভাগের আরো খবর